Mohammad Shami: আর সীমিত ওভারের ক্রিকেটে দেখা যাবে না বিশ্বকাপের সেরা বোলারকে?

রোহিত শর্মা, বিরাট কোহলির মতোই কি মহম্মদ শামিকেও সাদা বলের ক্রিকেট থেকে সরিয়ে দেওয়ার পরিকল্পনা করছে বিসিসিআই? ভারতীয় ক্রিকেট মহল সূত্রে এমনই ইঙ্গিত পাওয়া গিয়েছে।

Soumya Gangully | Published : Dec 2, 2023 1:43 PM IST / Updated: Dec 02 2023, 08:10 PM IST

এবারের ওডিআই বিশ্বকাপে সবচেয়ে বেশি উইকেট নিলেও, ভবিষ্যতে হয়তো আর ভারতীয় দলের হয়ে ওডিআই, টি-২০ ফর্ম্যাটে খেলার সুযোগ পাবেন না মহম্মদ শামি। তাঁকে বাদ দিয়েই ভবিষ্যতের পরিকল্পনা করছে বিসিসিআই। হার্দিক পান্ডিয়া চোট না পেলে হয়তো বিশ্বকাপে কোনও ম্যাচেই খেলার সুযোগ পেতেন না শামি। বিশ্বকাপে অনবদ্য পারফরম্যান্স দেখালেও, তাঁর প্রতি নির্বাচক কমিটি ও টিম ম্যানেজমেন্টের মনোভাব বদলাচ্ছে না। মহম্মদ সিরাজ, জসপ্রীত বুমরার মতো পেসাররা ভবিষ্যতে ৩ ফর্ম্যাটেই ভারতীয় দলের হয়ে খেলার সুযোগ পেতে পারেন। তবে শামি ফিট হয়ে উঠলেও হয়তো শুধু টেস্ট ম্যাচেই খেলার সুযোগ পেতে পারেন।

দক্ষিণ আফ্রিকা সফরে খেলবেন শামি? 

শর্তসাপেক্ষে দক্ষিণ আফ্রিকা সফরে টেস্ট সিরিজের দলে শামিকে রেখেছেন নির্বাচকরা। তবে এই পেসার ফিট হয়ে উঠলে তবেই দলে থাকবেন। মুম্বই গিয়েছেন শামি। তবে তিনি যে ফিট নন, সেটা স্পষ্ট বোঝা যাচ্ছে। বিমানবন্দরে দেখা গিয়েছে, তিনি ভালোভাবে হাঁটতে পারছেন না। গোড়ালিতে চোট আছে এই পেসারের। এই চোট সারতে কতদিন লাগবে এখনই বলা যাচ্ছে না। দ্রুত ফিট হয়ে ওঠার চেষ্টা করছেন শামি। তাঁর বয়স ৩৩ বছর। ফলে আরও কয়েক বছর আন্তর্জাতিক ক্রিকেট খেলতে পারেন এই পেসার। তিনি আইপিএল-এর আগামী মরসুমে গুজরাট টাইটানসের হয়েই খেলবেন। আইপিএল-এ ভালো পারফরম্যান্স দেখালে আগামী বছরের টি-২০ বিশ্বকাপে সুযোগ পেতেও পারেন শামি

চিকিৎসা চলছে শামির

মুম্বইয়ে পৌঁছনোর পর চিকিৎসকদের সঙ্গে দেখা করেছেন শামি। তিনি এক স্পোর্টস অর্থোপেডিক বিশেষজ্ঞর পরামর্শও নিয়েছেন। ওডিআই বিশ্বকাপে খেলার সময় চোট পাননি এই পেসার। খেলার বাইরে চোট পেয়েছেন তিনি। এই চোট সারানোর জন্য বেঙ্গালুরুতে জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে যেতে পারেন শামি। সেখানে রিহ্যাবের পর তিনি দক্ষিণ আফ্রিকায় উড়ে যেতে পারেন।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

Rahul Dravid: স্ত্রীর সঙ্গে কংক্রিটের স্ল্যাবে বসে ছেলের খেলা দেখছেন দ্রাবিড়, সারল্যে মুগ্ধ অনুরাগীরা

India Vs Australia: আন্তর্জাতিক টি-২০ ম্যাচে সবচেয়ে বেশি জয়, পাকিস্তানের রেকর্ড ভেঙে দিল ভারত

Read more Articles on
Share this article
click me!