Pakistan Cricket Team: ইংল্যান্ডের সবাইকে টাইমড আউটই একমাত্র উপায়, বাবরদের ব্যঙ্গ আক্রমের

বৃহস্পতিবার শ্রীলঙ্কার বিরুদ্ধে নিউজিল্যান্ড জয় পাওয়ায় এবারের ওডিআই বিশ্বকাপে সেমি-ফাইনালের দৌড় থেকে কার্যত ছিটকে গিয়েছে পাকিস্তান। এই ব্যর্থতায় ক্ষুব্ধ পাকিস্তানের প্রাক্তন ক্রিকেটাররা।

Soumya Gangully | Published : Nov 9, 2023 6:56 PM IST / Updated: Nov 10 2023, 01:01 AM IST

পাকিস্তান কীভাবে এবারের ওডিআই বিশ্বকাপের সেমি-ফাইনালে পৌঁছতে পারে? সহজ উপায় বাতলে দিয়েছেন পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক ওয়াসিম আক্রম। তিনি পাকিস্তানের একটি টেলিভিশন চ্যানেলে ক্রিকেট বিষয়ক অনুষ্ঠানে বলেছেন, 'ইডেন গার্ডেন্সে ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথমে ব্যাটিং করতে নেমে যত বেশি সম্ভব রান করতে হবে পাকিস্তানের ব্যাটারদের। তারপর ইংল্যান্ড দল ব্যাটিং করতে নামার ঠিক আগে ওদের ড্রেসিংরুমের দরজা বন্ধ করে দিতে হবে। ইংল্যান্ডের ড্রেসিংরুমের দরজা ২০ মিনিট বন্ধ থাকলেই ওদের সব ব্যাটার টাইমড আউট হয়ে যাবে। একমাত্র তাহলেই সেমি-ফাইনালে পৌঁছতে পারে পাকিস্তান।' আক্রমের পাশাপাশি বাবর আজমদের ব্যঙ্গ করেছেন পাকিস্তানের অপর এক প্রাক্তন ক্রিকেটার মিসবা-উল-হকও। তিনি একধাপ এগিয়ে আরও মজার পরামর্শ দিয়েছেন। মিসবা বলেছেন, ‘ম্যাচ শুরু হওয়ার আগেই ইংল্যান্ডের ড্রেসিংরুমের দরজায় তালা দিতে হবে। তাহলে ম্যাচ জিতে যাবে পাকিস্তান।’

বাবরদের উপর ক্ষুব্ধ আক্রমরা

এবারের ওডিআই বিশ্বকাপ চলাকালীন পাকিস্তানের ক্রিকেট মহলের একাংশ বিসিসিআই, আইসিসি-র বিরুদ্ধে চক্রান্তের অভিযোগ করেছে। পিচ থেকে যাতে ভারতীয় দল সাহায্য পায় সেই বন্দোবস্ত করা, ভারতীয় দল ফিল্ডিং করার সময় বল বদলে দেওয়া, ডিআরএস-এ  কারচুপির মতো ভিত্তিহীন অভিযোগ করেছে পাকিস্তানের একাধিক প্রাক্তন ক্রিকেটার। তবে তাঁদের সঙ্গে একমত নন আক্রম, শোয়েব মালিকের মতো পাকিস্তানের প্রাক্তন অধিনায়করা। তাঁরা প্রকাশ্যে বলেছেন, এই ধরনের হাস্যকর অভিযোগ করে পাকিস্তানেরই বদনাম করা হচ্ছে।

পাকিস্তানের বিদায় কার্যত নিশ্চিত

এবারের ওডিআই বিশ্বকাপের সেমি-ফাইনালে যেতে হলে শনিবার ইডেন গার্ডেন্সে ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথমে ব্যাটিং করে অন্তত ২৮৭ রানের ব্যবধানে জিততে হবে পাকিস্তানকে। পাকিস্তান যদি প্রথমে ফিল্ডিং করে, তাহলে ইংল্যান্ডের স্কোর যা-ই হোক না কেন, ২.৫ ওভারের মধ্যে টার্গেট পূরণ করতে হবে। এই শর্ত পূরণ করা কার্যত অসম্ভব। সেই কারণেই ইংল্যান্ডের বিরুদ্ধে ম্যাচের পর দেশে ফিরে যেতে হবে পাকিস্তান দলকে। দেশে ফেরার পর সমালোচনার মুখে তো পড়তে হবেই, বাদও পড়তে পারেন কয়েকজন সিনিয়র ক্রিকেটার।

আরও খবরের জন্য আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

Pakistan Cricket Team: কোন অঙ্কে বিশ্বকাপ সেমি-ফাইনালে পৌঁছতে পারে পাকিস্তান?

New Zealand Vs Sri Lanka: শ্রীলঙ্কার বিরুদ্ধে সহজ জয়, পাকিস্তানের উপর চাপ বাড়াল নিউজিল্যান্ড

 

Read more Articles on
Share this article
click me!