World Cup Final: ওডিআই বিশ্বকাপ ফাইনালে আমন্ত্রণই পাননি কপিল দেব!

রবিবার আমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে ওডিআই বিশ্বকাপ ফাইনাল উপলক্ষে নানা অনুষ্ঠান আয়োজন করা হয়েছে। কিন্তু এরই মধ্যে নিরাপত্তার অভাব, অব্যবস্থার অভিযোগ উঠল।

Soumya Gangully | Published : Nov 19, 2023 2:20 PM IST / Updated: Nov 19 2023, 10:38 PM IST

দেশের মাটিতে চলছে ওডিআই বিশ্বকাপ। ফাইনালে উঠেছে ভারতীয় দল। অথচ ফাইনাল ম্যাচে আমন্ত্রণই পেলেন না দেশকে প্রথমবার ক্রিকেট বিশ্বকাপ জেতানো অধিনায়ক! এমনই লজ্জাজনক ঘটনা ঘটেছে। ১৯৮৩ সালে ওডিআই বিশ্বকাপজয়ী ভারতীয় দলের অধিনায়ক কপিল দেব নিখাঞ্জ দাবি করেছেন, রবিবার আমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে ওডিআই বিশ্বকাপ ফাইনালে ভারত-অস্ট্রেলিয়া ম্যাচ দেখতে যাওয়ার আমন্ত্রণ পাননি তিনি। বিসিসিআই বা আইসিসি-র পক্ষ থেকে তাঁকে এই ম্যাচ দেখতে যাওয়ার কথা বলা হয়নি। কপিলের এই বক্তব্যের পর শুরু হয়েছে বিতর্ক। দেশের প্রাক্তন বিশ্বকাপজয়ী অধিনায়ককে বিশ্বকাপ ফাইনালে আমন্ত্রণ না জানানো অত্যন্ত খারাপ দৃষ্টান্ত বলেই মত ক্রিকেটপ্রেমীদের।

ক্ষুব্ধ কপিল দেব

একটি সংবাদমাধ্যমকে কপিল দেব বলেছেন, ‘আমাকে আমন্ত্রণ জানানো হয়নি। ওরা যেহেতু আমাকে আমন্ত্রণ জানায়নি, সেই কারণে আমি যাইনি। এছাড়া আমার বিশ্বকাপ ফাইনাল দেখতে না যাওয়ার অন্য কোনও কারণ নেই। আমি চেয়েছিলাম আমার সঙ্গে ১৯৮৩ সালের দলের সবাই যাক। কিন্তু আমার মনে হয়, এত বড় অনুষ্ঠান চলছে, সবাই দায়িত্ব পালন করতে এত ব্যস্ত, সেই কারণে মাঝেমধ্যে ভুলে যায়। আমাকে আমন্ত্রণ জানানোর কথাও হয়তো ভুলে গিয়েছে।’

আমেদাবাদে পৌঁছেও স্টেডিয়ামে গেলেন না কপিল দেব!

ওডিআই বিশ্বকাপ ফাইনাল দেখার জন্য আমেদাবাদে পৌঁছন কপিল দেব। আমেদাবাদ বিমানবন্দরে দেখা যায় তাঁকে। কিন্তু এরপরেও কেন বিশ্বকাপজয়ী অধিনায়ক খেলা দেখতে স্টেডিয়ামে গেলেন না সেটা স্পষ্ট নয়। তিনি যদি আমন্ত্রিত না হন, তাহলে মুম্বই থেকে কেন আমেদাবাদের উড়ান ধরলেন এই প্রশ্নের উত্তর পাওয়া যাচ্ছে না।

সরগরম সোশ্যাল মিডিয়া

কপিলকে ওডিআই বিশ্বকাপ ফাইনালে আমন্ত্রণ না জানানো নিয়ে সোশ্যাল মিডিয়ায় তীব্র সমালোচনা শুরু হয়েছে। গীতা মাধবন নামে এক আইনজীবী তৎকালীন প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধীর সঙ্গে বিশ্বকাপ হাতে কপিলের ছবি পোস্ট করে লিখেছেন, ‘স্টেডিয়ামে মোদীর মন্ত্রী জ্যোতিরাদিত্য সিন্ধিয়া, অনুরাগ সিং ঠাকুর, নীতীশ প্রামাণিক, প্রাক্তন প্রধান বিচারপতি উদয় উমেশ ললিত, অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মা, মেঘালয়ের মুখ্যমন্ত্রী সাংমা, প্রতারক ও অনেক আলতু ফালতু লোকজন আছে। তাদের বিনামূল্য টিকিট দেওয়া হয়েছে। বিশ্বকাপজয়ী কপিল দেবকে আমন্ত্রণই জানানো হয়নি।’ আরও অনেকেই কপিলের আমন্ত্রণ না পাওয়ার ঘটনা নিয়ে সরব। এ বিষয়ে এখনও পর্যন্ত বিসিসিআই-এর কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি। তবে কপিল দেবের দাবি নিয়ে ক্রিকেট মহলে শোরগোল শুরু হয়ে গিয়েছে।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

World Cup Final: ট্রেভিস হেডের শতরান, ষষ্ঠবার ওডিআই বিশ্বকাপ চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া

World Cup Final: 'ফ্রি প্যালেস্টাইন' বার্তা দিয়ে মাঠে নেমে বিরাটকে আলিঙ্গন, বিশ্বকাপ ফাইনালে নিরাপত্তা নিয়ে প্রশ্ন

Read more Articles on
Share this article
click me!