Virat Kohli: বিশ্বকাপে প্রথম উইকেট বিরাটের, উচ্ছ্বসিত অনুষ্কা, ভাইরাল ভিডিও

এবারের ওডিআই বিশ্বকাপে ব্যাটিংয়ের পাশাপাশি বিরাট কোহলির বোলিংও দেখা যাচ্ছে। রবিবার নেদারল্যান্ডসের বিরুদ্ধেও বোলিং করতে দেখা গেল বিরাটকে।

Soumya Gangully | Published : Nov 12, 2023 2:54 PM IST / Updated: Nov 13 2023, 08:42 PM IST

চলতি ওডিআই বিশ্বকাপে বিরাট কোহলিকে অনেক রান করতে দেখা গিয়েছে। এবার উইকেটও নিলেন এই তারকা ক্রিকেটার। রবিবার বেঙ্গালুরুর এম চিন্নাস্বামী স্টেডিয়ামে নেদারল্যান্ডসের অধিনায়ক স্কট এডওয়ার্ডসকে আউট করে দেন বিরাট। নেদারল্যান্ডসের ইনিংসের ২৫-তম ওভারে বিরাটের বলে কে এল রাহুলকে ক্যাচ দেন এডওয়ার্ডস। ৩০ বলে ১৭ রান করে আউট হয়ে যান ডাচ অধিনায়ক। ৩ ওভার বোলিং করে ১৩ রান দিয়ে ১ উইকেট নেন বিরাট। এর আগে পুণেতে বাংলাদেশের বিরুদ্ধে ম্যাচে হার্দিক পান্ডিয়া চোট পাওয়ার পর তাঁর ওভারের বাকি ৩ বল করেন বিরাট। তবে চলতি ওডিআই বিশ্বকাপে এদিনই প্রথমবার পূর্ণাঙ্গ ওভার বোলিং করলেন বিরাট। গ্যালারিতে আছেন তাঁর স্ত্রী অনুষ্কা শর্মা। তিনি বিরাটকে উইকেট পেতে দেখে উচ্ছ্বসিত হয়ে ওঠেন। সোশ্যাল মিডিয়ায় ভাইরাল এই ভিডিও।

৯ বছর পর উইকেট বিরাটের

ওডিআই ফর্ম্যাটে এখনও পর্যন্ত ৫টি উইকেট নিয়েছেন বিরাট কোহলি। কেরিয়ারের শুরুতে তিনি মাঝেমধ্যেই বোলিং করতেন। কিন্তু গত কয়েক বছরে তাঁকে সেভাবে বোলিং করতে দেখা যায়নি। তবে এবারের ওডিআই বিশ্বকাপে এই তারকাকে বোলিং করতে দেখা যাচ্ছে। ৯ বছর পর ওডিআই ফর্ম্যাটে উইকেট পেলেন এই তারকা। বিরাটের পাশাপাশি এই ম্যাচে উইকেট পেলেন ভারতের অধিনায়ক রোহিত শর্মাও। ৫ বল করে ৭ রান দিয়ে ১ উইকেট নেন রোহিত। তাঁর বলে মহম্মদ শামিকে ক্যাচ দেন তেজা নিদামানুরু। নেদারল্যান্ডসের বিরুদ্ধে বোলিং করেন শুবমান গিল, সূর্যকুমার যাদবও। ২ ওভার বোলিং করে ১১ রান দেন শুবমান। সূর্যকুমার ২ ওভার বোলিং করে ১৭ রান দেন। 

 

 

ভাইরাল অনুষ্কার উচ্ছ্বাস

বিরাট যে বলে নেদারল্যান্ডসের অধিনায়ককে আউট করেন, সেটি একেবারেই ভালো বল ছিল না। লেগ স্টাম্পের অনেক বাইরে দিয়ে চলে যাচ্ছিল বলটি। এডওয়ার্ডস যদি বলটি ছেড়ে দিতেন, তাহলে ওয়াইড হত। কিন্তু তিনি সেই বলই গ্লান্স করে বাউন্ডারি মারার চেষ্টা করেন। ব্যাটের কানায় লাগে বল। তৎপরতার সঙ্গে ক্যাচ নেন রাহুল। বিরাট উইকেট পেতেই হাসিতে ফেটে পড়েন অনুষ্কা। সম্প্রচারকারী সংস্থার ক্যামেরার দৃষ্টি এড়ায়নি অনুষ্কার উচ্ছ্বাস। এই ভিডিও দেখে ক্রিকেটপ্রেমীরাও উচ্ছ্বসিত হয়ে ওঠেন।

 

 

সেমি-ফাইনালের জন্য তৈরি বিরাট

বুধবার চলতি ওডিআই বিশ্বকাপের প্রথম সেমি-ফাইনালে নিউজিল্যান্ডের মুখোমুখি হচ্ছে ভারত। এই ম্যাচেও ভালো পারফরম্যান্স দেখিয়ে ভারতীয় দলকে ১২ বছর পর ফাইনালে নিয়ে যাওয়াই বিরাটের লক্ষ্য।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

Afghanistan Cricket Team: দেখুন ভিডিও, দেশে ফিরে বীরের অভ্যর্থনা পেলেন আফগান ক্রিকেটাররা

India Vs Netherlands: বিশ্বকাপে চতুর্থ উইকেট জুটিতে সর্বাধিক রান শ্রেয়াস-রাহুলের

Read more Articles on
Share this article
click me!