বিশ্বকাপ ফাইনালে মাঠে নামার আগেই খারাপ খবর পেয়েছিলেন মহম্মদ শামি! কী হতে চলেছে তাঁর জীবনে?

বিশ্বকাপে আলোড়ন সৃষ্টি করেছেন ৩৩ বছর বয়সী শামি। প্রথম চার ম্যাচে খেলতে পারেননি তিনি। মাঠে ফিরেই মাত্র ৬ ম্যাচে ২৩ উইকেট নিয়েছেন শামি। এই টুর্নামেন্টে সবচেয়ে বেশি উইকেট নেওয়া বোলারদের তালিকায় শীর্ষে রয়েছেন তিনি।

Parna Sengupta | Published : Nov 19, 2023 2:08 PM IST / Updated: Nov 19 2023, 08:01 PM IST

আহমেদাবাদে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে বিশ্বকাপ ফাইনালে খেলছে টিম ইন্ডিয়া। দেশের অন্যতম ফাস্ট বোলার মহম্মদ শামির জ্বলে ওঠার অপেক্ষা সকলের মনে। কিন্তু ম্যাচ শুরুর আগেই তার জন্য দুঃসংবাদ এল। হঠাৎ করেই শামির মায়ের স্বাস্থ্যের অবনতি হয়েছে বলে জানা গিয়েছে। তাকে আমরোহা হাসপাতালে ভর্তি করা হয়েছে। কেন শামির মা আঞ্জুম আরার স্বাস্থ্যের অবনতি হয়েছে সেই তথ্য জানা যায়নি। বর্তমানে শামির বোন হাসপাতালে তার সঙ্গে রয়েছেন। বিশ্বকাপ ফাইনাল দেখতে আহমেদাবাদে এসেছেন তার বড় ভাই হাবিব ও ভাইয়ের ছেলে।

আজ সকালেই মায়ের সঙ্গে কথা বলেন শামি

তার স্বাস্থ্যের অবনতি হওয়ার আগে, শামির মা আজ সকালে টিম ইন্ডিয়ার জয়ের জন্য প্রার্থনা করেছিলেন। বিশ্বকাপ ফাইনালকে কেন্দ্র করে শামির গ্রামে উৎসবমুখর পরিবেশ। মিডিয়ার সঙ্গে কথা বলার সময় তিনি বলেছিলেন যে গোটা দেশ তার ছেলে মহম্মদ সিম্মির (শামির পারিবারিক নাম) জন্য দোয়া করছে। তার নাম সর্বত্র আলোচিত হচ্ছে। সিম্মি খুব ভালো খেলেছে। সারা দেশ যখন উদযাপন করছে, আমি তার মা, আমার কী হবে? ইনশাআল্লাহ ভারত বিশ্বকাপ জিতবে। সিমি ভালো খেলবে। তিনি আরও জানান যে আজ সকালেই তিনি শামির সাথে কথা বলেছেন এবং তিনি সবার খোঁজ খবর নিয়েছেন।

টিম ইন্ডিয়ার জয়ের চাবিকাঠি শামি

বিশ্বকাপে আলোড়ন সৃষ্টি করেছেন ৩৩ বছর বয়সী শামি। প্রথম চার ম্যাচে খেলতে পারেননি তিনি। মাঠে ফিরেই মাত্র ৬ ম্যাচে ২৩ উইকেট নিয়েছেন শামি। এই টুর্নামেন্টে সবচেয়ে বেশি উইকেট নেওয়া বোলারদের তালিকায় শীর্ষে রয়েছেন তিনি। তিনবার পাঁচ উইকেট শিকার করেছেন তিনি। সেমিফাইনালে নিউজিল্যান্ডের বিপক্ষে ৭ উইকেট নিয়েছিলেন।

ভারতকে বিশ্বকাপ জেতাতে শামির চোখ

শামি যে ফর্মে আছেন, তিনি অবশ্যই টিম ইন্ডিয়ার হয়ে বিশ্বকাপ ট্রফি জিততে চাইবেন। এর আগে ২০১৫ বিশ্বকাপ এবং ২০১৯ বিশ্বকাপেও খেলেছিলেন শামি। যেখানে সেমিফাইনালের বাধা কাটিয়ে উঠতে পারেনি টিম ইন্ডিয়া। ২০১৫ সালে অস্ট্রেলিয়ার কাছে হেরে ভারতের বিশ্বকাপ স্বপ্ন ভেঙে যায়। এমতাবস্থায় টিম ইন্ডিয়ার লক্ষ্য অবশ্যই ক্যাঙ্গারুদের কাছ থেকে প্রতিশোধ নেওয়া।

আরও খবরের জন্য চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে

Read more Articles on
Share this article
click me!