Hardik Pandya: ভারতীয় দলের সুখের সংসারে হঠাৎ আশঙ্কার মেঘ, খারাপ খবর দিল বিসিসিআই

চলতি ওডিআই বিশ্বকাপে পরপর ৪ ম্যাচ জিতে দারুণ জায়গায় পৌঁছে গিয়েছে ভারতীয় দল। এই ছন্দ ধরে রাখাই রোহিত শর্মা, রাহুল দ্রাবিড়দের প্রধান লক্ষ্য।

Soumya Gangully | Published : Oct 20, 2023 8:53 AM IST / Updated: Oct 20 2023, 02:56 PM IST

বৃহস্পতিবার বাংলাদেশের বিরুদ্ধে যেভাবে চোট পেয়ে মাঠ ছাড়েন হার্দিক পান্ডিয়া, তখনই আশঙ্কা তৈরি হয়েছিল। শুক্রবার খারাপ খবর দিল বিসিসিআই। নিউজিল্যান্ডের বিরুদ্ধে খেলতে পারবেন না এই অলরাউন্ডার। তাঁকে কতদিন মাঠের বাইরে থাকতে হবে, সে বিষয়ে এখনই নির্দিষ্টভাবে কিছু বলা যাচ্ছে না। তবে গোড়ালির চোট ভোগাতে পারে। এদিন বিসিসিআই-এর পক্ষ থেকে জানানো হয়েছে, ২৯ অক্টোবর লখনউয়ে ইংল্যান্ডের বিরুদ্ধে ম্যাচের আগে দলে যোগ দেবেন হার্দিক। আশা করা হচ্ছে তার আগেই চোট সেরে যাবে। হার্দিকের পরিবর্ত হিসেবে নিউজিল্যান্ডের বিরুদ্ধে কাকে খেলানো হবে সেটা এখনও ঘোষণা করা হয়নি। অলরাউন্ডার হিসেবে রবিচন্দ্রন অশ্বিন সুযোগ পেতে পারেন।

বিসিসিআই-এর পক্ষ থেকে জানানো হয়েছে, ‘শুক্রবার দলের সঙ্গে ধরমশালার উড়ান ধরছে না হার্দিক পান্ডিয়া। ও সরাসরি লখনউয়ে দলে যোগ দেবে। লখনউয়ে ইংল্যান্ডের বিরুদ্ধে খেলবে ভারত। হার্দিককে এখন বিশ্রাম নেওয়ার পরামর্শ দেওয়া হয়েছে। ওর উপর নজর রাখছে বিসিসিআই মেডিক্যাল টিম।’

বৃহস্পতিবার পুণের মহারাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে বাংলাদেশের বিরুদ্ধে ম্যাচর শুরুতেই চোট পেয়ে বেরিয়ে যান হার্দিক। তাঁর ওভারটি শেষ করেন বিরাট কোহলি। ম্যাচ চলাকালীন হার্দিককে স্ক্যান করাতে নিয়ে যাওয়া হয়। এরপর স্টেডিয়ামে ফিরলেও, আর খেলতে নামেননি এই অলরাউন্ডার। ভারতীয় দল সহজ জয় পাওয়ায় এই তারকার অভাব বোঝা যায়নি।

ম্যাচের পর হার্দিক সম্পর্কে ভারতের অধিনায়ক রোহিত শর্মা বলেন, 'ও সামান্য চোট পেয়েছে। ওর চোট তেমন কিছু গুরুতর নয়। এটাই আমাদের পক্ষে স্বস্তির। তবে কেউ এই ধরনের চোট পেলে প্রতিদিন সেই চোট পরীক্ষা করতে হয়। তাই আশা করি ও আগামীকাল সকালেই অনেকটা ভালো হয়ে যাবে। তারপর আমরা ওর চোট পরীক্ষা করে দেখব। দল হিসেবে আমাদের যা করা দরকার সেটা করব। আমরা ওর পাশে আছি।'

শুক্রবার বিসিসিআই-এর পক্ষ থেকে জানানো হল, দলের সঙ্গে ধরমশালা না গিয়ে বেঙ্গালুরুতে জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে যাচ্ছেন হার্দিক। সেখানেই তাঁর চিকিৎসা ও রিহ্যাব চলবে। এরপর ফিট হয়ে উঠলে দলে যোগ দেবেন হার্দিক।

এবারের ওডিআই বিশ্বকাপে ভারতীয় দলের পেস বোলিং আক্রমণের অন্যতম ভরসা হার্দিক। জসপ্রীত বুমরা, মহম্মদ সিরাজের পাশাপাশি হার্দিকের বোলিংও দলের বড় শক্তি। ব্যাটিং বিভাগও হার্দিকের উপর নির্ভরশীল। ফলে তিনি না থাকায় কিছুটা চিন্তায় টিম ম্যানেজমেন্ট।

আরও পড়ুন-

Sara Tendulkar-Shubman Gill: শুবমানের জন্য গ্যালারিতে সারা, ভাইরাল ভিডিও

Virat Kohli: ওডিআই ফর্ম্যাটে ৪৮-তম শতরান, সচিনের রেকর্ড ভাঙার পথে বিরাট

Read more Articles on
Share this article
click me!