India Vs Netherlands: বোলিং বিরাট, শুবমান, সূর্যকুমারের, ডাচদের সঙ্গে ছেলেখেলা ভারতের

ওডিআই বিশ্বকাপে লিগ পর্যায়ে টানা ৯টি ম্যাচে জয় পেল ভারত। এই টুর্নামেন্টে ভারতীয় দল অপ্রতিরোধ্য হয়ে উঠেছে। তবে বুধবার সেমি-ফাইনালে নিউজিল্যান্ডের বিরুদ্ধে আসল লড়াই।

Soumya Gangully | Published : Nov 12, 2023 3:36 PM IST / Updated: Nov 13 2023, 09:23 PM IST

ওডিআই বিশ্বকাপে নয়ে নয় ভারতের। রবিবার লিগ পর্যায়ের শেষ ম্যাচে নেদারল্যান্ডসকে ১৬০ রানে উড়িয়ে দিল ভারত। অপরাজিত শতরান করে ম্যাচের সেরা শ্রেয়াস আইয়ার। এই ম্যাচে নেদারল্যান্ডকে নিয়ে ছেলেখেলা করল ভারত। বোলিং করলেন বিরাট কোহলি, শুবমান গিল, সূর্যকুমার যাদব, রোহিত শর্মা। বিরাট ও রোহিত উইকেটও পেলেন। ভারতের ৪ উইকেটে ৪১০ রানের জবাবে ৪৭.৫ ওভারে ২৫০ রানে অলআউট হয়ে গেল নেদারল্যান্ডস। এই জয়ের ফলে ৯ ম্যাচ খেলে ১৮ পয়েন্ট পেল ভারতীয় দল। এরপর বুধবার সেমি-ফাইনালে নিউজিল্যান্ডের মুখোমুখি হচ্ছে ভারত। সেই ম্যাচে জয় পাওয়ার লক্ষ্যে তৈরি হচ্ছে দল।

ব্যাটিংয়ের নায়ক শ্রেয়াস-রাহুল

নেদারল্যান্ডসের বিরুদ্ধে ভারতীয় দলের হয়ে সবচেয়ে ভালো ব্যাটিং করেন শ্রেয়াস ও রাহুল। চতুর্থ উইকেট জুটিতে তাঁরা ২০৮ রান যোগ করেন। এটাই ওডিআই বিশ্বকাপে চতুর্থ উইকেট জুটিতে সবচেয়ে বেশি রান। ৪ নম্বরে ব্যাটিং করতে নেমে ৯৪ বলে ১২৮ রান করে অপরাজিত থাকেন শ্রেয়াস। তাঁর ইনিংসে ছিল ১০টি বাউন্ডারি ও ৫টি ওভার-বাউন্ডারি। ৫ নম্বরে ব্যাটিং করতে নেমে ৬৪ বলে ১০২ রান করেন রাহুল। তাঁর ইনিংসে ছিল ১১টি বাউন্ডারি ও ৪টি ওভার-বাউন্ডারি। ২০০৭ সালের ওডিআই বিশ্বকাপে চতুর্থ উইকেট জুটিতে ২০৪ রান যোগ করেছিলেন অস্ট্রেলিয়ার মাইকেল ক্লার্ক ও ব্র্যাড হজ। ১৬ বছর পর সেই রেকর্ড ভেঙে গেল।

ভারতের ব্যাটারদের নজির

ডাচদের বিরুদ্ধে ভারতীয় দলের প্রথম ৫ জন ব্যাটারই ৫০-এর বেশি রান করলেন। ওপেনার রোহিত ৫৪ বলে ৬১ রান করেন। তাঁর ইনিংসে ছিল ৮টি বাউন্ডারি ও ২টি ওভার-বাউন্ডারি। অপর ওপেনার শুবমান ৩২ বলে ৫১ রান করেন। তাঁর ইনিংসে ছিল ৩টি বাউন্ডারি ও ৪টি ওভার-বাউন্ডারি। ৩ নম্বরে ব্যাটিং করতে নেমে বিরাট ৫৬ বলে ৫১ রান করেন। তিনি ৫টি বাউন্ডারি ও ১টি ওভার-বাউন্ডারি মারেন। এরপর শতরান করেন শ্রেয়াস ও রাহুল। ৯৪ বলে ১২৮ রান করে অপরাজিত থাকেন শ্রেয়াস। তাঁর ইনিংসে ছিল ১০টি বাউন্ডারি ও ৫টি ওভার-বাউন্ডারি। ৬৪ বলে ১০২ রান করেন রাহুল। তাঁর ইনিংসে ছিল ১১টি বাউন্ডারি ও ৪টি ওভার-বাউন্ডারি। ১ বলে ২ রান করে অপরাজিত থাকেন সূর্যকুমার যাদব। ভারতের বোলারদের মধ্যে ২ উইকেট করে নেন জসপ্রীত বুমরা, মহম্মদ সিরাজ, কুলদীপ যাদব ও রবীন্দ্র জাদেজা। ১ উইকেট করে নেন বিরাট ও রোহিত।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

India Vs Netherlands: বিশ্বকাপে চতুর্থ উইকেট জুটিতে সর্বাধিক রান শ্রেয়াস-রাহুলের

Virat Kohli: বিশ্বকাপে প্রথম উইকেট বিরাটের, উচ্ছ্বসিত অনুষ্কা, ভাইরাল ভিডিও

Read more Articles on
Share this article
click me!