Australia vs Pakistan: ভারতের পর অস্ট্রেলিয়ার কাছেও হার, তলিয়ে যাচ্ছে পাকিস্তান

ওডিআই বিশ্বকাপে ভারতের কাছে হেরে বড় ধাক্কা খেয়েছে পাকিস্তান। বাবর আজমের দলের পক্ষে এই ধাক্কা কাটিয়ে ঘুরে দাঁড়ানো অত্যন্ত কঠিন।

Soumya Gangully | Published : Oct 20, 2023 4:21 PM IST / Updated: Oct 20 2023, 10:33 PM IST

ওডিআই বিশ্বকাপের গুরুত্বপূর্ণ ম্যাচে পাকিস্তানকে উড়িয়ে দিল অস্ট্রেলিয়া। শুক্রবার বেঙ্গালুরুর এম চিন্নাস্বামী স্টেডিয়ামে ৬২ রানে জয় পেল অস্ট্রেলিয়া। এই জয়ের ফলে সেমি-ফাইনালের দৌড়ে ফিরে এলেন প্যাট কামিন্সরা। ৪ ম্যাচ খেলে অস্ট্রেলিয়ার পয়েন্ট ৪। পাকিস্তানেরও ৪ ম্যাচ খেলে ৪ পয়েন্ট। তবে ভারতের কাছে হারার পর অস্ট্রেলিয়ার কাছেও হেরে প্রবল চাপে পড়ে গেল বাবর আজমের দল। সেমি-ফাইনালের দৌড়ে টিকে থাকতে হলে বাকি ম্যাচগুলি জিততেই হবে পাকিস্তানকে। কোনও ম্যাচে হারলেই এবারের মতো বিশ্বকাপের সেমি-ফাইনালে খেলার স্বপ্ন শেষ হয়ে যাবে। অস্ট্রেলিয়ার কাজটাও সহজ নয়। ডেভিড ওয়ার্নারদেরও বাকি ম্যাচগুলি জিততে হবে। তবে পরপর জয় পাওয়ায় আত্মবিশ্বাসী হয়ে উঠেছে অস্ট্রেলিয়া দল।

এই ম্যাচে টসে জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন পাকিস্তানের অধিনায়ক বাবর। তাঁর এই সিদ্ধান্তই ম্যাচের ফল নির্ধারণ করে দেয়। প্রথমে ব্যাটিং করতে নেমে ৯ উইকেটে ৩৬৭ রান করে অস্ট্রেলিয়া। ওপেনার ওয়ার্নার ১২৪ বলে ১৬৩ রান করেন। তাঁর বিস্ফোরক ইনিংসে ছিল ১৪টি বাউন্ডারি ও ৯টি ওভার-বাউন্ডারি। অপর ওপেনার মিচেল মার্শ ১০৮ বলে ১২১ রান করেন তাঁর ইনিংসে ছিল ১০টি বাউন্ডারি ও ৯টি ওভার-বাউন্ডারি। অস্ট্রেলিয়ার আর কোনও ব্যাটার বড় স্কোর করতে পারেননি। মার্কাস স্টোইনিস করেন ২১ রান। জশ ইনগ্লিস করেন ১৩ রান। 

পাকিস্তানের বোলারদের মধ্যে সবচেয়ে ভালো পারফরম্যান্স দেখান শাহিন শাহ আফ্রিদি। তিনি ১০ ওভার বোলিং করে ১টি মেডেন-সহ ৫৪ রান দিয়ে ৫ উইকেট নেন। ৮ ওভার বোলিং করে ৮৩ রান দিয়ে ৩ উইকেট নেন হ্যারিস রউফ। ৯ ওভার বোলিং করে ৮২ রান দিয়ে ১ উইকেট নেন উসামা মীর।

বিশাল টার্গেট তাড়া করতে নেমে ৪৫.৩ ওভারে ৩০৫ রানে অলআউট হয়ে গেল পাকিস্তান। ইনিংসের শুরুটা দারুণভাবে করেন দুই ওপেনার ইমাম-উল-হক ও আবদুল্লাহ শফিক। ওপেনিং জুটিতে যোগ হয় ১৩৪ রান। ইমাম করেন ৭০ রান। শফিক করেন ৬৪ রান। বাবর করেন ১৮ রান। মহম্মদ রিজওয়ান করেন ৪৬ রান। সৌদ শাকিল করেন ৩০ রান। ২৬ রান করেন ইফতিকার আহমেদ।

অস্ট্রেলিয়ার হয়ে ৫৩ রান দিয়ে ৪ উইকেট নেন অ্যাডাম জাম্পা। ৪০ রান দিয়ে ২ উইকেট নেন স্টোইনিস। ৬২ রান দিয়ে ২ উইকেট নেন অধিনায়ক প্যাট কামিন্স। ৬৫ রান দিয়ে ১ উইকেট নেন মিচেল স্টার্ক। ৩৭ রান দিয়ে ১ উইকেট নেন জশ হ্যাজেলউড।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে। জয়েন করুন- https://www.whatsapp.com/channel/0029Va9a73wK0IBjbT91jj2D 

আরও পড়ুন-

India Vs Bangladesh: বিরাটের শতরান আটকাতে ইচ্ছাকৃতভাবে ওয়াইড বল? দুই মেরুতে শুবমান-শান্ত

Sehar Shinwari: ঢাকায় গিয়ে মাছ খাওয়া হল না, ভারতের জয়ের পর কী বলছেন পাক অভিনেত্রী?

Read more Articles on
Share this article
click me!