India Vs Sri Lanka: ভারতের জয়ে কী জ্বালা! বুমরা-শামিদের নাকি আলাদা বল দিচ্ছে ICC, তাতেই সাফল্য, উদ্ভট অভিযোগ পাকিস্তানের

পয়েন্ট তালিকার শীর্ষে থেকে প্রথম দল হিসেবে এবারের ওডিআই বিশ্বকাপের সেমি-ফাইনালে পৌঁছে গিয়েছে ভারতীয় দল। বিরাট কোহলিদের এই সাফল্য মেনে নিতে পারছে না পাকিস্তান।

Soumya Gangully | Published : Nov 3, 2023 10:05 AM IST / Updated: Nov 03 2023, 05:43 PM IST

পাকিস্তানের ক্রিকেটারদের বিরুদ্ধে অনেকবার বল বিকৃতির অভিযোগ উঠেছে। এবার সেই পাকিস্তানই বল বদলে দেওয়ার অভিযোগ আনল! চলতি ওডিআই বিশ্বকাপে ভারতীয় পেসারদের অসাধারণ সাফল্য মেনে নিতে না পেরে এবার এই অভিযোগ আনলেন পাকিস্তানের প্রাক্তন ক্রিকেটার হাসান রাজা। তিনি একটি সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে বলেছেন, ‘ভারতীয় দল যখন ব্যাটিং করছে, তখন ওরা খুব ভালো ব্যাটিং করছে। কিন্তু ভারত যখন বোলিং করছে তখন হঠাৎ বল অন্যরকম আচরণ করছে। ৭-৮টি ক্ষেত্রে ডিআরএস কল ভারতের পক্ষে গিয়েছে। মহম্মদ সিরাজ ও মহম্মদ শামি যেভাবে বল স্যুইং করাচ্ছে, তাতে মনে হচ্ছে আইসিসি বা বিসিসিআই ভারতীয় দলকে আলাদা বল দিচ্ছে। ভারতীয় দল যখন বোলিং করছে, তখন বল পরীক্ষা করা দরকার। ভারতের পেসাররা যাতে স্যুইং আদায় করে নিতে পারে তার জন্য বলে অতিরিক্ত চামড়া থাকতে পারে।’

ভারতের সাফল্য মানতে পারছে না পাকিস্তান

এবারের ওডিআই বিশ্বকাপে ভারতীয় দল টানা ৭ ম্যাচে জয় পেয়েছে। অন্যদিকে, ৭ ম্যাচ খেলে ৩টিতে জয় পেয়েছে পাকিস্তান। এই বৈপরীত্যে ক্ষুব্ধ পাকিস্তানের প্রাক্তন ক্রিকেটাররা। কিন্তু নিজেদের দলের দুর্বলতা খোঁজা বা ভবিষ্যতে পাকিস্তানের ক্রিকেটের উন্নতির চেষ্টার বদলে ভারতকে আক্রমণ করার পথই বেছে নিয়েছেন প্রাক্তন ক্রিকেটাররা। বিসিসিআই, আইসিসি-র বিরুদ্ধে ভিত্তিহীন অভিযোগ এনেই ক্ষান্ত হচ্ছেন পাকিস্তানের প্রাক্তন ক্রিকেটাররা। তাঁদের হয়তো মনে হচ্ছে এভাবে অজুহাত দিলেই পাকিস্তানের ক্রিকেটের উন্নতি হবে। সাপ্লাই লাইন তৈরি, পরিকাঠামোর উন্নতি, বাণিজ্যিক সাফল্যের চেষ্টা নেই। 

 

হাস্যকর অভিযোগ পাকিস্তানের

ভারতীয় দলের বিরুদ্ধে কোনওদিন বল বিকৃতির অভিযোগ ওঠেনি। পাকিস্তান ছাড়া কোনও প্রতিপক্ষই ভারতীয় দলের বিরুদ্ধে কোনও অভিযোগ করেনি। শুধু পাকিস্তানই একের পর এক অভিযোগ করে চলেছে। ভারতের সাফল্য মেনে নিতে না পেরেই হাস্যকর ও ভিত্তিহীন অভিযোগ আনছেন পাকিস্তানের প্রাক্তন ক্রিকেটাররা। তাতে অবশ্য পাকিস্তানের সেমি-ফাইনালের যোগ্যতা অর্জনের পথ প্রশস্ত হচ্ছে না। বরং ক্রিকেট দুনিয়ায় পাকিস্তানের বিড়ম্বনাই বাড়ছে।

শনিবার পাকিস্তানের ভাগ্য নির্ধারণ

শনিবার চলতি ওডিআই বিশ্বকাপের সবচেয়ে গুরুত্বপূর্ণ ম্যাচ খেলতে নামছে পাকিস্তান। নিউজিল্যান্ডের বিরুদ্ধে এই ম্যাচ হারলেই সরকারিভাবে সেমি-ফাইনালের দৌড় থেকে ছিটকে যাবে পাকিস্তান। তবে নিউজিল্যান্ডকে বড় ব্যবধানে হারাতে পারলে সামান্য আশা থাকবে। ফলে শনিবারের ম্যাচটি পাকিস্তানের কাছে অত্যন্ত গুরুত্বপূর্ণ।

আরও খবরের জন্য আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

Shreyas Iyer: শর্ট বলে দুর্বলতা নিয়ে প্রশ্ন, খেপে লাল শ্রেয়াস আইয়ার, ভাইরাল ভিডিও

India Vs Sri Lanka: ওয়াংখেড়েতে খুদে অনুরাগীকে জুতো উপহার দিলেন রোহিত, ভাইরাল ভিডিও

Read more Articles on
Share this article
click me!