India Vs Pakistan: অষ্টম ম্যাচে ৭ উইকেটে জয়, বিশ্বকাপে পাকিস্তানের লজ্জা বাড়ালেন রোহিতরা

পাকিস্তানে টেলিভিশন সেট ভাঙা শুরু হয়ে গিয়েছে কি না এখনও জানা যায়নি। তবে ফের টিভি ভাঙার ছবি দেখলে অবাক হওয়ার কিছু থাকবে না। শনিবার যেভাবে ভারতের কাছে পর্যুদস্ত হল পাকিস্তান, তাতে সীমান্তের ওপারে লজ্জা বাড়ল।

Soumya Gangully | Published : Oct 14, 2023 1:38 PM IST / Updated: Oct 14 2023, 08:43 PM IST

পাকিস্তানের ইনিংস শেষ হওয়ার পরেই ভারতের জয় নিশ্চিত হয়ে গিয়েছিল। কতক্ষণে ১৯২ রানের টার্গেট পূরণ করবেন রোহিত শর্মারা সেটা নিয়েই সবার আগ্রহ ছিল। ক্রিকেটপ্রেমীদের বেশিক্ষণ অপেক্ষায় রাখলেন না ভারতের ব্যাটাররা। অসাধারণ ইনিংস খেললেন ভারতের অধিনায়ক রোহিত। শ্রেয়াস আইয়ারও ভালো ব্যাটিং করলেন। অর্ধশতরান করে অপরাজিত থাকেন শ্রেয়াস। ভালো ব্যাটিং করেন কে এল রাহুলও। বড় রান না পেলেও, ভালো ব্যাটিং করেন শুবমান গিল, বিরাট কোহলি। ফলে সহজেই ৭ উইকেটে জয় পেল ভারত। এই নিয়ে ওডিআই বিশ্বকাপে পাকিস্তানের বিরুদ্ধে অষ্টম জয় পেল ভারত।

১৯২ রানের টার্গেট ভারতীয় দলের ব্যাটিং লাইনআপের কাছে একেবারেই কঠিন নয়। এই রানে ভারতকে থামানো শাহিন শাহ আফ্রিদি, হ্যারিস রউফ, হাসান আলিদের পক্ষে সম্ভব ছিল না। তাঁরা সেটা করতে পারেননি। আক্রমণাত্মক ভঙ্গিতেই ইনিংসের শুরুটা করেন রোহিত ও শুবমান। ১১ বলে ১৬ রান করে আফ্রিদির বলে শাদাব খানকে ক্যাচ দিয়ে ফিরে যান শুবমান। তিনি ১৬ রানই করেন বাউন্ডারিতে। ৬৩ বলে ৮৬ রান করেন রোহিত। তাঁর ইনিংসে ছিল ৬টি বাউন্ডারি ও ৬টি ওভার-বাউন্ডারি। বিরাট করেন ১৬ রান। তাঁর ইনিংসে ছিল ৩টি বাউন্ডারি। ৬২ বলে ৫৩ রান করে অপরাজিত থাকেন শ্রেয়াস। তাঁর ইনিংসে ছিল ৩টি বাউন্ডারি ও ২টি বাউন্ডারি। ২৯ বলে ১৯ রান করে অপরাজিত থাকেন রাহুল। তিনি ২টি বাউন্ডারি মারেন।

পাকিস্তানের হয়ে ৩৬ রান দিয়ে ২ উইকেট নেন আফ্রিদি। ৩৪ রান দিয়ে ১ উইকেট নেন হাসান। অন্য কোনও বোলার দাগ কাটতে পারেননি। 

এদিন টসে জিতে পাকিস্তানকে প্রথমে ব্যাটিং করতে পাঠিয়েই জয়ের পথ প্রশস্ত করে নেন রোহিত। পাকিস্তানের ইনিংসের মাঝামাঝি সময় পর্যন্ত অবশ্য মনে হচ্ছিল, বাবর আজমরা বড় স্কোর করতে পারেন। ১৫৫ রানে পাকিস্তানের তৃতীয় উইকেট পড়ে। এরপরেই তাদের ইনিংসে ধস নামে। ২৯.৪ ওভারে তৃতীয় উইকেট পড়ার পর ৪২.৫ ওভারের মধ্যে অলআউট হয়ে যায় পাকিস্তান। মাত্র ৫ জন ব্যাটার ২ অঙ্কের রান করতে সক্ষম হন। সর্বাধিক ৫০ রান করেন বাবর। ৪৯ রান করেন মহম্মদ রিজওয়ান। ৩৬ রান করেন ইমাম-উল-হক। ২০ রান করেন আবদুল্লাহ শফিক। ১২ রান করেন হাসান। ভারতের সব বোলারই এদিন ভালো পারফরম্যান্স দেখান। তার ফলেই জয় সহজ হয়ে যায়।

আরও পড়ুন-

Kane Williamson: ভেঙে গিয়েছে আঙুল, বিশ্বকাপ থেকে কার্যত ছিটকে গেলেন কেন উইলিয়ামসন

New Zealand vs Bangladesh: বাংলাদেশকে ৮ উইকেটে উড়িয়ে তৃতীয় জয় নিউজিল্যান্ডের

Read more Articles on
Share this article
click me!