Cricket Australia: শেষমুহূর্তে অ্যাশটন আগরের পরিবর্তে অস্ট্রেলিয়া দলে মার্নাস লাবুশেন

বৃহস্পতিবার ওডিআই বিশ্বকাপের জন্য ১০টি দলেরই চূড়ান্ত ১৫ জন সদস্যের তালিকা জানা গেল। এরপর দলে কোনও বদল আনতে হলে বিশ্বকাপের টেকনিক্যাল কমিটির কাছ আবেদন জানাতে হবে।

Soumya Gangully | Published : Sep 28, 2023 6:38 PM IST / Updated: Sep 29 2023, 01:40 AM IST

ওডিআই বিশ্বকাপের জন্য ঘোষিত দলে শেষমুহূর্তে বদল এনেছে ভারত ও অস্ট্রেলিয়া। ভারতীয় দলে যেমন চোট পাওয়া অক্ষর প্যাটেলের পরিবর্তে রবিচন্দ্রন অশ্বিনকে নেওয়া হয়েছে, তেমনই অস্ট্রেলিয়া দলেও চোট পাওয়া স্পিনার অ্যাশটন আগরের পরিবর্তে নেওয়া হল মার্নাস লাবুশেনকে। তবে চোট পাওয়া সত্ত্বেও ট্রেভিস হেডকে দলে রাখা হয়েছে। এই ওপেনারের হাত ভেঙে গিয়েছে। ভারতের বিরুদ্ধে ওডিআই সিরিজে খেলতে পারেননি হেড। তাঁর পক্ষে বিশ্বকাপে খেলা সম্ভব হবে কি না স্পষ্ট নয়। তবে ক্রিকেট অস্ট্রেলিয়া এবং টিম ম্যানেজমেন্টের আশা, ফিট হয়ে উঠবেন হেড। বিশ্বকাপের জন্য অস্ট্রেলিয়ার প্রাথমিক দলে ছিলেন না লাবুশেন। তবে সম্প্রতি অসাধারণ ফর্মে তিনি। দক্ষিণ আফ্রিকা সফরের পর ভারত সফরেও দুর্দান্ত পারফরম্যান্স দেখিয়েছেন লাবুশেন। সেই কারণেই তাঁকে বিশ্বকাপের দলে রাখল ক্রিকেট অস্ট্রেলিয়া।

ওডিআই বিশ্বকাপে অস্ট্রেলিয়ার চূড়ান্ত দলে আছেন- প্যাট কামিন্স (অধিনায়ক), শন অ্যাবট, অ্যালেক্স কেরি, ক্যামেরন গ্রিন, জশ হ্যাজেলউড, ট্রেভিস হেড, জশ ইনগ্লিস, মার্নাস লাবুশেন, মিচেল মার্শ, গ্লেন ম্যাক্সওয়েল, স্টিভ স্মিথ, মিচেল স্টার্ক, মার্কাস স্টোইনিস, ডেভিড ওয়ার্নার ও অ্যাডাম জাম্পা। একমাত্র বিশেষজ্ঞ স্পিনার হিসেবে দলে আছেন জাম্পা। তবে ম্যাক্সওয়েলও স্পিন বোলিং ভালোই করতে পারেন। ভারতের বিরুদ্ধে সিরিজের তৃতীয় ওডিআই ম্যাচে ৪০ রান দিয়ে ৪ উইকেট নেন এই অলরাউন্ডার। ফলে বিশ্বকাপে তাঁর উপর ভরসা করছে অস্ট্রেলিয়া দল। চোট সারিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে ফিরে ভালো পারফরম্যান্স দেখাচ্ছেন ম্যাক্সওয়েল। বিশ্বকাপেও ভালো পারফরম্যান্স দেখানোই তাঁর লক্ষ্য।

অস্ট্রেলিয়া দলের সঙ্গে দক্ষিণ আফ্রিকা সফরে গিয়েছিলেন আগর। সেখানেই তিনি কাফ মাসলে চোট পান। ফলে দেশে ফিরে যান এই বাঁ হাতি স্পিনার। এরপর সন্তানের জন্মের সময় স্ত্রীর পাশে ছিলেন আগর। তিনি এ বছর একাধিকবার চোট পেয়েছেন। খুব একটা ভালো পারফরম্যান্সও দেখাতে পারেননি। সেই কারণেই বাদ পড়তে হল।

ক্রিকেট অস্ট্রেলিয়ার প্রধান নির্বাচক জর্জ বেইলি জানিয়েছেন, ওডিআই বিশ্বকাপের প্রথম কয়েকটি ম্যাচে খেলতে পারবেন না হেড। তবে তিনি লিগ পর্যায়ের শেষ কয়েকটি ম্যাচ খেলতে পারেন। তাঁকে দলের জন্য গুরুত্বপূর্ণ খেলোয়াড় মনে করা হচ্ছে। সেই কারণেই এই ব্যাটারকে বিশ্বকাপের দলে রাখা হল।

৮ অক্টোবর চেন্নাইয়ে ভারতের বিরুদ্ধে ম্যাচ দিয়ে এবারের ওডিআই বিশ্বকাপ অভিযান শুরু করছে ৫ বারের চ্যাম্পিয়নরা। প্রথম ম্যাচ অবশ্য মোটেই সহজ হবে না।

আরও পড়ুন-

Cricket South Africa: হঠাৎ দেশে ফিরলেন অধিনায়ক টেম্বা বাভুমা, সমস্যায় দক্ষিণ আফ্রিকা

Ravichandran Ashwin: বিশ্বকাপে ভালো পারফরম্যান্স দেখাবেন অশ্বিন, আশাবাদী মুরলীধরন

Muttiah Muralitharan 800 : মুথাইয়া মুরলীধরনের বায়োপিকের প্রচারে সৌরভ গঙ্গোপাধ্যায়

Read more Articles on
Share this article
click me!