Virat Kohli Century: 'বাচ্চা ছেলে একজন 'বিরাট' খেলোয়াড় হয়ে উঠেছে,' প্রশংসায় সচিন

সচিন তেন্ডুলকরের ঘরের মাঠ ওয়াংখেড়ে স্টেডিয়ামে তাঁর একাধিক রেকর্ড ভেঙে দিলেন বিরাট কোহলি। একজন ভারতীয় ব্যাটারকে নতুন রেকর্ড গড়তে দেখে খুশি সচিন। তিনি বিরাটকে অভিনন্দন জানিয়েছেন।

Soumya Gangully | Published : Nov 15, 2023 1:03 PM IST / Updated: Nov 15 2023, 09:38 PM IST

গ্যালারিতে বসে এক সময়ের তরুণ সতীর্থকে নিজের রেকর্ড ভেঙে দিতে দেখলেন। খুব খুশি ভারতীয় ক্রিকেটের কিংবদন্তি সচিন তেন্ডুলকর। একজন ভারতীয় ব্যাটার তাঁর রেকর্ড ভেঙে দেওয়ায় বেশি খুশি সচিন। তিনি বিরাট কোহলিকে অভিনন্দন জানালেন। সোশ্যাল মিডিয়ায় বিরাটের ছবি পোস্ট করে সচিন লিখেছেন, 'প্রথম যেদিন ভারতীয় দলের ড্রেসিংরুমে তোমার সঙ্গে আমার দেখা হয়েছিল, সেদিন আমার পা ছুঁয়ে প্রণাম করায় সতীর্থরা তোমাকে নিয়ে ব্যঙ্গ করেছিল। আমি সেদিন না হেসে পারিনি। কিন্তু অল্প সময়ের মধ্যেই তুমি আবেগ ও দক্ষতার মাধ্যমে আমার হৃদয় স্পর্শ করে নাও। সেদিনের বাচ্চা ছেলে একজন 'বিরাট' খেলোয়াড় হয়ে উঠেছে দেখে আমি খুব খুশি হয়েছি। একজন ভারতীয় আমার রেকর্ড ভেঙে দিল। আমার কাছে এর চেয়ে বেশি আনন্দের আর কিছু হতে পারে না। এই রেকর্ড ভাঙা হল সবচেয়ে বড় মঞ্চে। বিশ্বকাপ সেমি-ফাইনালে। আমার ঘরের মাঠে এই রেকর্ড ভাঙা বাড়তি পাওনা।'

বিরাটের সাফল্যে খুশি সচিন

ইডেন গার্ডেন্সে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে অপরাজিত শতরান করে সচিনের রেকর্ড স্পর্শ করেন বিরাট। সেদিনও তাঁকে অভিনন্দন জানান সচিন। তিনি সোশ্যাল মিডিয়া পোস্টে লেখেন, ‘দারুণ খেললে বিরাট। এ বছরের শুরুতে আমার ৪৯ থেকে ৫০-এ পৌঁছতে ৩৬৫ দিন লেগেছে। আমি আশা করি তুমি আগামী কয়েকদিনের মধ্যেই ৪৯ থেকে ৫০-এ পৌঁছে যাবে এবং আমার রেকর্ড ভেঙে দেবে। অভিনন্দন।’ সচিনের সেই কথা মিলে গেল। ১০ দিনের মধ্যেই ৫০-তম শতরান পেয়ে গেলেন বিরাট। একসময়ের জুনিয়র সতীর্থর সাফল্যে গর্বিত সচিন।

 

 

অহংবোধ নেই সচিনের

নতুন প্রজন্মের ক্রিকেটারদের সাফল্য দেখে বিন্দুমাত্র হিংসা করছেন না সচিন। বরং তিনি গর্বিত। বিরাটও সচিনের প্রতি সমান শ্রদ্ধাশীল। ৪৯-তম শতরান করার পর তিনি বলেন, ‘আমার নায়কের রেকর্ড স্পর্শ করা স্পেশাল। এটা আমার কাছে অভিভূত হওয়ার মতো ব্যাপার। ব্যাটিংয়ের ক্ষেত্রে উনিই সবচেয়ে নিখুঁত। এটা আমার কাছে অত্যন্ত আবেগের মুহূর্ত। আমি জানি কোথা থেকে উঠে এসেছি। আমি যখন টেলিভিশনে সচিনের খেলা দেখেছি, সেই দিনগুলির কথা মনে আছে। তাঁর কাছ থেকে প্রশংসা পাওয়া আমার কাছে অনেক।’ পারস্পরিক এই শ্রদ্ধার ভিত্তিতেই এগিয়ে চলেছে ভারতীয় ক্রিকেট।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

India Vs New Zealand: লাইভ স্ট্রিমিংয়ে নতুন রেকর্ড, ভারত-নিউজিল্যান্ড ম্যাচে ৫ কোটি দর্শক

Babar Azam: বিশ্বকাপে ব্যর্থতার দায় নিয়ে পাকিস্তানের অধিনায়কত্ব ছাড়লেন বাবর আজম

Thomas Muller: টমাস মুলারকে ভারতের জার্সি পাঠালেন বিরাট কোহলি

Read more Articles on
Share this article
click me!