World Cup Final: বিরাট, শামি, রোহিত, বুমরা, বিশ্বকাপের সেরা খেলোয়াড়ের দৌড়ে ৯ জন

এবারের ওডিআই বিশ্বকাপে ভারতীয় দলের হয়ে যাঁরা খেলার সুযোগ পেয়েছেন তাঁদের মধ্যে শার্দুল ঠাকুর ছাড়া বাকি সবাই ভালো পারফরম্যান্স দেখিয়েছেন। ফাইনালেও ভালো পারফরম্যান্সের লক্ষ্যে দল।

Soumya Gangully | Published : Nov 18, 2023 6:54 AM IST / Updated: Nov 18 2023, 02:04 PM IST

এবারের ওডিআই বিশ্বকাপে সেরা খেলোয়াড় হওয়ার দৌড়ে ৯ জন ক্রিকেটার। তাঁদের মধ্যে ৪ জন ভারতীয় আছেন। রবিবার ফাইনালে ভারতের প্রতিপক্ষ অস্ট্রেলিয়ার ২ জন ক্রিকেটার টুর্নামেন্টের সেরা খেলোয়াড় হওয়ার দৌড়ে আছেন। সেমি-ফাইনালে ভারতের কাছে হেরে যাওয়া নিউজিল্যান্ডের ২ জন ক্রিকেটারও সেরার দৌড়ে আছেন। দ্বিতীয় সেমি-ফাইনালে অস্ট্রেলিয়ার কাছে হেরে যাওয়া দক্ষিণ আফ্রিকার একজন ক্রিকেটারও এই তালিকায় আছেন। আইসিসি-র পক্ষ থেকে সম্ভাব্য সেরা ৯ জন ক্রিকেটারের তালিকা প্রকাশ করা হয়েছে। এই তালিকায় আছেন বিরাট কোহলি, অ্যাডাম জাম্পা, কুইন্টন ডি কক, মহম্মদ শামি, র‍্যাচিন রবীন্দ্র, গ্লেন ম্যাক্সওয়েল, রোহিত শর্মা, জসপ্রীত বুমরা ও ড্যারিল মিচেল।

সেরার দৌড়ে বিরাট

এবারের ওডিআই বিশ্বকাপে ব্যাটারদের মধ্যে সবচেয়ে ভালো পারফরম্যান্স দেখিয়েছেন বিরাট। একমাত্র ব্যাটার হিসেবে এই টুর্নামেন্টে ৭০০ রান করেছেন এই তারকা ব্যাটার। ১০ ম্যাচ খেলে ৮টি ম্যাচেই ৫০-এর বেশি রান করেছেন বিরাট। লিগ পর্যায়ে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে চাপের মুখে ৮৫ রানের অসাধারণ ইনিংস খেলেন তিনি। সেমি-ফাইনালে নিউজিল্যান্ডের বিরুদ্ধেও গুরুত্বপূর্ণ ইনিংস খেলেন বিরাট। তিনি চলতি ওডিআই বিশ্বকাপে ৩টি ম্যাচে শতরান করেছেন। ফাইনালেও ভালো ব্যাটিং করাই বিরাটের লক্ষ্য। ১২ বছর পর ফের ওডিআই বিশ্বকাপ চ্যাম্পিয়ন হওয়াই বিরাটের লক্ষ্য। একইসঙ্গে তিনি টুর্নামেন্টের সেরা খেলোয়াড়ও হতে পারেন।

সেরা হতে পারেন শামি

এবারের ওডিআই বিশ্বকাপে এখনও পর্যন্ত ২৩ উইকেট নিয়েছেন শামি। সেমি-ফাইনালে নিউজিল্যান্ডের বিরুদ্ধে ৭ উইকেট নেন এই পেসার। ফাইনালে অস্ট্রেলিয়ার বিরুদ্ধেও ভালো পারফরম্যান্স দেখানোই শামির লক্ষ্য। সবচেয়ে কম ম্যাচ খেলে সবচেয়ে বেশি উইকেট নেওয়ার সুবাদে টুর্নামেন্টের সেরা খেলোয়াড় হতে পারেন শামি।

ফাইনালে ভারতের ভরসা রোহিত

এবারের ওডিআই বিশ্বকাপে অসাধারণ পারফরম্যান্স দেখাচ্ছেন ভারতীয় দলের অধিনায়ক রোহিত। তিনি বেশিরভাগ ম্যাচেই ওপেন করতে নেমে ভালো পারফরম্যান্স দেখিয়েছেন। সেমি-ফাইনালেও দারুণ শুরু করেন রোহিত। ফাইনালেও তিনিই দলের অন্যতম ভরসা। 

ভারতের বোলিংয়ের ভরসা বুমরা

এবারের ওডিআই বিশ্বকাপের শুরু থেকেই দুর্দান্ত পারফরম্যান্স দেখাচ্ছেন বুমরা। সবচেয়ে বেশি উইকেট না পেলেও, দারুণ কার্যকরী ভূমিকা পালন করছেন এই পেসার। ফাইনালেও তিনি ভারতের বোলিং লাইনআপের অন্যতম ভরসা।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

World Cup Final: 'ভারত ভালো খেলছে, থামানো কঠিন,' ফাইনালের আগে মন্তব্য সৌরভের

Rohit Sharma: স্কুলের সিলেবাসে রোহিত শর্মা, বিশ্বকাপ ফাইনালের আগে ভাইরাল ছবি

Read more Articles on
Share this article
click me!