India Vs Pakistan: 'শত্রু দেশে খেলতে গিয়েছে দল,' বেফাঁস মন্তব্যের পর সাফাই পিসিবি চেয়ারম্যানের

পাকিস্তান আছে পাকিস্তানেই। ভারতীয়রা ক্রিকেটারদের প্রতি ভালোবাসা, উদারতার পরিচয় দিলেও ধর্মীয় গোঁড়ামি, শত্রুতার পরিচয়ই দিয়ে চলেছে পাকিস্তানের ক্রিকেট মহল।

Soumya Gangully | Published : Sep 29, 2023 3:40 PM IST / Updated: Sep 29 2023, 10:21 PM IST

‘শত্রু দেশে খেলতে গিয়েছে ক্রিকেটাররা,’ প্রকাশ্যে এই মন্তব্য করে বিতর্কে জড়িয়েছেন পাকিস্তান ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান জাকা আশরফ। কয়েকদিন আগেই পাকিস্তানের ক্রিকেটারদের সঙ্গে নতুন আর্থিক চুক্তি করেছে পিসিবি। ওডিআই বিশ্বকাপের আগেই বাবর আজমদের বেশি অর্থ দেওয়ার কথা ঘোষণা করা হয়েছে এ প্রসঙ্গেই পিসিবি চেয়ারম্যান বলেন, 'আমাদের ভালোবেসেই আমাদের খেলোয়াড়দের সঙ্গে চুক্তি করেছি। আমি যত টাকার ব্যবস্থা করেছি, পাকিস্তান দল এর আগে কখনও এত টাকা পায়নি। আমার লক্ষ্য হল, খেলোয়াড়দের মনোবল যেন তুঙ্গে থাকে। ওরা যখন শত্রু দেশে বা অন্য কোথাও খেলতে যাবে, তখন যেন মনোবলের ঘাটতি না হয়।' সোশ্যাল মিডিয়ায় ভাইরাল এই বিতর্ক। এরপর পিসিবি চেয়ারম্যান সাফাই দেওয়ার চেষ্টা করছেন। তিনি ভারতের প্রশংসাও করছেন। কিন্তু তাতে বিতর্ক থামছে না।

ওডিআই বিশ্বকাপ খেলতে ৭ বছর পর ভারতে এসেছে পাকিস্তান দল। বুধবার রাতে দুবাই হয়ে হায়দরাবাদে পৌঁছন পাকিস্তানের ক্রিকেটাররা। বিমানবন্দরেই তাঁদের স্বাগত জানান ক্রিকেটপ্রেমীরা। পাকিস্তানের অধিনায়ক বাবর জানান, তিনি এই ভালোবাসা ও সমর্থন পেয়ে অভিভূত। কিন্তু সেদিনই ভারতকে 'শত্রু দেশ' বলে উল্লেখ করেন পিসিবি চেয়ারম্যান। ফলে শুরু হয়েছে বিতর্ক। 

 

 

পরিস্থিতি সামাল দিতে অবশ্য সাফাই দিচ্ছেন পিসিবি চেয়ারম্যান। তিনি এখন বলছেন, ভারতের মাটিতে পাকিস্তান দল যে উষ্ণ অভ্যর্থনা পেয়েছে, সেটা দেখিয়ে দিয়েছে, সীমান্তের ২ পারের মানুষই একে অপরের খেলোয়াড়দের ভালোবাসে। পিসিবি-র পক্ষ থেকে এক বিবৃতিতে বলা হয়েছে, ‘পিসিবি ম্যানেজমেন্ট কমিটির চেয়ারম্যান জাকা আশরফ বলেছেন, পাকিস্তানের পুরুষদের দল ভারতে বিশ্বকাপ খেলতে গিয়ে যে দুর্দান্ত অভ্যর্থনা পেয়েছে, সেটা প্রমাণ করে দিচ্ছে, ২ দেশের মানুষেরই একে অপরের খেলোয়াড়দের জন্য কতটা ভালোবাসা আছে।’

হায়দরাবাদ বিমানবন্দরে পাকিস্তান দলকে যেভাবে স্বাগত জানানো হয়েছে, সে কথাও উল্লেখ করেছেন পিসিবি চেয়ারম্যান। তিনি পাকিস্তানের ক্রিকেটারদের এভাবে স্বাগত জানানোর জন্য ভারতীয়দের অভিনন্দন জানিয়েছেন। আশরফের দাবি, ভারত ও পাকিস্তান ক্রিকেট মাঠে বরাবরের প্রতিদ্বন্দ্বী হলেও, তাদের শত্রু বলে গণ্য করা উচিত নয়।

পিসিবি চেয়ারম্যান আরও বলেছেন, রাজনৈতিক অস্থিরতার কারণে ভারত-পাকিস্তান শুধু আইসিসি ইভেন্ট ও এশিয়া কাপে খেলছে। কিন্তু খেলোয়াড়দের সম্পর্ক ভালো। বাবর, শাহিন শাহ আফ্রিদি, হ্যারিস রউফরা হায়দরাবাদ বিমানবন্দরে উষ্ণ অভ্যর্থনা পেয়ে অভিভূত। তাঁরা ভারতের মাটিতে ওডিআই বিশ্বকাপে ভালো পারফরম্যান্স দেখাতে চান।

আরও পড়ুন-

Indian Cricket Team : বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচ খেলতে গুয়াহাটিতে ভারতীয় দল

Pakistan Cricket Team: আমেদাবাদের মুসলিমরা পাকিস্তানকে সমর্থন করবেন, দাবি মুস্তাক আহমেদের

Sourav Ganguly: স্বপ্নের দলে কোন ৩ ক্রিকেটারকে রাখবেন? জানিয়ে দিলেন সৌরভ

Read more Articles on
Share this article
click me!