Mitchell Marsh: 'বিশ্বকাপ ট্রফির প্রতি অশ্রদ্ধা প্রকাশ করিনি,' দাবি মিচেল মার্শের

ওডিআই বিশ্বকাপ ফাইনালের পর ট্রফির উপর মিচেল মার্শের পা রাখা নিয়ে বিতর্ক অব্যাহত। এতদিন এ বিষয়ে কোনও প্রতিক্রিয়া দেননি মার্শ। তবে এবার তিনি এই বিতর্ক নিয়ে মুখ খুললেন।

Soumya Gangully | Published : Dec 1, 2023 8:47 AM IST / Updated: Dec 01 2023, 02:40 PM IST

বিশ্বকাপ ট্রফির উপর পা রাখা নিয়ে সমালোচনাকে গুরুত্ব দিচ্ছেন না মিচেল মার্শ। এই বিতর্কে মুখ খুললেন তিনি। অস্ট্রেলিয়ার এই ক্রিকেটার বলেছেন, ‘আমার বিশ্বকাপ ট্রফির উপর পা রেখে ছবি তোলার ক্ষেত্রে কোনওরকম অশ্রদ্ধা ছিল না। আমি এটা নিয়ে বেশি কিছু ভাবিনি। আমি সোশ্যাল মিডিয়ায় এ ব্যাপারে বিশেষ কিছু দেখিনি। যদিও আমাকে অনেকে বলেছে, সোশ্যাল মিডিয়ায় আমার এই ছবি নিয়ে অনেক আলোচনা চলছে। আমি কিন্তু সেরকম কিছুই করিনি।’ মার্শ এই দাবি করলেও, তিনি কেন বিশ্বকাপ ট্রফির উপর পা রেখেছিলেন, সেটা বলেননি। অস্ট্রেলিয়া দলের অন্য কেউ এরকম আচরণ করেননি। একা মার্শই বিশ্বকাপ ট্রফির উপর পা রেখেছিলেন। সেই কারণেই তাঁর সমালোচনা করা হচ্ছে।

আনন্দে মাতোয়ারা মার্শ

ওডিআই বিশ্বকাপ চ্যাম্পিয়ন হওয়ার পরেই দেশে ফিরে গিয়েছেন মার্শ। অস্ট্রেলিয়ার হয়ে যাঁরা বিশ্বকাপে খেলেছেন, তাঁদের মধ্যে অল্প কয়েকজন টি-২০ সিরিজ খেলার জন্য ভারতে থেকে যান। বাকিরা দেশে ফিরে যান। এ প্রসঙ্গে মার্শ বলেছেন, ‘যারা ভারতে থেকে গিয়েছে তাদের পক্ষে টানা খেলে যাওয়া কঠিন। আমাদের স্বীকার করতেই হবে, আমরা অস্ট্রেলিয়ার প্রতিনিধিত্ব করছি। ভারতের বিরুদ্ধে এই সিরিজ গুরুত্বপূর্ণ। কিন্তু আমরাও তো মানুষ। আমাদের দিকটাও দেখতে হবে। আমাদের দল সদ্য বিশ্বকাপ জিতেছে। দলের সবার এই জয় উদযাপন করার জন্য কিছুটা সময় প্রাপ্য। পরিবারের সঙ্গেও দলের সবার সময় কাটানোর সুযোগ পাওয়া উচিত। অন্যদিকে, ভারতের বিরুদ্ধে সিরিজও চলছে। এই পরিস্থিতিতে কী করা উচিত সে ব্যাপারে কেউই ঠিকমতো কিছু বলতে পারে না। আশা করি ভবিষ্যতে বড় কোনও টুর্নামেন্ট শেষ হওয়ার পরেই এই ধরনের সিরিজ আয়োজন করা হবে না।’

শুক্রবার ভারত-অস্ট্রেলিয়ার চতুর্থ ম্যাচ

শুক্রবার রায়পুরে ভারত-অস্ট্রেলিয়া টি-২০ সিরিজের চতুর্থ ম্যাচ। সিরিজে ২-১ এগিয়ে ভারতীয় দল। শুক্রবারের ম্যাচ জিতলেই সিরিজের দখল নেবে ভারত। তবে তৃতীয় ম্যাচ জিতে সিরিজে প্রত্যাবর্তন ঘটিয়েছে অস্ট্রেলিয়া। ফলে ভারতীয় দলকে সতর্ক থাকতে হচ্ছে।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

Mitchell Marsh: বিশ্বকাপ ফাইনালের পর সত্যিই কি ট্রফির উপর পা রাখেন মিচেল মার্শ? সরগরম সোশ্যাল মিডিয়া

Mitchell Marsh: বিশ্বকাপ ট্রফির উপর পা, মিচেল মার্শের বিরুদ্ধে এফআইআর

Read more Articles on
Share this article
click me!