Australia vs Pakistan: পাকিস্তানের 'বিশ্বসেরা' বোলিং লাইনআপকে গুঁড়িয়ে অস্ট্রেলিয়া ৩৬৭/৯

কয়েকদিন আগেই সৌরভ গঙ্গোপাধ্যায় বলেছেন, এবারের ওডিআই বিশ্বকাপে পাকিস্তান আর ঘুরে দাঁড়াতে পারবে না। সেটাই হয়তো হতে চলেছে। ভারতের কাছে হারের পর ফের হারতে চলেছে বাবর আজমের দল।

Soumya Gangully | Published : Oct 20, 2023 12:29 PM IST / Updated: Oct 20 2023, 06:57 PM IST

ভারতের কাছে হারের পর চলতি ওডিআই বিশ্বকাপে আরও একটি ম্যাচে হারতে চলেছে পাকিস্তান। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টসে জিতে প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেওয়ার খেসারত দিতে হচ্ছে পাকিস্তানের অধিনায়ক বাবর আজমকে। বেঙ্গালুরুর চিন্নাস্বামী স্টেডিয়ামে প্রথমে ব্যাটিং করতে নেমে ৯ উইকেটে ৩৬৭ রান করল অস্ট্রেলিয়া। পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নদের বিরুদ্ধে ৩৬৮ রানের টার্গেট তাড়া করে জয় আসবে, এটা বোধহয় পাকিস্তানের কট্টর সমর্থকরাও আশা করছেন না। ফলে পরপর হারে চাপ বাড়ছে বাবরদের উপর। ভারতের কাছে হারের পর থেকেই পাকিস্তান ক্রিকেটের দ্বন্দ্ব প্রকট হয়ে গিয়েছে। এবার আরও একটি হারে পাকিস্তান দল বিশ্বকাপের লিগ পর্যায় থেকেই ছিটকে যাওয়ার মুখে।

এই ম্যাচে প্রথমে ব্যাটিং করার সুযোগ পেয়ে কৃতজ্ঞচিত্তে শুরু থেকেই পাকিস্তানের বোলারদের চাপে ফেলে দেন অস্ট্রেলিয়ার দুই ওপেনার ডেভিড ওয়ার্নার ও মিচেল মার্শ। ওপেনিং জুটিতে যোগ হয় ২৫৯ রান। ১২৪ বলে ১৬৩ রানের বিস্ফোরক ইনিংস খেলেন ওয়ার্নার। তাঁর ইনিংসে ছিল ১৪টি বাউন্ডারি ও ৯টি ওভার-বাউন্ডারি। হ্যারিস রউফ, উসামা মীরদের নিয়ে ছেলেখেলা করেন ওয়ার্নার। তাঁর ওপেনিং পার্টনার মার্শ ১০৮ বলে ১২১ রান করেন। তাঁর ইনিংসে ছিল ১০টি বাউন্ডারি ও ৯টি ওভার-বাউন্ডারি। ৩ নম্বরে ব্যাটিং করতে নামা গ্লেন ম্যাক্সওয়েল (০) অবশ্য প্রথম বলেই আউট হয়ে যান। ৪ নম্বরে ব্যাটিং করতে নেমে স্টিভ স্মিথও (৭) বেশিক্ষণ ক্রিজে টিকে থাকতে পারেননি। মার্কাস স্টোইনিস করেন ২১ রান। জশ ইনগ্লিস করেন ১৩ রান। মার্নাস লাবুশেন করেন ৮ রান। ৬ রান করে অপরাজিত থাকেন অস্ট্রেলিয়ার অধিনায়ক প্যাট কামিন্স। ২ রান করেন মিচেল স্টার্ক। প্রথম বলেই আউট হয়ে যান জশ হ্যাজেলউড। ১ রান করে অপরাজিত থাকেন অ্যাডাম জাম্পা।

পাকিস্তানের বোলারদের মধ্যে সবচেয়ে ভালো পারফরম্যান্স দেখান শাহিন শাহ আফ্রিদি। এই ইনিংসেও তিনি একটি মেডেন ওভার নেন। ১০ ওভার বোলিং করে ৫৪ রান দিয়ে ৫ উইকেট নেন আফ্রিদি। ৮ ওভার বোলিং করে ৫৭ রান দেন হাসান আলি। তিনি উইকেট পাননি। ৮ ওভার বোলিং করে ৩৭ রান দেন ইফতিকার আহমেদ। তিনিও উইকেট পাননি। ৮ ওভার বোলিং করে ৮৩ রান দিয়ে ৩ উইকেট নেন হ্যারিস। ৯ ওভার বোলিং করে ৮২ রান দিয়ে ১ উইকেট নেন উসামা। ৭ ওভারে ৪৩ রান দেন মহম্মদ নওয়াজ।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে। জয়েন করুন- https://www.whatsapp.com/channel/0029Va9a73wK0IBjbT91jj2D 

আরও পড়ুন-

Sehar Shinwari: ঢাকায় গিয়ে মাছ খাওয়া হল না, ভারতের জয়ের পর কী বলছেন পাক অভিনেত্রী?

Virat Kohli: বিরাটের শতরানের জন্য ওয়াইড দেননি আম্পায়ার? সিদ্ধান্ত নিয়ে হাসির রোল ড্রেসিং রুমেও, দেখুন মজার ভিডিও

Read more Articles on
Share this article
click me!