Shubman Gill: সুস্থ হয়ে উঠছেন, অস্ট্রেলিয়ার বিরুদ্ধে খেলতে পারেন শুবমান

ওডিআই বিশ্বকাপ শুরু হয়ে গেলেও, এখনও পর্যন্ত কোনও ম্য়াচ খেলেনি ভারত। রবিবার অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম ম্যাচ খেলতে নামছেন রোহিত শর্মা, বিরাট কোহলিরা।

Soumya Gangully | Published : Oct 6, 2023 2:48 PM IST / Updated: Oct 06 2023, 08:56 PM IST

শারীরিক সমস্যা কাটিয়ে উঠছেন ভারতীয় দলের তরুণ ওপেনার শুবমান গিল। তিনি ওডিআই বিশ্বকাপে ভারতের প্রথম ম্যাচে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে খেলতে পারবেন না বলে যে কথা শোনা যাচ্ছিল সেটা ঠিক নয়। এখনই বলা যাচ্ছে না যে শুবমান প্রথম ম্যাচ থেকে ছিটকে গিয়েছেন। তিনি সুস্থ হয়ে উঠেছেন। রবিবার চিপকে খেলতেও পারেন। শুক্রবার এমনই জানালেন ভারতীয় দলের প্রধান কোচ রাহুল দ্রাবিড়। তাঁর কথায় ভারতীয় শিবিরে স্বস্তি ফিরে এসেছে। ভারতীয় দলের গুরুত্বপূর্ণ সদস্য শুবমান। এ বছরের শুরু থেকেই ভালো ফর্মে এই তরুণ ব্যাটার। বিশ্বকাপে ভালো ফলের জন্য তাঁর উপর ভরসা করছে ভারতীয় দল। সেই কারণেই শুবমানের শারীরিক অবস্থার উপর নজর রাখা হচ্ছে।

শুক্রবার শুবমানের ফিটনেস প্রসঙ্গে দ্রাবিড় বলেছেন, ‘আমাদের মেডিক্যাল টিম শুবমানের শারীরিক অবস্থার উপর নজর রাখছে। বিশ্বকাপে প্রথম ম্যাচের আগে আমাদের হাতে এখনও ৩৬ ঘণ্টা আছে। আমরা এখনই কোনও সিদ্ধান্ত নিচ্ছি না। তবে আজ শুবমান অনেকটা সুস্থ বোধ করছে। মেডিক্যাল টিম এখনও পর্যন্ত বলেনি যে শুবমান প্রথম ম্যাচে খেলতে পারবে না। আমরা কালও ওর শারীরিক অবস্থা খতিয়ে দেখব। ও কাল কেমন থাকে সেটা দেখেই সিদ্ধান্ত নেওয়া হবে।’

Latest Videos

এ বছর এখনও পর্যন্ত ২০টি ওডিআই ম্যাচ খেলেছেন শুবমান। এর মধ্যেই তিনি ১,২৩০ রান করে ফেলেছেন। এ বছর ওডিআই ফর্ম্যাটে সবচেয়ে বেশি রান শুবমানেরই। তাঁর ব্যাটিংয়ের গড় ৭২.৩৫ এবং স্ট্রাইক রেট ১০৫.০৩। এ বছর ওডিআই ফর্ম্যাটে ৫টি শতরান ও ৫টি অর্ধশতরান করেছেন শুবমান। ভারতের অল্প কয়েকজন ব্যাটারই এক বছরে ওডিআই ফর্ম্যাটে ৫ বা তার বেশি শতরান করতে পেরেছেন। সচিন তেন্ডুলকর, বিরাট কোহলিদের সঙ্গে এই তালিকায় জায়গা করে নিয়েছেন শুবমান। ওডিআই ফর্ম্যাটে এক বছরে সর্বাধিক ১,৮৯৪ রানের রেকর্ড আছে সচিনের। আর ৬৬৫ রান করলেই সেই রেকর্ড ভেঙে দেবেন শুবমান। তিনি সদ্যসমাপ্ত এশিয়া কাপে ৩০২ রান করেন। তিনিই এশিয়া কাপে সর্বাধিক রান করেন। আইসিসি ওডিআই র‍্যাঙ্কিংয়ে ব্যাটারদের তালিকায় এখন সবার উপরে শুবমান। সেই কারণেই তাঁর শারীরিক অবস্থা নিয়ে ভারতীয় শিবিরে উদ্বেগ।

শুবমান যদি অসুস্থতার কারণে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে খেলতে না পারেন, তাহলে অধিনায়ক রোহিত শর্মার সঙ্গে ওপেনার হিসেবে তরুণ উইকেটকিপার-ব্যাটার ঈশান কিষানকে খেলার সুযোগ দেওয়া হতে পারে। এশিয়া কাপে অবশ্য মিডল অর্ডারেই বেশিরভাগ ম্যাচে ব্যাটিং করেছেন ঈশান। তিনি ভালো ফর্মে।

আরও পড়ুন-

Asian Games 2023: এশিয়ান গেমসে পুরুষদের ক্রিকেটে পাকিস্তানকে ছিটকে দিয়ে ভারতের সামনে আফগানিস্তান

Asian Games 2023 IND vs BAN: বাংলাদেশকে গুঁড়িয়ে এশিয়াডের ফাইনালে ঋতুরাজরা

Read more Articles on
Share this article
click me!

Latest Videos

'পূজা হতে দেব না,' হিন্দুদের হুমকি বাংলাদেশের মৌলবাদীদের | Bangladesh News
সাগর দত্তের নার্সিং স্টাফদের আর জি কর করে দেওয়ার হুমকি, প্রতিবাদে MSVP-কে ঘিরে বিক্ষোভ | Agitation
'ডাক্তারদের জন্যই আমার বাচ্চাটা চলে গেল!' কি ঘটেছিল Sagar Dutta Medical-এ? দেখুন
আর একটু বাকি! ফুঁসছে নদী, রাস্তার উপর দিয়ে বইছে জল, আলিপুরদুয়ারে বন্যা পরিস্থিতি Alipurduar Flood
Daily Horoscope Live: ২৮ সেপ্টেম্বর শুক্রবার সঙ্গীর সঙ্গে কোনও বিবাদ হতে পারে, দেখুন জ্যোতিষ কথা