Tamim Iqbal: বাংলাদেশের সংবাদমাধ্যমে ফিটনেস নিয়ে মিথ্যা রটানো হয়েছে, দাবি তামিমের

বাংলাদেশের ক্রিকেটের ইতিহাসে সফলতম ২ ক্রিকেটার তামিম ইকবাল ও শাকিব আল-হাসানের দ্বন্দ্ব ঘিরে এখন সরগরম ক্রিকেট মহল। এই ২ ক্রিকেটারের ইগোর লড়াই প্রকট হয়ে গিয়েছে।

Soumya Gangully | Published : Sep 27, 2023 11:07 AM IST / Updated: Sep 27 2023, 07:34 PM IST

ওডিআই বিশ্বকাপের জন্য ১৫ জনের চূড়ান্ত দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট দল। এই দলে রাখা হয়নি অভিজ্ঞ ওপেনার তামিম ইকবালকে। এর আগে এশিয়া কাপের দলেও রাখা হয়নি তামিমকে। সেই সময় তাঁর ফিটনেসের সমস্যার কথা বলেছিলেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি নাজমুল হাসান পাপন। কিন্তু এবার বিশ্বকাপের দলেও জায়গা হল না তামিমের। বাংলাদেশের ক্রিকেট মহলে শোনা যাচ্ছে, অধিনায়ক শাকিব আল-হাসানের আপত্তিতেই দলে রাখা হয়নি তামিমকে। এই ঘটনা নিয়ে এখন বাংলাদেশের ক্রিকেট মহলে আলোচনা চলছে। এরই মধ্যে ফেসবুক পোস্টে তামিম জানান, তিনি ফেসবুকে একটি ভিডিও বার্তার মাধ্যমে আসল ঘটনা প্রকাশ করবেন। এরপর ভিডিও বার্তায় নিজের বক্তব্য জানালেন বাংলাদেশের এই ক্রিকেটার।

তামিম বলেছেন, 'গত ২-৩ দিনে যা ঘঠে, সংবাদমাধ্যমে যা লেখা হয়েছে, সেটা ঠিক নয়। আসল ঘটনা অন্য। আমি চাই আমার অনুরাগী ও বাংলাদেশের ক্রিকেটপ্রেমীরা আসল ঘটনা জানুন। আমি অবসর নেওয়ার পর প্রধানমন্ত্রীর অনুরোধে ফিরে আসি। গত ২ মাসে আমি অনেক পরিশ্রম করেছি। আমার সঙ্গে যারা ছিল তারা জানে। দলে ফিরে আমি ভালো খেলার চেষ্টা করেছি। চোট সারিয়ে ফেরার পর কিছুটা অস্বস্তি থাকেই। আমার ক্ষেত্রেও সেটা হয়েছিল। আমি ফিজিওকে সে কথা জানাই। কিন্তু আমি কাউকে বলিনি ৫টি ম্যাচের বেশি খেলতে পারব না। কারা এ কথা রটিয়েছে জানি না। আমি নির্বাচকদের জানিয়েছিলাম, আমার ফিটনেসের বিষয়টি মাথায় রেখে দল গড়ুন। ফিজিওর রিপোর্টে জানানো হয়েছিল, আমি খেলতে তৈরি। কিন্তু মেডিক্যাল টিম বলে, আমার বিশ্রাম নেওয়া উচিত। তারপর আমাকে বোর্ডের একজন শীর্ষকর্তা বললেন, তুমি তো বিশ্বকাপে যাবে। আফগানিস্তানের বিরুদ্ধে প্রথম ম্যাচ খেলে নাও। আমাকে যে কথা বলা হয়, সেটা মানতে পারিনি। আমি উত্তেজিত হয়ে পড়ি। আমার মনে হয়, আমাকে বাধা দেওয়া হচ্ছে। আমি বলি, আপনাদের এরকম মনোভাব থাকলে আমাকে পাঠাবেন না। আমি নোংরামির মধ্যে থাকতে চাই না।'

এবারের ওডিআই বিশ্বকাপের জন্য বাংলাদেশ ক্রিকেট বোর্ড যে দল ঘোষণা করেছে, সেই দলে জায়গা পেয়েছেন- শাকিব আল-হাসান (অধিনায়ক), লিটন দাস (সহ-অধিনায়ক), নাজমুল হোসেন শান্ত, তানজিম হাসান শাকিব, মেহিদি হাসান মিরাজ, মাহমুদুল্লাহ রিয়াদ, তানজিদ হাসান তামিম, মুশফিকুর রহিম, মুস্তাফিজুর রহমান, তাওহিদ হৃদয়, তাসকিন আহমেদ, হাসান মাহমুদ, শরিফুল ইসলাম, নাসুম আহমেদ ও মাহেদি হাসান। তামিম ছাড়াও বিশ্বকাপের দলে জায়গা পাননি সৌম্য সরকার, নুরুল হাসান সোহান। অলরাউন্ডার হিসেবে দলে আছেন শাকিব, মিরাজ ও মাহেদি। তামিমের দলে না থাকা নিয়েই তৈরি হয়েছে বিতর্ক।

আরও পড়ুন-

Asian Games 2023: দেখুন ভিডিও, টি-২০ ফর্ম্যাটে দ্রুততম অর্ধশতরান নেপালের দীপেন্দ্র সিংয়ের

Asian Games : 'আমরা এখানে সোনা জিততেই এসেছিলাম', সোনা জিতে বললেন হরমনপ্রীত কউর

Asian Games 2023: এশিয়ান গেমসে মহিলা ক্রিকেটে সোনা, তিতাস সাধুর প্রশংসায় জয় শাহ

Read more Articles on
Share this article
click me!