India Vs Pakistan: থাকবেন বিশেষ অতিথিরা, সঙ্গীতানুষ্ঠানের মাধ্যমে শুরু হবে ভারত-পাক ম্যাচ

শনিবার আমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে ভারত-পাকিস্তান লড়াই। এই ম্যাচই এবারের ওডিআই বিশ্বকাপের সবচেয়ে বড় আকর্ষণ। ভারত-পাকিস্তান ম্যাচ উপলক্ষে বিশেষ অনুষ্ঠানের আয়োজন করা হচ্ছে।

Soumya Gangully | Published : Oct 11, 2023 9:59 AM IST / Updated: Oct 11 2023, 05:33 PM IST

শনিবার আমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে ভারত-পাকিস্তান ম্যাচ দেখতে যেতে পারেন সচিন তেন্ডুলকর, অমিতাভ বচ্চন, রজনীকান্তের মতো গোল্ডেন টিকিট পাওয়া বিশিষ্ট ব্যক্তিরা। ম্যাচ শুরু হওয়ার আগে বিশেষ সঙ্গীতানুষ্ঠানের আয়োজন করা হচ্ছে। ২০১৬ সালে টি-২০ বিশ্বকাপে ভারত-পাকিস্তান ম্যাচে কলকাতার ইডেন গার্ডেন্সে জাতীয় সঙ্গীত গেয়েছিলেন অমিতাভ। এবার সেরকম কিছু হবে কি না এখনও জানা যায়নি। তবে বিশেষ অনুষ্ঠানের আয়োজন করা হচ্ছে। ফলে ব্যাট-বলের লড়াই ছাড়াও ক্রিকেটপ্রেমীদের জন্য বিনোদনের বাড়তি উপকরণ থাকছে। যাঁরা ম্যাচ দেখতে যাবেন, তাঁদের বেশ কিছুক্ষণ আগেই স্টেডিয়ামে গিয়ে গ্যালারিতে নির্দিষ্ট আসনে বসে পড়তে হবে।

গুজরাট ক্রিকেট অ্যাসোসিয়েশনের সচিব অনিল প্যাটেল জানিয়েছেন, '১৪ অক্টোবর নরেন্দ্র মোদী স্টেডিয়ামে ভারত-পাকিস্তান ম্যাচ শুরু হওয়ার আগে বিশেষ সঙ্গীতের অনুষ্ঠান হবে। গোল্ডেন টিকিট পাওয়া ব্যক্তিরা এই ম্যাচ দেখতে হাজির থাকবেন।'

এবারের ওডিআই বিশ্বকাপ শুরু হওয়ার আগে সচিন, অমিতাভ, রজনীকান্তের হাতে গোল্ডেন টিকিট তুলে দেন বিসিসিআই সচিব জয় শাহ। ভারত-পাকিস্তান ম্যাচ স্টেডিয়ামে বসে দেখার সুযোগ ছাড়তে চাইবেন না সচিন, অমিতাভরা। আরও অনেক বিশিষ্ট ব্যক্তিই ভারত-পাকিস্তান ম্যাচ দেখতে যাবেন। পাকিস্তান থেকে ২০-২৫ জন সাংবাদিক এই ম্যাচ দেখতে আসছেন। তাঁদের ভারতে আসার বিষয়টি অনুমোদিত হয়েছে এবং তাঁদের জন্য বিশেষ ব্যবস্থা করা হচ্ছে বলে জানিয়েছেন গুজরাট ক্রিকেট অ্যাসোসিয়েশনের সচিব। তিনি আরও জানিয়েছেন, পাকিস্তান ক্রিকেট বোর্ডের কয়েকজন কর্তাও এই ম্যাচ দেখতে আসতে পারেন।

গুজরাট ক্রিকেট অ্যাসোসিয়েশনের কর্তারা জানিয়েছেন, শনিবারের ম্যাচ শুরু হওয়ার আগে যে বিশেষ অনুষ্ঠান হবে, তাতে যোগ দেবেন বলিউড তারকারা। দুপুর ১২টা বেজে ৪০ মিনিটে শুরু হবে অনুষ্ঠান এবং শেষ হবে ১টা বেজে ১০ মিনিটে। ক্রিকেটারদের সঙ্গে মাঠে যাবে শিশুরা। তাদের ম্যাসকট হিসেবে মাঠে নামানো হবে।

ওডিআই বিশ্বকাপে এখনও পর্যন্ত ৭ বার মুখোমুখি হয়েছে ভারত ও পাকিস্তান। প্রতিটি ম্যাচেই জয় পেয়েছে ভারত। ফলে এবারও রোহিত শর্মার দলই জয় পাবে বলে আশা করছেন ভারতের ক্রিকেটপ্রেমীরা। এশিয়া কাপ চ্যাম্পিয়ন হওয়ার পর ভারতীয় দলের আত্মবিশ্বাস তুঙ্গে। তবে এবারের ওডিআই বিশ্বকাপের শুরুটা ভালোভাবে করেছে পাকিস্তান। প্রথম ম্যাচে নেদারল্যান্ডসের বিরুদ্ধে জয় পাওয়ার পর মঙ্গলবার দ্বিতীয় ম্যাচে শ্রীলঙ্কাকে হারিয়ে দিয়েছে পাকিস্তান। ফলে শনিবার আমেদাবাদে দুর্দান্ত লড়াই দেখা যেতে পারে।

আরও পড়ুন-

ICC WC 2023: ভারত-পাক ম্যাচে হামলার ছক! হুমকিমূলক ইমেল পাঠানোর অভিযোগে গ্রেফতার ১

ICC World Cup 2023: কুশল মেন্ডিসের জন্যই বাউন্ডারি লাইন সরিয়েছে পাকিস্তান! তুঙ্গে বিতর্ক

Read more Articles on
Share this article
click me!