Kane Williamson: ভেঙে গিয়েছে আঙুল, বিশ্বকাপ থেকে কার্যত ছিটকে গেলেন কেন উইলিয়ামসন

এবারের ওডিআই বিশ্বকাপে দুর্দান্ত পারফরম্যান্স দেখাচ্ছে গতবারের রানার্স নিউজিল্যান্ড। তবে অধিনায়ক কেন উইলিয়ামসনের চোটে কিউয়িরা কিছুটা চাপে পড়ে গিয়েছে।

Soumya Gangully | Published : Oct 14, 2023 9:51 AM IST / Updated: Oct 14 2023, 06:06 PM IST

শুক্রবার বাংলাদেশের বিরুদ্ধে ব্যাটিং করার সময় একটি থ্রো বাঁ হাতের বুড়ো আঙুলে লাগে। সেই চোটের জন্যই চলতি ওডিআই বিশ্বকাপ থেকে কার্যত ছিটকে গেলেন নিউজিল্যান্ডের অধিনায়ক কেন উইলিয়ামসন। তাঁর আঙুল ভেঙে গিয়েছে। ফলে নিউজিল্যান্ডের অধিনায়কের পক্ষে বেশ কিছুদিন খেলা সম্ভব হবে না। পরিবর্ত হিসেবে টম ব্লান্ডেলকে ভারতে উড়িয়ে আনছে নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড। সরকারিভাবে অবশ্য এখনও বলা হচ্ছে না যে উইলিয়ানসন বিশ্বকাপ থেকে ছিটকে গিয়েছেন। তবে পরিবর্ত ক্রিকেটারকে নিয়ে আসা ইঙ্গিতবাহী। ব্লান্ডেলকে অবশ্য এখনই বিশ্বকাপে উইলিয়ামসনের পরিবর্ত হিসেবে নথিভুক্ত করা হবে না। কারণ, সেক্ষেত্রে নিউজিল্যান্ড সেমি-ফাইনালে পৌঁছলেও খেলতে পারবেন না অধিনায়ক।

শুক্রবার বাংলাদেশের বিরুদ্ধে ৭৮ রান করার পর চোট পেয়ে অবসৃত হন উইলিয়ামসন। এই চোটের কারণেই তাঁর পক্ষে পরবর্তী ম্যাচগুলিতে খেলা সম্ভব হচ্ছে না। শনিবার নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে এক বিবৃতিতে জানানো হয়েছে, ‘কেন উইলিয়ামসনের বাঁ হাতের বুড়ো আঙুলের এক্স-রে করা হয়েছে। তাঁর আঙুল ভেঙে গিয়েছে। তবে তিনি দলের সঙ্গেই ওডিআই বিশ্বকাপে থাকছেন। এ মাসে আর তাঁর পক্ষে খেলা সম্ভব হবে না। তবে আগামী মাসে লিগ পর্যায়ের শেষদিকের ম্যাচে তিনি খেলতেও পারেন। কেন উইলিয়াসনের পক্ষে যদি খেলা সম্ভব না হয়, সেই সম্ভাবনার কথা মাথায় রেখেই পরিবর্ত হিসেবে ভারতে আনা হচ্ছে টম ব্লান্ডেলকে।’

নিউজিল্যান্ডের কোচ গ্যারি স্টিড জানিয়েছেন, ‘আমাদের সবারই কেনের জন্য খারাপ লাগছে। হাঁটুর চোট সারিয়ে দলে ফেরার জন্য ও কঠোর পরিশ্রম করেছে। কিন্তু তারপর আবার চোট পেল। ওর চোট পাওয়ার খবর হতাশাজনক। তবে একটু আশার আলো আছে। প্রাথমিকভাবে মনে হচ্ছে, ও বিশ্রাম নিয়ে রিহ্যাবের পর লিগ পর্যায়ের শেষদিকের ম্যাচে খেলতে পারে। আমাদের দলের অন্যতম গুরুত্বপূর্ণ সদস্য কেন। ও একজন বিশ্বমানের খেলোয়াড় এবং অধিনায়ক। সেই কারণে ও যাতে চোট সারিয়ে এই টুর্নামেন্টে দলে ফিরতে পারে, তার জন্য সবরকম সুযোগ দেব আমরা।’

চলতি ওডিআই বিশ্বকাপে ৩ ম্যাচ খেলে প্রতিটিতেই জয় পেয়েছে নিউজিল্যান্ড। ফলে দলের সবার আত্মবিশ্বাস তুঙ্গে। উইলিয়ামসনের অনুপস্থিতিতে অধিনায়কত্বের ভার সামলাবেন টম ল্যাথাম। ভারতীয় বংশোদ্ভূত র‍্যাচিন রবীন্দ্র ভালো পারফরম্যান্স দেখাচ্ছেন। ফলে উইলিয়ামসন খেলতে না পারলেও খুব একটা সমস্যা হওয়ার কথা নয়। তবে ভারতে খেলার দীর্ঘ অভিজ্ঞতা আছে উইলিয়ামসনের। সেটা পাওয়া যাবে না।

আরও পড়ুন-

New Zealand vs Bangladesh: বাংলাদেশকে ৮ উইকেটে উড়িয়ে তৃতীয় জয় নিউজিল্যান্ডের

India Vs Pakistan: ৬,০০০ পুলিশ কর্মী মোতায়েন, ভারত-পাক ম্যাচে নিশ্ছিদ্র নিরাপত্তা বলয়ে নরেন্দ্র মোদী স্টেডিয়াম

Read more Articles on
Share this article
click me!