India Vs Pakistan: পাকিস্তানের বিরুদ্ধে সহজ জয়, ভারতীয় দলকে অভিনন্দন প্রধানমন্ত্রীর

শনিবার ওডিআই বিশ্বকাপের গুরুত্বপূর্ণ ম্যাচে পাকিস্তানকে সহজেই হারিয়ে দিল ভারতীয় দল। এই নিয়ে ওডিআই বিশ্বকাপে অষ্টমবার পাকিস্তানকে হারিয়ে দিল ভারত।

Soumya Gangully | Published : Oct 14, 2023 4:15 PM IST / Updated: Oct 14 2023, 10:38 PM IST

ওডিআই বিশ্বকাপে পাকিস্তানের বিরুদ্ধে ৭ উইকেটে জয় পাওয়ার জন্য ভারতীয় দলকে অভিনন্দন জানালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। শনিবার তাঁর নামাঙ্কিত স্টেডিয়ামেই জয় পেল ভারতীয় দল। ম্যাচ শেষ হওয়ার সোশ্যাল মিডিয়া পোস্টে প্রধানমন্ত্রী লিখেছেন, ‘ভারতীয় দল দুর্দান্ত জয় পেল। আজ আমেদাবাদে অসাধারণ জয় পেল ভারত। অলরাউন্ড পারফরম্যান্স দেখিয়ে জয় পেল ভারত। দলকে অভিনন্দন এবং ভবিষ্যতের ম্যাচগুলির জন্য শুভেচ্ছা জানাই।’ প্রধানমন্ত্রী অবশ্য এদিনের ম্যাচ দেখতে যাননি। তবে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী জয় শাহকে নরেন্দ্র মোদী স্টেডিয়ামের গ্যালারিতে দেখা যায়। তিনি পাকিস্তানের বিরুদ্ধে জয়ের সাক্ষী থাকেন।

 

 

প্রধানমন্ত্রীর পাশাপাশি সোশ্যাল মিডিয়া পোস্টের মাধ্যমে ভারতীয় দলকে অভিনন্দন জানিয়েছেন বিসিসিআই সচিব জয় শাহ। তিনি সোশ্যাল মিডিয়া পোস্টে লিখেছেন, ‘ওডিআই বিশ্বকাপে চমকপ্রদ পারফরম্যান্সের জন্য ভারতীয় দলকে অভিনন্দন জানাই। পরপর ৩ ম্যাচ জিতে টুর্নামেন্ট জমিয়ে দিয়েছে ভারতীয় দল। মাঠে দক্ষতার পরিচয় দিচ্ছে ভারতীয় দল। পাকিস্তানকে মাত্র ১৯১ রানে অলআউট করে দিয়ে অসামান্য দক্ষতার পরিচয় দিয়েছে আমাদের বোলাররা। এই পিচে ব্যাটিংয়ের সহায়ক বলে মনে করা হচ্ছিল। কিন্তু সেখানেই অসাধারণ পারফরম্যান্স দেখাল আমাদের বোলাররা। আমাদের ব্যাটাররাও রান তাড়া করার সময় অবিশ্বাস্য সংযম ও ব্যাটিং দক্ষতার পরিচয় দিয়েছে। ভারতীয় দল পূর্ণ আধিপত্য দেখিয়ে জয় পেল। রান তাড়া করার সময় অধিনায়ক রোহিত শর্মার ঝোড়ো ইনিংস আমাদের জয়ের চালিকাশক্তি হয়ে যায়। নেতৃত্ব দেওয়ার অসাধারণ দক্ষতা এবং ব্যাটিং দক্ষতার পরিচয় দিয়েছে রোহিত। জয়ের ধারা বজায় রাখতে হবে এগিয়ে যেতে হবে।’

 

 

এই নিয়ে ওডিআই বিশ্বকাপে পাকিস্তানের বিরুদ্ধে অষ্টমবার জয় পেল ভারত। এদিন অসাধারণ পারফরম্যান্স দেখান ভারতের বোলাররা। ভারতের হয়ে ৭ ওভার বোলিং করে ১টি মেডেন-সহ ১৯ রান দিয়ে ২ উইকেট নেন জসপ্রীত বুমরা। তিনিই এদিন ম্যাচের সেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছেন। ৮ ওভার বোলিং করে ৫০ রান দিয়ে ২ উইকেট নেন মহম্মদ সিরাজ। ৬ ওভার বোলিং করে ৩৪ রান দিয়ে ২ উইকেট নেন হার্দিক পান্ডিয়া। ১০ ওভার বোলিং করে ৩৫ রান দিয়ে ২ উইকেট নেন কুলদীপ যাদব। ৯.৫ ওভার বোলিং করে ৩৮ রান দিয়ে ২ উইকেট নেন রবীন্দ্র জাদেজা। ১৯২ রানের টার্গেট তাড়া করতে কোনও সমস্যাই হয়নি ভারতীয় দলের। ৭ উইকেটে জয় পায় ভারত।

আরও পড়ুন-

India Vs Pakistan: অষ্টম ম্যাচে ৭ উইকেটে জয়, বিশ্বকাপে পাকিস্তানের লজ্জা বাড়ালেন রোহিতরা

Kane Williamson: ভেঙে গিয়েছে আঙুল, বিশ্বকাপ থেকে কার্যত ছিটকে গেলেন কেন উইলিয়ামসন

Read more Articles on
Share this article
click me!