India Vs New Zealand: পরপর ২ ম্যাচে শতরান শ্রেয়াসের, বিশাল স্কোর ভারতের

ওডিআই বিশ্বকাপ সেমি-ফাইনালে নিউজিল্যান্ডের বিরুদ্ধে অসাধারণ ব্যাটিং করল ভারতীয় দল। শতরান করলেন বিরাট কোহলি ও শ্রেয়াস আইয়ার।

Soumya Gangully | Published : Nov 15, 2023 12:13 PM IST / Updated: Nov 16 2023, 12:48 AM IST

বিরাট কোহলি ও শ্রেয়াস আইয়ারের অসাধারণ শতরানের সুবাদে ওডিআই বিশ্বকাপ সেমি-ফাইনালে নিউজিল্যান্ডের বিরুদ্ধে বিশাল স্কোর করল ভারতীয় দল। অল্পের জন্য ৪০০ রান হল না। ৪ উইকেটে ৩৯৭ রান করল ভারত। বিরাট ১১৩ বলে ১১৭ রানের অসামান্য ইনিংস খেললেন। শ্রেয়াস ৭০ বলে ১০৫ রানের বিস্ফোরক ইনিংস খেললেন। ৬৬ বলে ৮০ রান করে অপরাজিত থাকেন শুবমান গিল। অধিনায়ক রোহিত শর্মা ২৯ বলে ৪৭ রান করেন। ২০ বলে ৩৯ রান করে অপরাজিত থাকেন কে এল রাহুল। ২ বলে ১ রান করে আউট হয়ে যান সূর্যকুমার যাদব।

বিরাটের রেকর্ড

ওডিআই ফর্ম্যাটে ৫০-তম শতরান করে ফেললেন বিরাট কোহলি। চলতি ওডিআই বিশ্বকাপে এখনও পর্যন্ত ১০ ম্যাচ খেলে ৮টি ম্যাচেই ৫০-এর বেশি রান করেছেন এই তারকা ব্যাটার। সচিন তেন্ডুলকরের সর্বাধিক শতরানের রেকর্ড ভেঙে দেওয়ার পাশাপাশি আরও একাধিক রেকর্ড ভেঙে দিয়েছেন বিরাট। তিনি ইডেন গার্ডেন্সে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে শতরান করে ওডিআই ফর্ম্যাটে সচিনের সর্বাধিক শতরানের রেকর্ড স্পর্শ করেছিলেন। এবার সচিনের ঘরের মাঠ ওয়াংখেড়ে স্টেডিয়ামে তাঁর রেকর্ড ভেঙে দিলেন বিরাট

পরপর ২ ম্যাচে শতরান শ্রেয়াসের

চলতি ওডিআই বিশ্বকাপে লিগ পর্যায়ের শেষ ম্যাচে নেদারল্যান্ডসের বিরুদ্ধে শতরান করেন শ্রেয়াস। বুধবার নিউজিল্যান্ডের বিরুদ্ধেও শতরান করেন শ্রেয়াস। নিউজিল্যান্ডের বোলারদের মধ্যে সবচেয়ে বেশি রান দেন টিম সাউদি। তিনি ১০ ওভার বোলিং করে ১০০ রান দিয়ে ৩ উইকেট নেন। ১০ ওভার বোলিং করে ৮৬ রান দিয়ে ১ উইকেট নেন ট্রেন্ট বোল্ট। সবচেয়ে কম রান দেন মিচেল স্যান্টনার। তিনিই নিউজিল্যান্ডের একমাত্র বোলার হিসেবে একটি মেডেন ওভার নেন। ১০ ওভার বোলিং করে ৫১ রান দেন স্যান্টনার। ৮ ওভার বোলিং করে ৬৫ রান দেন লকি ফার্গুসন। ৭ ওভার বোলিং করে ৬০ রান দেন র‍্যাচিন রবীন্দ্র। ৫ ওভার বোলিং করে ৩৩ রান দেন গ্লেন ফিলিপস। 

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

Team India: এবারের বিশ্বকাপে শামির বোলিং স্মরণীয় হয়ে থাকবে, প্রশংসা প্রধানমন্ত্রীর

India Vs New Zealand: শামির ৭ উইকেট, ৭০ রানে জিতে ওডিআই বিশ্বকাপ ফাইনালে ভারত

Thomas Muller: টমাস মুলারকে ভারতের জার্সি পাঠালেন বিরাট কোহলি

Read more Articles on
Share this article
click me!