World Cup Final: হারের পর চোখে জল সিরাজের, সান্ত্বনা দিলেন বুমরা, ভাইরাল ভিডিও

রবিবার ওডিআই বিশ্বকাপ ফাইনালে অস্ট্রেলিয়ার কাছে ৬ উইকেটে হেরে গেল ভারতীয় দল। এই টুর্নামেন্টে ফাইনালের আগে পর্যন্ত অপরাজিত ছিল ভারত। কিন্তু ফাইনালে ভালো পারফরম্যান্স দেখাতে পারল না ভারতীয় দল।

Soumya Gangully | Published : Nov 19, 2023 5:19 PM IST / Updated: Nov 19 2023, 11:54 PM IST

স্বপ্নভঙ্গের যন্ত্রণা কুরে কুরে খাচ্ছে মহম্মদ সিরাজকে। এবারের ওডিআই বিশ্বকাপে প্রত্যাশিত পারফরম্যান্স দেখাতে পারেননি ভারতীয় দলের এই পেসার। রবিবার আমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে ফাইনালে অস্ট্রেলিয়ার বিরুদ্ধেও ভালো পারফরম্যান্স দেখাতে পারেননি সিরাজ। ৭ ওভার বোলিং করে ৪৫ রান দিয়ে ১ উইকেট নেন তিনি। কিন্তু সেটা দলকে জেতানোর জন্য যথেষ্ট ছিল না। অস্ট্রেলিয়ার কাছে ৬ উইকেটে হারের পর সিরাজের চোখে জল দেখা যায়। তাঁকে সান্ত্বনা দেন সতীর্থ জসপ্রীত বুমরা। সোশ্যাল মিডিয়ায় ভাইরাল এই ভিডিও। সিরাজের চোখে জল দেখে ক্রিকেটপ্রেমীরা আবেগ ধরে রাখতে পারছেন না।

ফের অস্ট্রেলিয়ার কাছে হার ভারতের

তৃতীয়বার আইসিসি টুর্নামেন্টের ফাইনালে অস্ট্রেলিয়ার কাছে হেরে গেল ভারত। ২০০৩ সালের ওডিআই বিশ্বকাপ ফাইনালে রিকি পন্টিংয়ের নেতৃত্বাধীন অস্ট্রেলিয়ার কাছে হেরে যায় সৌরভ গঙ্গোপাধ্যায়ের নেতৃত্বাধীন ভারতীয় দল। এরপর এ বছরের আইসিসি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালে প্যাট কামিন্সের নেতৃত্বাধীন অস্ট্রেলিয়ার কাছে হেরে যান রোহিত শর্মারা। এবার ওডিআই বিশ্বকাপ ফাইনালেও অস্ট্রেলিয়ার কাছে হেরে গেল ভারত।

 

 

একাদশে স্বপ্নভঙ্গ

অস্ট্রেলিয়াকে ৬ উইকেটে হারিয়ে এবারের ওডিআই বিশ্বকাপ অভিযান শুরু করে ভারতীয় দল। তারপর লিগ পর্যায়ের বাকি ৮ ম্যাচ, সেমি-ফাইনালেও সহজ জয় পায় ভারতীয় দল। কিন্তু ফাইনালে জয় এল না। টানা ১০ ম্যাচ অপরাজিত থাকার পর ১১-তম ম্যাচে হেরে গেল ভারত। এই ম্যাচই সবচেয়ে গুরুত্বপূর্ণ ছিল। কিন্তু আসল ম্যাচেই কুঁকড়ে গেল ভারতীয় দল। ব্যাটাররা বড় স্কোর করতে পারলেন না, বোলাররাও কিছু করতে পারলেন না। ফলে খালি হাতেই বিশ্বকাপ শেষ করল ভারত।

ট্রেভিস হেডের কাছে হার ভারতের

টসে হেরে প্রথমে ব্যাটিং করতে নেমে ২৪০ রানে অলআউট হয়ে যায় ভারত। ৫০ ওভারের ক্রিকেটে এই রান জয়ের জন্য যথেষ্ট নয়। কিন্তু এবারের ওডিআই বিশ্বকাপেই ইংল্যান্ডের বিরুদ্ধে ২২৯ রান করার পর ১০০ রানে জয় পায় ভারত। সেই ম্যাচে অসাধারণ পারফরম্যান্স দেখান বোলাররা। ফাইনালে ৪৭ রানে অস্ট্রেলিয়ার ৩ উইকেট নিয়ে ম্যাচ আকর্ষণীয় করে তোলার আশা বাড়িয়ে তোলেন বুমরা, মহম্মদ শামিরা। কিন্তু এরপর ট্রেভিস হেড ও মার্নাস লাবুশেনের জুটি ভারতকে হারিয়ে দিল। ১২০ বলে ১৩৭ রান করেন হেড। তাঁর ইনিংসে ছিল ১৫টি বাউন্ডারি ও ৪টি ওভার-বাউন্ডারি। ১১০ বলে ৫৮ রান করে অপরাজিত থাকেন লাবুশেন। তাঁর ইনিংসে ছিল ৪টি বাউন্ডারি। সিরাজ এই জুটি ভাঙেন। কিন্তু ততক্ষণে ভারতের হার নিশ্চিত হয়ে গিয়েছে।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

World Cup Final: ট্রেভিস হেডের শতরান, ষষ্ঠবার ওডিআই বিশ্বকাপ চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া

World Cup Final: ওডিআই বিশ্বকাপ ফাইনালে আমন্ত্রণই পাননি কপিল দেব!

Read more Articles on
Share this article
click me!