India Vs Pakistan: ভারতের বোলারদের অসামান্য পারফরম্যান্স, ১৯১ রানে অলআউট পাকিস্তান

ওডিআই বিশ্বকাপে ভারত-পাকিস্তান ম্যাচ যেরকম হয়, আমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে সেভাবেই খেলা হচ্ছে। এই টুর্নামেন্টে ভারত-পাকিস্তান ম্যাচের ধারা বদলায়নি।

Soumya Gangully | Published : Oct 14, 2023 11:24 AM IST / Updated: Oct 14 2023, 06:02 PM IST

টসে হেরে প্রথমে ব্যাটিং করতে নেমে ১৯১ রানে অলআউট হয়ে গেল পাকিস্তান। ইনিংসের শুরুটা ভালো করেও ভারতের বোলারদের প্রত্যাঘাত সামাল দিতে না পেরেই দ্রুত গুটিয়ে গেল পাকিস্তানের ইনিংস। ভারতের সব বোলারই অসাধারণ পারফরম্যান্স দেখালেন। শুরুতে একটু বেশি রান দিচ্ছিলেন মহম্মদ সিরাজ। কিন্তু দ্বিতীয় স্পেলে তিনিও ভয়ঙ্কর হয়ে উঠলেন। ফলে লড়াই করার মতো স্কোর করতে পারল না পাকিস্তান। বিশাল অঘটন না ঘটলে ওডিআই বিশ্বকাপে পাকিস্তানের বিরুদ্ধে অষ্টম জয় পেতে চলেছে ভারতীয় দল। টানা ৩ ম্যাচে জয় পেয়ে সেমি-ফাইনালের দিকে অনেকটাই এগিয়ে যাচ্ছেন রোহিত শর্মা, বিরাট কোহলিরা।

এদিন টসে জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন ভারতের অধিনায়ক রোহিত শর্মা। পাকিস্তানের ইনিংসের শুরুটা ভালো করেন দুই ওপেনার ইমাম-উল-হক (৩৬) ও আবদুল্লাহ শফিক (১২)। অষ্টম ওভারে ভারতকে প্রথম উইকেট এনে দেন সিরাজ। এরপর ১৩-তম ওভারে ইমামকে আউট করে দেন হার্দিক পান্ডিয়া। বাবর আজম (৫০) ও মহম্মদ রিজওয়ানের (৪৯) জুটি পাকিস্তানকে বড় স্কোরের স্বপ্ন দেখাচ্ছিল। কিন্তু অর্ধশতরান করার পরেই সিরাজের বলে বোল্ড হয়ে যান বাবর। রিজওয়ানকে বোল্ড করে দেন জসপ্রীত বুমরা। ৩৩-তম ওভারে জোড়া উইকেট নিয়ে পাকিস্তানকে বড় ধাক্কা দেন কুলদীপ যাদব। তাঁর এই ওভারের দ্বিতীয় বলে এলবিডব্লু হয়ে যান সৌদ শাকিল (৬)। এরপর ওভারের শেষ বলে বোল্ড হয়ে যান ইফতিকার আহমেদ (৪)। ২ রান করেই বুমরার বলে বোল্ড হয়ে যান শাদাব খান। ৪ রান করে হার্দিকর বলে বুমরাকে ক্যাচ দেন মহম্মদ নওয়াজ। ১২ রান করে রবীন্দ্র জাদেজার বলে শুবমান গিলকে ক্যাচ দেন হাসান আলি। ২ রান করে জাদেজার বলে বোল্ড হয়ে যান হ্যারিস রউফ। ২ রান করে অপরাজিত থাকেন শাহিন শাহ আফ্রিদি।

ভারতের হয়ে ৭ ওভার বোলিং করে ১টি মেডেন-সহ ১৯ রান দিয়ে ২ উইকেট নেন বুমরা। তিনিই এদিন ভারতের সেরা বোলার। ৮ ওভার বোলিং করে ৫০ রান দিয়ে ২ উইকেট নেন সিরাজ। ৬ ওভার বোলিং করে ৩৪ রান দিয়ে ২ উইকেট নেন হার্দিক। ১০ ওভার বোলিং করে ৩৫ রান দিয়ে ২ উইকেট নেন কুলদীপ। ৯.৫ ওভার বোলিং করে ৩৮ রান দিয়ে ২ উইকেট নেন জাদেজা।

আরও পড়ুন-

Kane Williamson: ভেঙে গিয়েছে আঙুল, বিশ্বকাপ থেকে কার্যত ছিটকে গেলেন কেন উইলিয়ামসন

India Vs Pakistan: ৩৫ হাজার ফুট উচ্চতায় হঠাৎ দেখা, উচ্ছ্বসিত ৩ নক্ষত্র

Read more Articles on
Share this article
click me!