Bangladesh Cricket Team: অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ম্যাচের আগেই দেশে শাকিব-লিটন, ক্ষুব্ধ বিসিবি

এবারের ওডিআই বিশ্বকাপে হতাশাজনক পারফরম্যান্স দেখিয়ে বিদায় নিশ্চিত করেছে বাংলাদেশ। তবে লিগ পর্যায়ে নিয়মরক্ষার ম্যাচ এখনও বাকি। সেই ম্যাচ খেলে দেশে ফিরবে বাংলাদেশ দল।

Soumya Gangully | Published : Nov 8, 2023 1:26 PM IST / Updated: Nov 08 2023, 11:50 PM IST

ওডিআই বিশ্বকাপে বাংলাদেশের দৌড় শেষ হওয়ার পর কি দল থেকে বাদ পড়বেন লিটন দাস? অধিনায়কত্ব হারাবেন শাকিব আল-হাসান? বাংলাদেশ ক্রিকেট বোর্ড সূত্রে এমনই ইঙ্গিত পাওয়া গিয়েছে। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি নাজমুল হাসান পাপন ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা যদি অন্যরকম কোনও সিদ্ধান্ত নেন তাহলে আলাদা কথা, না হলে ওডিআই বিশ্বকাপ শেষ হলেই বাংলাদেশ দলে একাধিক বদল দেখা যেতে পারে। সিনিয়র ক্রিকেটারদের পরিবর্তে তরুণদের সুযোগ দেওয়া হতে পারে। বিশেষ করে লিটন ও শাকিবের বিষয়ে কড়া সিদ্ধান্ত নেওয়া হতে পারে। দল থেকে বাদ পড়তে পারেন লিটন।

শাকিব-লিটনের দেশে ফেরা নিয়ে প্রশ্ন

এবারের ওডিআই বিশ্বকাপ চলাকালীন দেশে ফিরে গিয়েছিলেন শাকিব। অধিনায়ক হওয়া সত্ত্বেও ব্যক্তিগত অনুশীলনের জন্য তাঁর দেশে ফিরে যাওয়া ভালোভাবে নেয়নি বাংলাদেশ ক্রিকেট বোর্ড। গত ম্যাচে শ্রীলঙ্কার বিরুদ্ধে অসাধারণ পারফরম্যান্স দেখালেও, তার আগের ম্যাচগুলিতে একেবারেই ভালো পারফরম্যান্স দেখাতে পারেননি বাংলাদেশের অধিনায়ক। লিটনের পারফরম্যান্সও খুব ভালো নয়। সেই কারণে তাঁর উপরেও সন্তুষ্ট নয় বাংলাদেশ ক্রিকেট বোর্ড। তার উপর বিশ্বকাপ চলাকালীন একাধিকবার দেশে ফেরা ভালোভাবে নেওয়া হচ্ছে না। শাকিব আঙুলে চোট পেয়ে বিশ্বকাপ থেকে ছিটকে গিয়েছেন। কিন্তু তিনি দলের সঙ্গে থাকতে পারতেন। সেটা না করে দেশে ফিরে যাওয়ায় ক্ষুব্ধ বাংলাদেশের ক্রিকেট মহলের একাংশ।

শাকিবের বদলি এনামুল হক

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ম্যাচের জন্য শাকিবের পরিবর্ত হিসেবে বাংলাদেশ দলে নেওয়া হয়েছে উইকেটকিপার-ব্যাটার এনামুল হককে। এর আগে এশিয়া কাপে লিটনের পরিবর্তে সুযোগ পান এনামুল। তিনি ভারতের বিরুদ্ধে খেলারও সুযোগ পান। কিন্তু খুব একটা ভালো পারফরম্যান্স দেখাতে পারেননি। দেশ ছাড়ার আগে এনামুল বলেছেন, এবার খেলার সুযোগ পেলে দলের জন্য অবদান রাখতে চান।

আরও খবরের জন্য আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

England Vs Netherlands: ডাচদের বিরুদ্ধে বড় জয়, চ্যাম্পিয়ন্স ট্রফির আশায় ইংল্যান্ড

ICC Cricket World Cup 2023: ওডিআই বিশ্বকাপ সেমি-ফাইনালে ভারতের প্রতিপক্ষ হবে কোন দল?

Read more Articles on
Share this article
click me!