India Vs Pakistan: আমেদাবাদের দর্শকদের আচরণ নিয়ে অভিযোগ দায়ের পাকিস্তানের

ওডিআই বিশ্বকাপে ভারত-পাকিস্তান ম্যাচ নিয়ে চর্চা অব্যাহত। ভারতের বিরুদ্ধে ফের হারের পর থেকেই নরেন্দ্র মোদী স্টেডিয়ামের দর্শকদের আচরণ নিয়ে প্রশ্ন তুলতে শুরু করেছে পাকিস্তান শিবির।

Soumya Gangully | Published : Oct 18, 2023 12:54 PM IST / Updated: Oct 18 2023, 07:34 PM IST

গত শনিবার আমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে ওডিআই বিশ্বকাপের ম্যাচে ভারতের কাছে হারের পরেই দর্শকদের নিয়ে প্রশ্ন তোলেন পাকিস্তানের প্রধান কোচ মিকি আর্থার। তিনি গ্যালারিতে পাকিস্তানের সমর্থক না থাকা নিয়ে বিসিসিআই-কে আক্রমণ করেন। এবার পাকিস্তান ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে সরকারিভাবে দর্শকদের আচরণ নিয়ে অভিযোগ দায়ের করা হল। পিসিবি মিডিয়ার সোশ্যাল মিডিয়া হ্যান্ডলে জানানো হয়েছে, ‘পাকিস্তানের সাংবাদিকদের ভিসার ক্ষেত্রে বিলম্বের জন্য ফের আইসিসি-র কাছে অভিযোগ জানিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড। চলতি ওডিআই বিশ্বকাপে পাকিস্তানের ক্রিকেটপ্রেমীদের ভিসা সংক্রান্ত কোনও নীতি না থাকা নিয়েও অভিযোগ দায়ের করা হয়েছে। ১৪ অক্টোবর ভারত-পাকিস্তান ম্যাচ চলাকালীন পাকিস্তান দলের প্রতি দর্শকদের আচরণ নিয়েও অভিযোগ জানিয়েছে পিসিবি।’

শনিবারের ম্যাচের পর আর্থার বলেন, ‘আমি যদি বলি সত্যিকারের বিশ্বকাপ চলছে বলে মনে হচ্ছে, তাহলে মিথ্যা বলা হবে। আইসিসি টুর্নামেন্ট চলছে বলে আমার একেবারেই মনে হচ্ছে না। আমার মনে হচ্ছে যেন দ্বিপাক্ষিক সিরিজ চলছে। মনে হচ্ছে এই টুর্নামেন্ট আয়োজন করছে বিসিসিআই। আমি এই ম্যাচ চলাকালীন মাইক্রোফোনে খুব বেশিবার দিল দিল পাকিস্তান শব্দটা শুনতে পাইনি।’

পাকিস্তানের উইকেটকিপার-ব্যাটার মহম্মদ রিজওয়ান আউট হয়ে মাঠ থেকে প্যাভিলিয়নে ফেরার সময় দর্শকদের একাংশ 'জয় শ্রীরাম' ধ্বনি দিতে থাকেন। সেটা নিয়েও বিতর্ক তৈরি হয়েছে। হায়দরাবাদে দর্শকদের সমর্থন পেয়েছিল পাকিস্তান। কিন্তু নরেন্দ্র মোদী স্টেডিয়ামের গ্যালারির লক্ষাধিক দর্শক পাকিস্তানের বিরুদ্ধে গলা ফাটান। সেটা নিয়ে সরব হয়েছে পিসিবি।

শুক্রবার বেঙ্গালুরুর চিন্নাস্বামী স্টেডিয়ামে চলতি ওডিআই বিশ্বকাপের পরবর্তী ম্যাচে অস্ট্রেলিয়ার মুখোমুখি হচ্ছে পাকিস্তান। তার আগে দর্শকদের বিরুদ্ধে লড়াই চালিয়ে যাচ্ছে পিসিবি। 

এবারের ওডিআই বিশ্বকাপে প্রথম ২ ম্যাচে জয় পেলেও, ভারতের বিরুদ্ধে জয় অধরাই থেকে গিয়েছে পাকিস্তানের। আমেদাবাদে সহজেই ৭ উইকেটে জয় পেয়েছে ভারত। অসাধারণ ইনিংস খেলেছেন রোহিত শর্মা, শ্রেয়াস আইয়ার। এই হারের পরেই পাকিস্তানের প্রাক্তন ক্রিকেটারদের নিশানায় টিম ম্যানেজমেন্ট, পিসিবি। এটা থেকে দৃষ্টি ঘুরিয়ে দেওয়ার চেষ্টা করছে পিসিবি। সেই কারণেই ওডিআই বিশ্বকাপের জন্য পাকিস্তানের সাংবাদিক ও ক্রিকেটপ্রেমীদের ভিসার ক্ষেত্রে বিলম্ব হওয়া নিয়ে সরব হয়েছেন পিসিবি চেয়ারম্যান জাকা আশরফ। এবার দর্শকদের আচরণ নিয়েও অভিযোগ দায়ের করল পিসিবি। তবে তাতে বাবর আজমদের পারফরম্যান্সের উন্নতি হওয়ার আশা কম। পাকিস্তানের পক্ষে সেমি-ফাইনালের যোগ্যতা অর্জন করার সম্ভাবনা কম।

আরও পড়ুন-

India Vs Bangladesh: ৬ বার বিরাটের উইকেট পেয়েছেন, আত্মবিশ্বাসী শাকিব

India Vs Bangladesh: পুণেয় প্রথম ব্যাটিং করলেই সুবিধা, অতিরিক্ত স্পিনার নিয়ে খেলবে ভারত?

Read more Articles on
Share this article
click me!