India Vs Pakistan: রিজওয়ান আউট হয়ে ফেরার সময় জয় শ্রীরাম ধ্বনি দর্শকদের, ভাইরাল ভিডিও

অনেকদিন ধরেই মহম্মদ রিজওয়ানের আচরণে ক্ষুব্ধ ভারতীয় ক্রিকেটপ্রেমীদের একটি বড় অংশ। শনিবার ভারত-পাকিস্তান ম্যাচে তাঁরা সেই ক্ষোভ উগরে দিলেন।

Soumya Gangully | Published : Oct 14, 2023 6:20 PM IST / Updated: Oct 15 2023, 12:36 AM IST

শনিবার আমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে ভারত-পাকিস্তান ম্যাচের ফল একপেশে হলেও, দর্শকদের মধ্যে উত্তেজনার অভাব ছিল না। ভারতীয় দল সহজ জয় পাওয়ায় যেমন উল্লাসে মেতে ওঠেন দর্শকরা, তেমনই আবার দর্শকদের একাংশ পাকিস্তানের ক্রিকেটারদের কটাক্ষও করেন। বিশেষ করে দর্শকদের নিশানায় ছিলেন পাকিস্তানের উইকেটকিপার-ব্যাটার মহম্মদ রিজওয়ান। তিনি আউট হয়ে মাঠ থেকে প্যাভিলিয়নে ফেরার সময় দর্শকদের একাংশ 'জয় শ্রীরাম' ধ্বনি দিতে থাকেন। রিজওয়ান অবশ্য পাল্টা প্রতিক্রিয়া দেখাননি। তিনি মাথা নিচু করে হাঁটতে হাঁটতে প্যাভিলিয়নের দিকে চলে যান। সোশ্যাল মিডিয়ায় এই ভিডিও ভাইরাল। ক্রিকেটপ্রেমীরা নানা মতপ্রকাশ করছেন।

 

 

২০২১ সালের টি-২০ বিশ্বকাপে ভারতের বিরুদ্ধে ১০ উইকেটে জয় পায় পাকিস্তান। যে কোনও ফর্ম্যাটের বিশ্বকাপে এই একবারই ভারতের বিরুদ্ধে জয় পেয়েছে পাকিস্তান। সেই ম্যাচে জয় পাওয়ার পর মাঠেই নমাজ পাঠ করেন রিজওয়ান ও বাবর আজম। পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক ওয়াকার ইউনিস বলেন, 'হিন্দুদের সামনে ওদের নমাজ পাঠ করতে দেখে গর্বিত হয়েছি।' এই ঘটনা ভালভাবে নেননি হিন্দুত্ববাদীরা। সম্প্রতি ইজরায়েল-হামাস যুদ্ধে প্যালেস্টাইনকে সমর্থন করে সোশ্যাল মিডিয়া পোস্ট করেছেন রিজওয়ান। এতেও অনেক ভারতীয়ই ক্ষুব্ধ। কারণ, কেন্দ্রীয় সরকার ইজরায়েলের পাশে দাঁড়িয়েছে। ভারতের অনেক সাধারণ মানুষই ইজরায়েলকে সমর্থন করছেন। এইসব কারণে ভারতীয়দের একাংশের কাছে এখন খলনায়কে পরিণত হয়েছেন রিজওয়ান। শনিবার নরেন্দ্র মোদী স্টেডিয়ামে সেই ক্ষোভেরই বহিঃপ্রকাশ দেখা গেল।

অন্যদিকে, শনিবার ভারত-পাকিস্তান ম্যাচ চলাকালীন মাঠেই রিজওয়ানকে কটাক্ষ করেন বিরাট কোহলি। ক্রিজে গিয়ে প্রথম বল খেলার আগে দীর্ঘক্ষণ নেন রিজওয়ান। এই ঘটনায় বিরক্ত হন ভারতীয় ক্রিকেটাররা। সেই সময় বিরাটকে দেখা যায় বাঁ কবজির দিকে তাকিয়ে ঘড়ি দেখার ভঙ্গি করছেন। এই ঘটনা ক্যামেরার দৃষ্টি এড়ায়নি। রিজওয়ান খেলার গতি মন্থর করে দিচ্ছেন দেখে আম্পায়ারদের সঙ্গে কথা বলেন ভারতের অধিনায়ক রোহিত শর্মা। কারণ, পাকিস্তান যদি পুরো ৫০ ওভার ব্যাটিং করত, তাহলে স্লো-ওভার রেটের জন্য ভারতীয় দলকেই শাস্তির মুখে পড়তে হত। সেই কারণেই রিজওয়ানের আচরণে ক্ষুব্ধ হয় ভারতীয় শিবির। ফলে রিজওয়ানের উপর দর্শকদের ক্ষুব্ধ হওয়ার একাধিক কারণ ছিল।

রিজওয়ান অবশ্য এদিন ভালো ব্যাটিং করেন। ৪ নম্বরে ব্যাটিং করতে নেমে ৬৯ বলে ৪৯ রান করেন পাকিস্তানের উইকেটকিপার-ব্যাটার। তাঁর ইনিংসে ছিল ৭টি বাউন্ডারি। পাকিস্তানের ইনিংসের দ্বিতীয় সর্বাধিক স্কোরার রিজওয়ান। কিন্তু তাঁর পক্ষে পাকিস্তানকে ম্যাচ জেতানো সম্ভব হয়নি।

আরও পড়ুন-

India Vs Pakistan: পাকিস্তানের বিরুদ্ধে সহজ জয়, ভারতীয় দলকে অভিনন্দন প্রধানমন্ত্রীর

India Vs Pakistan: অষ্টম ম্যাচে ৭ উইকেটে জয়, বিশ্বকাপে পাকিস্তানের লজ্জা বাড়ালেন রোহিতরা

Read more Articles on
Share this article
click me!