World Cup Final: থাকতে পারেন ২ প্রধানমন্ত্রী, বিশ্বকাপজয়ী অধিনায়করা, ফাইনালের জন্য তৈরি আমেদাবাদ

রবিবার ওডিআই বিশ্বকাপ ফাইনাল উপলক্ষে আমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে শেষমুহূর্তের প্রস্তুতি চলছে। নিরাপত্তার উপর বিশেষ জোর দেওয়া হচ্ছে।

Soumya Gangully | Published : Nov 17, 2023 8:58 AM IST / Updated: Nov 17 2023, 03:20 PM IST

রবিবার নিজের নামাঙ্কিত স্টেডিয়ামে ওডিআই বিশ্বকাপ ফাইনালে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী যে থাকতে পারেন, সেই ইঙ্গিত আগেই পাওয়া গিয়েছিল। একাধিক রাষ্ট্রদূত, রাষ্ট্রনেতাও থাকতে পারেন বলে ইঙ্গিত দিয়েছিলেন বিদেশমন্ত্রকের মুখপাত্র অরিন্দম বাগচি। এবার জানা গেল, অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী অ্যান্টনি অ্যালবানিজকে আমন্ত্রণ জানানো হয়েছে। এর আগে বর্ডার-গাভাসকর ট্রফির সময় মাঠে ছিলেন ভারত ও অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী। ফের সেই দৃশ্য দেখা যেতে পারে। আরও কয়েকজন রাজনীতিবিদকে গ্যালারিতে দেখা যেতে পারে। বলিউড তারকারাও বিশ্বকাপ ফাইনাল দেখতে যাচ্ছেন। থাকতে পারেন বিশ্বকাপজয়ী অধিনায়ক কপিল দেব নিখাঞ্জ, মহেন্দ্র সিং ধোনি, ২০১১ সালে বিশ্বকাপজয়ী দলের অন্যতম তারকা সচিন তেন্ডুলকর, বীরেন্দ্র সেহবাগ, ২০১১ সালের ওডিআই বিশ্বকাপের সেরা খেলোয়াড় যুবরাজ সিং। এছাড়া চোট পেয়ে এবারের ওডিআই বিশ্বকাপ থেকে ছিটকে যাওয়া হার্দিক পান্ডিয়া, দলে সুযোগ না পাওয়া যুজবেন্দ্র চাহালও গ্যালারিতে থাকতে পারেন।

বায়ুসেনার বিশেষ অনুষ্ঠান

রবিবার বিশ্বকাপ ফাইনাল উপলক্ষে বিশেষ অনুষ্ঠানের আয়োজন করা হচ্ছে। ভারতীয় বায়ুসেনার সূর্যকিরণ এরোব্যাটিক টিম এয়ার শো আয়োজন করছে। আমেদাবাদের আকাশে বায়ুসেনার সদস্যদের কেরামতি দেখা যাবে। ২২ গজে ব্যাট-বলের লড়াইয়ের চেয়ে বায়ুসেনার শোয়ের আকর্ষণ কোনও অংশে কম নয়। ভারত-পাকিস্তান ম্যাচের মতোই বিশ্বকাপ ফাইনালেও সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজন করা হচ্ছে। বিশ্বকাপের সমাপ্তি অনুষ্ঠান মাতিয়ে দেওয়ার জন্য তৈরি হচ্ছেন দুয়া লিপা ও খালাসি-খ্যাত আদিত্য গাধাবি। এই দুই জনপ্রিয় শিল্পী গান গাইবেন। ব্রিটিশ ও আলবানিয়ান বংশোদ্ভূত লিপা মেজ্জো-সোপরানো ভোকাল রেঞ্জের জন্য বিখ্যাত। তিনি ডিস্কো-প্রভাবিত গানের জন্য জনপ্রিয় হয়ে উঠেছেন। সাধারণ সঙ্গীতপ্রেমীদের পাশাপাশি সমালোচক, সংবাদমাধ্যমের প্রশংসা পেয়েছেন লিপা। তিনি ৬ বার ব্রিট অ্যাওয়ার্ডস জিতেছেন, ৩ বার গ্র্যামি অ্যাওয়ার্ডস জিতেছেন, ২ বার গিনেস বিশ্বরেকর্ড গড়েছেন। এরকম একজন শিল্পী থাকায় বিশ্বকাপ ফাইনালের আকর্ষণ বাড়ছে। বলিউডের অন্যতম জনপ্রিয় সঙ্গীত পরিচালক প্রীতম চক্রবর্তীও দর্শকদের আনন্দ দিতে তৈরি হচ্ছেন।

বিনোদন জগতের তারকাদের মেলা

রবিবার বিশ্বকাপ ফাইনাল দেখতে নরেন্দ্র মোদী স্টেডিয়ামে থাকতে পারেন অমিতাভ বচ্চন, রজনীকান্ত, কমল হাসান, মোহনলাল, ভেঙ্কটেশ, নাগার্জুন, রাম চরণের মতো বিনোদন জগতের তারকারা। আরও কয়েকজন বলিউড তারকাও গ্যালারিতে থাকতে পারেন। বিসিসিআই ও আইসিসি কর্তারা থাকবেন। পাকিস্তান ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে জাকা আশরফ, সলমন নাসের থাকতে পারেন। ভারতীয় ক্রিকেটারদের পরিবারের লোকজনও গ্যালারিতে থাকবেন।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

World Cup Final: ফের বিশ্বকাপ ফাইনালে ভারত-অস্ট্রেলিয়া লড়াই, কী হয়েছিল ২ দশক আগে?

South Africa Vs Australia: ২০ বছর পর ওডিআই বিশ্বকাপ ফাইনালে ভারত-অস্ট্রেলিয়া

Read more Articles on
Share this article
click me!