Shreyas Iyer: শর্ট বলে দুর্বলতা নিয়ে প্রশ্ন, খেপে লাল শ্রেয়াস আইয়ার, ভাইরাল ভিডিও

বৃহস্পতিবার মুম্বইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে শ্রীলঙ্কার বিরুদ্ধে বিশাল ব্যবধানে জয় পেয়েছে ভারতীয় দল। এই জয়ের ফলে প্রথম দল হিসেবে সেমি-ফাইনালের যোগ্যতা অর্জন করেছে ভারত।

Soumya Gangully | Published : Nov 3, 2023 8:55 AM IST / Updated: Nov 03 2023, 07:18 PM IST

পরপর কয়েকটি ম্যাচে বড় রান না পাওয়ায় ভারতীয় দলের মিডল অর্ডারের ভরসা শ্রেয়াস আইয়ারকে নিয়ে প্রশ্ন উঠেছিল। শ্রীলঙ্কার বিরুদ্ধে অসাধারণ ইনিংস খেলে সমালোচকদের জবাব দিয়েছেন শ্রেয়াস। কিন্তু তারপরেও সাংবাদিক বৈঠকে প্রশ্নের মুখে খেপে গেলেন এই ব্যাটার। তাঁকে শর্ট বলের বিরুদ্ধে দুর্বলতা নিয়ে প্রশ্ন করা হয়েছিল। তাতেই রেগে যান শ্রেয়াস। তিনি কড়া জবাব দেন। সোশ্যাল মিডিয়ায় এই ভিডিও ভাইরাল। ক্রিকেটপ্রেমীদের মধ্যে দ্বিমত তৈরি হয়েছে। কেউ কেউ বলছেন, ভারতীয় দল যখন ভালো পারফরম্যান্স দেখাচ্ছে এবং শ্রেয়াসও ছন্দে ফিরেছেন, তখন সমালোচনা বা বিরূপ প্রশ্ন তোলা উচিত নয়। আবার কেউ কেউ বলছেন, শর্ট বলের বিরুদ্ধে সত্যিই শ্রেয়াসের দুর্বলতা আছে। সেই কারণে প্রশ্ন তোলা সঙ্গত।

শ্রীলঙ্কার বিরুদ্ধে বিস্ফোরক ব্যাটিং শ্রেয়াসের

ওয়াংখেড়ে স্টেডিয়ামে শ্রীলঙ্কার বিরুদ্ধে চার নম্বরে ব্যাটিং করতে নেমে ৫৬ বলে ৮২ রানের বিস্ফোরক ইনিংস খেলেন শ্রেয়াস। তাঁর ইনিংসে ছিল ৬টি বিশাল ওভার-বাউন্ডারি ও ৩টি বাউন্ডারি। স্ট্রাইক রেট ১৪৬.৪৩। শতরান পেতে পারতেন শ্রেয়াস। তবে শতরান না পেলেও তিনি যে ইনিংস খেলেছেন, তাতে টিম ম্যানেজমেন্ট খুশি। ভারতীয় দলের ব্যাটিং লাইনআপের চার নম্বর পজিশন নিয়ে চিন্তা দূর হয়ে গেল।

 

অপ্রিয় প্রশ্নে ক্ষুব্ধ শ্রেয়াস

ভারত-শ্রীলঙ্কা ম্যাচের পর সাংবাদিক বৈঠকে শ্রেয়াসকে প্রশ্ন করা হয়, ‘এই বিশ্বকাপের শুরু থেকেই আপনার শর্ট বলে সমস্যা হচ্ছিল। এই ম্যাচে আপনি কয়েকটি দুর্দান্ত পুল শট খেললেন। পরের ম্যাচে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে খেলার জন্য আপনি কীভাবে প্রস্তুতি নিচ্ছেন? কারণ, আমরা জানি ওরা শর্ট বলে কতটা ভালো।’ এই প্রশ্ন শুনেই রেগে যান শ্রেয়াস। তিনি বলেন, ‘আপনি যে সমস্যার কথা বলছেন সেটা ঠিক কী?’ তখন সংশ্লিষ্ট সাংবাদিক বলেন, ‘সমস্যা না হলেও, আপনি শর্ট বলে তো সমস্যায় পড়েছেন।’ সে কথা শুনে আরও রেগে যান শ্রেয়াস। তিনি বলেন, ‘শর্ট বলে আমি সমস্যায় পড়েছি? কতগুলি পুল শটে আমি রান করেছি আপনি দেখেছেন? বিশেষ করে যে পুল শটগুলিতে বাউন্ডারি মেরেছি। শট খেলতে গেলে সবসময়ই আউট হওয়ার ঝুঁকি থাকে। ২-৩ বার আউট হয়ে গেলেই আপনারা বলবেন, এই ব্যাটার স্যুইং বল খেলতে পারে না, বল সিম করলে কাট করতে পারে না। যে কোনও খেলোয়াড়ই শর্ট বলে আউট হয়ে যেতে পারে। আপনারা বাইরে থেকে বলেন, এই খেলোয়াড় শর্ট বল খেলতে পারে না।’

আরও খবরের জন্য আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

IPL: ক্রিকেট-বাণিজ্যে উৎসাহ, আইপিএল-এ বিপুল অর্থ বিনিয়োগের প্রস্তাব সৌদি আরবের

India Vs Sri Lanka: ভারতের জয়ে কী জ্বালা! বুমরা-শামিদের নাকি আলাদা বল দিচ্ছে ICC, তাতেই সাফল্য, উদ্ভট অভিযোগ পাকিস্তানের

Read more Articles on
Share this article
click me!