Netherlands Vs Afghanistan: আফগানিস্তানের জয়ে ফের নাচ ইরফান পাঠানের, ভাইরাল ভিডিও

এবারের ওডিআই বিশ্বকাপে দুর্দান্ত লড়াই করছে আফগানিস্তান। প্রতিবেশী দেশের ক্রিকেটারদের এই পারফরম্যান্স দেখে উচ্ছ্বসিত ভারতীয় দলের প্রাক্তন অলরাউন্ডার ইরফান পাঠান।

Soumya Gangully | Published : Nov 3, 2023 8:08 PM IST / Updated: Nov 04 2023, 02:16 AM IST

এবারের ওডিআই বিশ্বকাপে পাকিস্তানের বিরুদ্ধে আফগানিস্তান জয় পাওয়ার পর মাঠেই রশিদ খানের সঙ্গে নাচতে দেখা গিয়েছিল ইরফান পাঠানকে। শুক্রবার আফগানিস্তান-নেদারল্যান্ডস ম্যাচে ধারাভাষ্যকার হিসেবে ছিলেন না ভারতের এই প্রাক্তন অলরাউন্ডার। তিনি বাড়িতে বসেই ম্যাচ দেখছিলেন। আফগানিস্তান আরও একটি ম্যাচে জয় পাওয়ায় উচ্ছ্বসিত হয়ে ওঠেন ইরফান। তিনি আনন্দে নাচতে শুরু করে দেন। সোশ্যাল মিডিয়ায় সেই ভিডিও শেয়ার করেছেন এই প্রাক্তন ক্রিকেটার। তিনি লিখেছেন, ‘এবারের বিশ্বকাপে আফগানিস্তানের পারফরম্যান্সের ফলে ওদের বোলিংয়ের বদলে চমকপ্রদ ব্যাটিং নিয়ে আলোচনা চলছে। ধারাবাহিকভাবে ওরা যে খেলা দেখাচ্ছে তার জন্য কুর্ণিশ জানাই।’

আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফিতে আফগানিস্তান

শুক্রবার নেদারল্যান্ডসকে হারানোর পর ৭ ম্যাচ খেলে ৮ পয়েন্ট নিয়ে ৫ নম্বরে আফগানিস্তান। হাশমাতুল্লাহ শাহিদির দলের সেমি-ফাইনালের যোগ্যতা অর্জন করার আশা আছে। একইসঙ্গে ২০২৫ সালের আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফির যোগ্যতা অর্জন করেছে আফগানিস্তান। এখন আফগানদের নেট রান রেট -০.৩৩০। আয়োজক দেশ পাকিস্তান-সহ চলতি ওডিআই বিশ্বকাপে পয়েন্ট তালিকায় প্রথম ৮টি দল চ্যাম্পিয়ন্স ট্রফি খেলবে। পরের ২ ম্যাচে হেরে গেলেও, প্রথম ৮ দলের মধ্যেই থাকবে আফগানিস্তান। সেই কারণেই চ্যাম্পিয়ন্স খেলা নিয়ে সংশয় নেই।

 

 

ডাচদের বিরুদ্ধে সহজ জয় আফগানদের

শুক্রবার নেদারল্যান্ডসের বিরুদ্ধে ৭ উইকেটে জয় পায় আফগানিস্তান। এই ম্যাচে টসে জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নেন ডাচ অধিনায়ক স্কট এডওয়ার্ডস। ৪৬.৩ ওভারে ১৭৯ রানে অলআউট হয়ে যান তাঁরা। সর্বাধিক ৫৮ রান করেন সিব্র্যান্ড এনগেলব্রেখট। ওপেনার ম্যাক্স ওডোড করেন ৪২ রান। কলিন অ্যাকারম্যান করেন ২৯ রান। আর কোনও ব্যাটার লড়াই করতে পারেননি। রোয়েলফ ভ্যান ডার মারউই করেন ১১ রান। ১০ রান করে অপরাজিত থাকেন আরিয়ান দত্ত। আফগানিস্তানের হয়ে ২৮ রান দিয়ে ৩ উইকেট নেন মহম্মদ নবি। ৩১ রান দিয়ে ২ উইকেট নেন নূর আহমেদ। ৪০ রান দিয়ে ১ উইকেট নেন মুজিব-উর-রহমান। ১৮০ রানের টার্গেট তাড়া করতে নেমে ৩১.৩ ওভারেই জয় পায় আফগানিস্তান। ৩ নম্বরে ব্যাটিং করতে নেমে ৫২ রান করেন রহমত শাহ। ৫৬ রান করে অপরাজিত থাকেন অধিনায়ক শাহিদি। ৩১ রান করে অপরাজিত থাকেন আজমাতুল্লাহ ওমরজাই। ওপেনার ইব্রাহিম জর্দান করেন ২০ রান। অপর ওপেনার রহমানউল্লাহ গুরবাজ করেন ১০ রান। ডাচদের হয়ে ১ উইকেট করে নেন লগ্যান ভ্যান বিক, ভ্যান ডার মারউই ও সাকিব জুলফিকার।

আরও খবরের জন্য আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

Indian Cricket Team: রবিবার ইডেনে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে লড়াই, কলকাতা পৌঁছে গেলেন বিরাটরা

New Zealand Vs Pakistan: বেঙ্গালুরুতে প্রবল বৃষ্টি, নিউজিল্যান্ড-পাকিস্তান ম্যাচে বিঘ্ন ঘটবে?

Read more Articles on
Share this article
click me!