ICC Men's Cricket World Cup: বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচে কেন উইলিয়ামসনকে পাচ্ছে না নিউজিল্যান্ড

ওডিআই বিশ্বকাপ শুরু হতে এক সপ্তাহও বাকি নেই। শুক্রবার শুরু হয়ে গিয়েছে প্রস্তুতি ম্যাচ। ফলে এখন ১০টি দলই বিশ্বকাপের জন্য শেষমুহূর্তের প্রস্তুতি সেরে নিচ্ছে।

Soumya Gangully | Published : Sep 29, 2023 8:58 AM IST / Updated: Sep 29 2023, 03:02 PM IST

বেশ কিছুদিন ধরেই হাঁটুর চোটে ভুগছেন। অস্ত্রোপচারও করাতে হয়েছে। সেই চোট সেরে গিয়েছে। কিন্তু এখনও রিহ্যাবে আছেন। সেই কারণে ৫ অক্টোবের আমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে ইংল্যান্ডের বিরুদ্ধে বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচে খেলতে পারবেন না নিউজিল্যান্ডের অধিনায়ক কেন উইলিয়ামসন। তাঁর পরিবর্তে দলকে নেতৃত্ব দেবেন টম ল্যাথাম। তবে উইলিয়ামসন দ্রুত ফিট হয়ে যাবেন বলে আশা করছে কিউয়ি শিবির। কারণ, তাঁর ভারতে খেলার অভিজ্ঞতা আছে। আন্তর্জাতিক ক্রিকেট ছাড়াও আইপিএল-এ খেলেছেন উইলিয়ামসন। তিনি সেই অভিজ্ঞতা কাজে লাগিয়ে বিশ্বকাপে ভালো পারফরম্যান্স দেখাতে চান। তবে তার জন্য পুরোপুরি ফিট হতে হবে।

নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে এক বিবৃতিতে জানানো হয়েছে, 'অধিনায়ক কেন উইলিয়ামসন বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচে ইংল্যান্ডের বিরুদ্ধে খেলতে পারবে না। ওর হাঁটুর চোট সারানোর জন্য রিহ্যাবিলিটেশন চলছে। হায়দরাবাদে পাকিস্তানের বিরুদ্ধে প্রস্তুতি ম্যাচে শুধু ব্যাটার হিসেবে খেলছে উইলিয়ামসন। সোমবার ত্রিবান্দামে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে দ্বিতীয় প্রস্তুতি ম্যাচে ও ব্যাটিংয়ের পাশাপাশি ফিল্ডিংও করতে পারে। পাকিস্তানের বিরুদ্ধে প্রস্তুতি ম্যাচে দলের নেতৃত্বে আছে টম ল্যাথাম।'

নিউজিল্যান্ডের প্রধান কোচ গ্যারি স্টিড বলেছেন, ‘কেন যাতে মাঠে ফিরতে পারে, তার জন্য প্রথম থেকেই চেষ্টা চালাচ্ছি আমরা। ও চোট সারিয়ে উঠেছে। ও আন্তর্জাতিক ক্রিকেটের ধকল নেওয়ার জন্য তৈরি হয়েছে কি না সেটাই শুধু দেখে নিতে চাইছি আমরা। ওর রিহ্যাবের ব্যাপারে আমরা তাড়াহুড়ো করছি না। ও তৈরি না হওয়ার আগে যাতে মাঠে না ফেরে, সেটাই নিশ্চিত করতে চাইছি আমরা। ওর উপর কোনওরকম চাপ দেওয়া হচ্ছে না।’

এবারের আইপিএল-এ গুজরাট টাইটানসের হয়ে খেলছিলেন উইলিয়ামসন। সেই সময়ই চোট পান এই তারকা ক্রিকেটার। এরপর থেকেই মাঠের বাইরে ছিলেন নিউজিল্যান্ডের অধিনায়ক। তিনি ৬ মাসেরও বেশি সময় আন্তর্জাতিক ক্রিকেট খেলেননি। তবে বিশ্বকাপের আগে ফিট হয়ে উঠেছেন উইলিয়ামসন। সেই কারণেই স্বস্তিতে দল। বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচের পর ৪ দিন বিশ্রাম পাচ্ছে নিউজিল্যান্ড। ৯ অক্টোবর হায়দরাবাদে নেদারল্যান্ডসের বিরুদ্ধে কিউয়িদের দ্বিতীয় ম্যাচ। সেই ম্যাচে খেলতে পারেন উইলিয়ামসন। তবে খাতায়-কলমে এবারের বিশ্বকাপে নেদারল্যান্ডসই সবচেয়ে দুর্বল ও অনভিজ্ঞ দল। অন্য ম্যাচগুলিতে আরও কঠিন লড়াই অপেক্ষা করে আছে। সেই কারণে পুরোপুরি ফিট না হয়ে উঠলে উইলিয়ামসনকে খেলানো হবে না বলে জানিয়েছেন কোচ।

আরও পড়ুন-

Cricket South Africa: হঠাৎ দেশে ফিরলেন অধিনায়ক টেম্বা বাভুমা, সমস্যায় দক্ষিণ আফ্রিকা

Cricket Australia: শেষমুহূর্তে অ্যাশটন আগরের পরিবর্তে অস্ট্রেলিয়া দলে মার্নাস লাবুশেন

Muttiah Muralitharan 800 : মুথাইয়া মুরলীধরনের বায়োপিকের প্রচারে সৌরভ গঙ্গোপাধ্যায়

Read more Articles on
Share this article
click me!