Rachin Ravindra: নাতির যেন নজর না লাগে, মঙ্গল কামনা করে পুজো রবীন্দ্রর ঠাকুমার

এবারের ওডিআই বিশ্বকাপে নিউজিল্যান্ডের অন্যতম সেরা ক্রিকেটার র‍্যাচিন রবীন্দ্র। অসাধারণ পারফরম্যান্স দেখাচ্ছেন এই অলরাউন্ডার। তাঁর জন্যই সেমি-ফাইনালের পথে কিউয়িরা।

Soumya Gangully | Published : Nov 10, 2023 8:40 AM IST / Updated: Nov 10 2023, 03:56 PM IST

এবারের ওডিআই বিশ্বকাপ খেলতে এসে একাধিকবার পরিবার, আত্মীয়দের কথা উল্লেখ করেছেন। এবার বেঙ্গালুরুতে ঠাকুমার বাড়িতে গিয়ে আশীর্বাদ নিলেন নিউজিল্যান্ডের অলরাউন্ডার র‍্যাচিন রবীন্দ্র। তাঁর মঙ্গল কামনা করে পুুজো দিলেন ঠাকুমা। নাতির উপর যাতে কারও নজর না লাগে, কুপ্রভাব না পড়ে, সেই কামনা করলেন ঠাকুমা। শিকড়ের প্রতি রবীন্দ্রর টান দেখে ক্রিকেটপ্রেমীরা মুগ্ধ। এই ক্রিকেটারের সঙ্গে ঠাকুমার সময় কাটানোর ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল। নিউজিল্যান্ডে থাকলেও ভারতের প্রতি রবীন্দ্রর টান এবং দেশের রীতি-নীতি, চিরাচরিত প্রথার প্রতি শ্রদ্ধা দেখে সবাই মুগ্ধ। মাঠে যেমন ব্যাটিং-বোলিংয়ে অসাধারণ পারফরম্যান্স দেখিয়ে সবার নজর কেড়ে নিচ্ছেন, তেমনই মাঠের বাইরেও শ্রদ্ধা আদায় করে নিলেন রবীন্দ্র।

ঠাকুমার আশীর্বাদ পেয়ে খুশি রবীন্দ্র

সোশ্যাল মিডিয়ায় ঠাকুমার কাছ থেকে আশীর্বাদ নেওয়ার ভিডিও শেয়ার করেছেন রবীন্দ্র। তিনি লিখেছেন, ‘জয় শ্রীরাম। এরকম অসাধারণ পরিবার পেয়ে আমি আশীর্বাদধন্য। ঠাকুর্দা-ঠাকুমা আমাদের জীবনে পরী। তাঁদের স্মৃতি ও আশীর্বাদ সবসময় আমাদের সঙ্গে থাকে।’

 

 

জন্মদিন ভারতেই কাটাতে চান রবীন্দ্র

কয়েকদিন পরেই জন্মদিন রবীন্দ্রর। ১৯৯৯ সালের ১৮ নভেম্বর নিউজিল্যান্ডের ওয়েলিংটনে জন্ম রবীন্দ্রর। ২০২১ সালের ২৫ নভেম্বর ভারতের বিরুদ্ধেই টেস্টে অভিষেক হয় এই অলরাউন্ডারের। ফলে নভেম্বর মাস তাঁর কাছে বিশেষ গুরুত্বপূর্ণ। ১৯ নভেম্বর এবারের ওডিআই বিশ্বকাপ ফাইনাল। নিউজিল্যান্ডকে প্রথমবার ওডিআই বিশ্বকাপ চ্যাম্পিয়ন করেই জন্মদিন পালন করতে চান রবীন্দ্র। যদিও ভারতের ক্রিকেটপ্রেমীরা সেটা চাইছেন না। সবারই আশা, রবীন্দ্র ভালো পারফরম্যান্স দেখান কিন্তু ভারত জিতুক। এদেশে পরিবারের সঙ্গে রবীন্দ্র জন্মদিন কাটালে কারও খারাপ লাগবে না। কিন্তু ক্রিকেটপ্রেমীরা চাইছেন, বিশ্বকাপ থেকে নিউজিল্যান্ড ছিটকে যাওয়ার পরেই জন্মদিন পালন করুন রবীন্দ্র। কারণ, এই অলরাউন্ডার পূর্বপুরুষদের দেশ, পরিবারের প্রতি শ্রদ্ধাশীল হলেও তিনি খেলেন নিউজিল্যান্ডের হয়ে। নিজের দলকে জেতানোর চেষ্টা করবেন এই অলরাউন্ডার। ভারতের বিরুদ্ধে তিনি যাতে নিউজিল্যান্ডকে জেতাতে না পারেন, সেটাই চাইছেন এদেশের ক্রিকেটপ্রেমীরা।

সচিনের রেকর্ড ভাঙলেন রবীন্দ্র

বৃহস্পতিবার বেঙ্গালুরুর এম চিন্নাস্বামী স্টেডিয়ামে শ্রীলঙ্কার বিরুদ্ধে ব্যাটিং ওপেন করতে নেমে ৩৪ বলে ৪২ রান করেন রবীন্দ্র। তাঁর ইনিংসে ছিল ৩টি করে বাউন্ডারি, ওভার-বাউন্ডারি। এই ইনিংসের মাধ্যমে সচিন তেন্ডুলকরের রেকর্ড ভেঙে দিয়েছেন রবীন্দ্র। ১৯৯৬ সালের ওডিআই বিশ্বকাপে ৫২৩ রান করেছিলেন সচিন। সেটাই এতদিন কোনও একটি বিশ্বকাপে ২৫ বছরের কম বয়সি কোনও ব্যাটারের সবচেয়ে বেশি রানের রেকর্ড ছিল। এবার সেই রেকর্ড ভেঙে দিলেন রবীন্দ্র।

আরও খবরের জন্য আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

India Vs New Zealand: ভারতের বিরুদ্ধে বিশ্বকাপ সেমি-ফাইনাল খেলার জন্য মুখিয়ে ট্রেন্ট বোল্ট

New Zealand Vs Sri Lanka: শ্রীলঙ্কার বিরুদ্ধে সহজ জয়, পাকিস্তানের উপর চাপ বাড়াল নিউজিল্যান্ড

Read more Articles on
Share this article
click me!