India Vs Pakistan: পাকিস্তানের সমর্থক কোথায়? হারের পরেই অজুহাত মিকি আর্থারের

ভারত-পাকিস্তান ম্যাচের আগে পিচকে ঢাল করার চেষ্টা করেন মহম্মদ হাফিজ। ভারতের কাছে হারের পর এবার আজব অজুহাত দিলেন পাকিস্তানের টিম ডিরেক্টর মিকি আর্থার।

Soumya Gangully | Published : Oct 14, 2023 8:31 PM IST / Updated: Oct 15 2023, 02:24 AM IST

শনিবার আমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে ভারতের সামনে দাঁড়াতেই পারেনি পাকিস্তান। বোলিংয়ের পর ব্যাটিংয়েও পাকিস্তানকে টেক্কা দিয়েছে ভারতীয় দল। যোগ্য দল হিসেবেই জিতেছে ভারত। সারা ম্যাচেই ভারতের দাপট ছিল। এই হারের পর নিজেদের খামতি আড়াল করতে এবার নতুন অজুহাত দিলেন পাকিস্তানের টিম ডিরেক্টর মিকি আর্থার। গ্যালারিতে পাকিস্তানের সমর্থক না থাকা নিয়ে বিসিসিআই-কে আক্রমণ করেছেন আর্থার। মজার বিষয় হল, হায়দরবাদে খেলার সময় কিন্তু তিনি এই প্রশ্ন তোলেননি। কারণ, হায়দরাবাদে ভালো সমর্থন পেয়েছে পাকিস্তান। কিন্তু আমেদাবাদের দর্শকরা পাকিস্তানকে সমর্থন করেননি। সারা মাঠ ভারতীয় দলের হয়েই গলা ফাটাচ্ছিল। দেশের মাটিতে বিশ্বকাপে যে কোনও ম্যাচে ভারতীয় দলই যে সমর্থন পাবে সেটা স্বাভাবিক। আর্থার হয়তো ভেবেছিলেন, হায়দরাবাদের মতো আমেদাবাদের দর্শকরাও পাকিস্তানকে সমর্থন করবেন। কিন্তু সেটা না হওয়ায় তিনি প্রকাশ্যে হতাশা প্রকাশ করলেন।

ভারতের কাছে হারের পর আর্থার বলেন, 'আমি যদি বলি সত্যিকারের বিশ্বকাপ চলছে বলে মনে হচ্ছে, তাহলে মিথ্যা বলা হবে। আইসিসি টুর্নামেন্ট চলছে বলে আমার একেবারেই মনে হচ্ছে না। আমার মনে হচ্ছে যেন দ্বিপাক্ষিক সিরিজ চলছে। মনে হচ্ছে এই টুর্নামেন্ট আয়োজন করছে বিসিসিআই। আমি এই ম্যাচ চলাকালীন মাইক্রোফোনে খুব বেশিবার দিল দিল পাকিস্তান শব্দটটা শুনতে পাইনি।'

নরেন্দ্র মোদী স্টেডিয়ামে ১ লক্ষ ৩০ হাজারের মতো দর্শক ছিলেন। সবাই ভারতীয় দলের হয়ে চিৎকার করছিলেন। বাবর আজম, মহম্মদ রিজওয়ানরা বাউন্ডারি মারার সময় সারা গ্যালারি নীরব থাকছিল। ভারতীয় দল উইকেট পেলে বা বাউন্ডারি, ওভার-বাউন্ডারি মারলে দর্শকদের গর্জন শোনা যাচ্ছিল। আর্থারের দাবি, ম্যাচে এর প্রভাব পড়েছে। পাকিস্তানের টিম ডিরেক্টরের দাবি, ‘দর্শকদের আচরণ অবশ্যই ম্যাচের ফলে প্রভাব ফেলেছে। কিন্তু আমি সেটাকে অজুহাত হিসেবে ব্যবহার করতে চাই না। কারণ, প্রতিটি মুহূর্ত গুরুত্বপূর্ণ। পরের বল কীভাবে সামাল দেব, সেটাই ভাবতে হয়। আমরা কীভাবে ভারতীয়দের মোকাবিলা করব, ভারতীয় খেলোয়াড়দের বিরুদ্ধে লড়াই করব, সেটাই আসল।’

এর আগে ১৯৯৬ সালের ওডিআই বিশ্বকাপ কোয়ার্টার ফাইনালে ভারতের বিরুদ্ধে বেঙ্গালুরুতে খেলেছিল পাকিস্তান। ২০১১ সালের ওডিআই বিশ্বকাপ সেমি-ফাইনালে ভারত-পাক ম্যাচ হয়েছিল মোহালিতে। ২০১৬ সালের টি-২০ বিশ্বকাপে ভারত-পাকিস্তান ম্যাচ হয়েছিল কলকাতার ইডেন গার্ডেন্সে। প্রতিটি ম্যাচেই হেরে যায় পাকিস্তান। এবারও ভারতীয় দলই জয় পেল। ভারতের কাছে প্রতিটি হারের পর অজুহাত খোঁজা পাকিস্তানের অভ্যাসে পরিণত হয়েছে।

আরও পড়ুন-

India Vs Pakistan: রিজওয়ান আউট হয়ে ফেরার সময় জয় শ্রীরাম ধ্বনি দর্শকদের, ভাইরাল ভিডিও

India Vs Pakistan: অষ্টম ম্যাচে ৭ উইকেটে জয়, বিশ্বকাপে পাকিস্তানের লজ্জা বাড়ালেন রোহিতরা

Read more Articles on
Share this article
click me!