Virat Kohli Century: 'আশা করি কয়েকদিনের মধ্যেই আমার রেকর্ড ভেঙে দেবে,' বিরাটকে অভিনন্দন সচিনের

জন্মদিনে ইডেন গার্ডেন্সে অপরাজিত শতরান করলেন বিরাট কোহলি। এবারের ওডিআই বিশ্বকাপে ভারতীয় দলের অন্যতম উজ্জ্বল নক্ষত্র বিরাট। অসাধারণ পারফরম্যান্স দেখাচ্ছেন এই তারকা।

Soumya Gangully | Published : Nov 5, 2023 1:31 PM IST / Updated: Nov 05 2023, 09:34 PM IST

রবিবার ইডেন গার্ডেন্সে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ওডিআই বিশ্বকাপের ম্যাচে ৫০ ওভারের ফর্ম্যাটে ৪৯-তম শতরান করায় বিরাট কোহলিকে অভিনন্দন জানালেন সচিন তেন্ডুলকর। সোশ্যাল মিডিয়া পোস্টে মজার ছলে সচিন লিখেছেন, ‘দারুণ খেললে বিরাট। এ বছরের শুরুতে আমার ৪৯ থেকে ৫০-এ পৌঁছতে ৩৬৫ দিন লেগেছে। আমি আশা করি তুমি আগামী কয়েকদিনের মধ্যেই ৪৯ থেকে ৫০-এ পৌঁছে যাবে এবং আমার রেকর্ড ভেঙে দেবে। অভিনন্দন।’ এর আগে অন্য একটি পোস্টে বিরাটকে জন্মদিনের শুভেচ্ছা জানিয়ে সচিন লেখেন, ‘বিরাট, তুমি আবেগ-ভালোবাসা ও পারফরম্যান্সের মাধ্যমে হৃদয় জিততে থাকো। তোমার আগামী বছরটা খুব ভালো কাটুক। শুভ জন্মদিন।’

ভারতীয় ক্রিকেটের ৩ প্রজন্ম

টেস্টে সুনীল গাভাসকরের সর্বাধিক শতরানের রেকর্ড ভেঙেছিলেন সচিন। এবার ওডিআই-তে সচিনের সর্বাধিক শতরানের রেকর্ড স্পর্শ করলেন বিরাট। ভারতীয় ক্রিকেটের ৩ প্রজন্মের অন্যতম সেরা ৩ ব্যাটার গাভাসকর, সচিন ও বিরাট। ঘটনাচক্রে এই ৩ ক্রিকেটারই ওডিআই বিশ্বকাপ চ্যাম্পিয়ন হওয়া ভারতীয় দলে ছিলেন। ১৯৮৩ সালে কপিল দেব নিখাঞ্জের নেতৃত্বে প্রথমবার বিশ্বকাপ চ্যাম্পিয়ন হয় ভারত। সেই দলে ছিলেন গাভাসকর। এরপর ২০১১ সালে মহেন্দ্র সিং ধোনির নেতৃত্বে দ্বিতীয়বার ওডিআই বিশ্বকাপ জেতে ভারত। সেই দলে ছিলেন সচিন ও বিরাট। এবার দেশকে তৃতীয়বার ওডিআই বিশ্বকাপ চ্যাম্পিয়ন করতে মরিয়া বিরাট।

 

 

সচিনের চেয়ে অনেক কম ম্যাচ খেলে রেকর্ড বিরাটের

ওডিআই ফর্ম্যাটে ৪৬৩ ম্যাচ খেলে ৪৯টি শতরান করেন সচিন। রবিবার ২৮৯-তম ওডিআই ম্যাচ খেলেই ৪৯টি শতরানের মালিক হয়ে গেলেন বিরাট। তিনি সচিন ও রোহিত শর্মার পর তৃতীয় ভারতীয় ব্যাটার হিসেবে কোনও একটি ওডিআই বিশ্বকাপে ৫০০-র বেশি রানের নজির গড়লেন বিরাট। এবারের ওডিআই বিশ্বকাপে দ্বিতীয় শতরান করলেন বিরাট। এর আগে পুণেতে বাংলাদেশের বিরুদ্ধে শতরান করেন এই তারকা। গত ম্যাচে ওয়াংখেড়ে স্টেডিয়ামে শ্রীলঙ্কার বিরুদ্ধে ৮৮ রান করে আউট হয়ে যান  বিরাট। তার আগে নিউজিল্যান্ডের বিরুদ্ধে ৯৫ রানে আউট হয়ে যান এই তারকা ব্যাটার। না হলে ইতিমধ্যেই সচিনের রেকর্ড ভেঙে দিতেন বিরাট। তবে তাঁর নতুন রেকর্ড গড়া সময়ের অপেক্ষা। হয়তো পরের ম্যাচেই সচিনকে ছাপিয়ে যাবেন বিরাট। ক্রিকেটপ্রেমীরা সেই মুহূর্তের অপেক্ষায়। তবে ব্যক্তিগত নজিরের চেয়েও দলকে ফের বিশ্বকাপ জেতানোর উপরেই বেশি জোর দিচ্ছেন বিরাট।

 

 

আরও খবরের জন্য আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

India Vs South Africa: প্রোটিয়া প্রতিরোধ প্রহসন, ইডেনে ভারতের প্রতাপ

Virat Kohli Birthday: বোলার হিসেবে বিরাটের অনন্য রেকর্ড, জন্মদিনে জানালেন গর্বিত অনুষ্কা

Read more Articles on
Share this article
click me!