Indian Cricket Team: প্রকাশ্যে ভিডিও, বিশ্বকাপে এই জার্সি পরেই খেলবেন রোহিত-বিরাটরা

ওডিআই বিশ্বকাপ শুরু হতে আর ২ সপ্তাহ বাকি। সব দলই প্রস্তুতি শুরু করে দিয়েছে। এরই মধ্যে প্রকাশ্যে এল ভারতীয় দলের নতুন জার্সি। এই জার্সি পরেই বিশ্বকাপে খেলবেন ভারতীয় ক্রিকেটাররা।

Soumya Gangully | Published : Sep 20, 2023 10:00 AM IST / Updated: Sep 21 2023, 05:12 PM IST

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ঠিক আগে ভারতীয় দলের কিট স্পনসর হয় বহুজাতিক ক্রীড়া সরঞ্জাম প্রস্তুতকারী সংস্থা অ্যাডিডাস। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে প্রথমবার অ্যাডিডাসের তৈরি জার্সি পরে খেলে ভারতীয় দল। এবার ওডিআই বিশ্বকাপের জন্য নতুন জার্সি করল অ্যাডিডাস। সোশ্যাল মিডিয়ায় সেই জার্সির ভিডিও প্রকাশ করা হয়েছে। একটি ভিডিও প্রকাশ্যে আনা হয়েছে। ২ মিনিট ২০ সেকেন্ডের এই ভিডিওতে ১৯৮৩ ও ২০১১ সালের মতো এবারও বিশ্বকাপ চ্যাম্পিয়ন হওয়ার ব্যাপারে আশা প্রকাশ করা হয়েছে। ভিডিওতে দেখানো হয়েছে, ক্রিকেটারদের পাশাপাশি ক্রিকেটপ্রেমীরাও বিশ্বকাপের জন্য তৈরি হচ্ছেন। সোশ্যাল মিডিয়ায় ভাইরাল এই ভিডিও। ক্রিকেটপ্রেমীদের উত্তেজনা বাড়িয়ে দিচ্ছে এই ভিডিও।

এ বছরের ২৩ মে অ্যাডিডাসের সঙ্গে চুক্তির কথা ঘোষণা করে বিসিসিআই। অ্যাডিডাসের সঙ্গে ২০২৮-এর মার্চ পর্যন্ত চুক্তি হয়েছে বিসিসিআই-এর। এর আগে ভারতীয় ক্রিকেট দলের কিট স্পনসর ছিল এমপিএল। ২০২০ সালে বহুজাতিক ক্রীড়া সরঞ্জাম প্রস্তুতকারী সংস্থা নাইকির পরিবর্তে এমপিএল স্পোর্টসের সঙ্গে ৩ বছরের চুক্তি করে বিসিসিআই। সেই চুক্তির মেয়াদ শেষ হওয়ার পরেই অ্যাডিডাসের সঙ্গে চুক্তি করে বিসিসিআই। চুক্তির অঙ্ক প্রকাশ করেনি বিসিসিআই। তবে নাম প্রকাশে অনিচ্ছুক এক বিসিসিআই কর্তা জানিয়েছেন, অ্যাডিডাসের সঙ্গে চুক্তি বাবদ ২৫০ কোটি টাকারও বেশি পাচ্ছে বিসিসিআই। ভারতীয় দলের প্রতিটি ম্যাচের জন্য ৬৫ লক্ষ টাকা করে দিচ্ছে অ্যাডিডাস।

 

 

ওডিআই বিশ্বকাপ ঘিরে ভারতের ক্রিকেটপ্রেমীদের মধ্যে আবেগ, উত্তেজনা, উৎসাহ দেখা যাচ্ছে। বিশ্বকাপের টিকিট বিক্রিই তার প্রমাণ। ওডিআই বিশ্বকাপে ভারতীয় দলের জার্সি সেই উত্তেজনা বাড়িয়ে দেওয়ার জন্য যথেষ্ট। নতুন জার্সির কাঁধে সাদা স্ট্রাইপের বদলে ভারতের পতাকার রং যোগ করা হয়েছে। ভারতীয় দল এখনও পর্যন্ত ২ বার ওডিআই বিশ্বকাপ চ্যাম্পিয়ন হয়েছে। সেই কারণে নতুন জার্সিতে ২টি তারা রয়েছে। আশা করা হচ্ছে এবারের ওডিআই বিশ্বকাপ জিতে তৃতীয় তারা যোগ করবে ভারতীয় দল।

অ্যাডিডাসের সঙ্গে চুক্তি হওয়ার পর ভারতীয় দল ওডিআই ফর্ম্যাটে সাফল্য পেয়েছে। এবারের এশিয়া কাপে অসাধারণ পারফরম্যান্স দেখিয়ে চ্যাম্পিয়ন হয়েছে ভারত। সুপার ফোর পর্যায়ে পাকিস্তানকে ২২৮ রানে হারিয়ে দেয় ভারত। ফাইনালে শ্রীলঙ্কাকে ৫০ রানে অলআউট করে দিয়ে ১০ উইকেটে জয় পায় ভারত। এবার ওডিআই বিশ্বকাপেও সাফল্যের আশা করা হচ্ছে। ভারতের সমর্থকদের আশা, ২০১১ সালের পুনরাবৃত্তি হবে।

আরও পড়ুন-

ODI World Cup 2023: পিচে থাকছে অতিরিক্ত ঘাস, বাড়ছে বাউন্ডারি, বিশ্বকাপের আগে নির্দেশ আইসিসি-র

Cricket WC 2023: মুক্তি পেল ২০২৩ সালের ক্রিকেট বিশ্বকাপের গান, দেখে নিন ভিডিও

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ওডিআই সিরিজের প্রথম ২ ম্যাচে বিশ্রামে বিরাট-রোহিত-হার্দিক

Read more Articles on
Share this article
click me!