ICC World Cup 2023: টসে জিতে ফিল্ডিং নিলেন রোহিত, দেখুন দুই দলের প্রথম একাদশ

যে দ্বৈরথ দেখার জন্য দুনিয়ার তামাম ক্রিকেটপ্রেমী অধীর আগ্রহে অপেক্ষা করে থাকেন, আজ বিশ্বকাপে সেই মহারণ ভারত বনাম পাকিস্তান। গুরুত্বপূর্ণ ম্যাচে টসে জিতে বল করার সিদ্ধান্ত নিলেন ভারত অধিনায়ক রোহিত শর্মা।

Rajat Karmakar | Published : Oct 14, 2023 8:09 AM IST / Updated: Oct 14 2023, 01:41 PM IST

IND vs PAK: যে দ্বৈরথ দেখার জন্য দুনিয়ার তামাম ক্রিকেটপ্রেমী অধীর আগ্রহে অপেক্ষা করে থাকেন, আজ বিশ্বকাপে সেই মহারণ ভারত বনাম পাকিস্তান। গুরুত্বপূর্ণ ম্যাচে টসে জিতে বল করার সিদ্ধান্ত নিলেন ভারত অধিনায়ক রোহিত শর্মা। রাতের দিকে আমদাবাদে শিশির পড়ছে। ডিউ ফ্যাক্টর যাতে স্পিনারদের অসুবিধায় পারে, তাই আগে বল করে নিতে চাইলেন তিনি।

পাকিস্তান অধিনায়ক বাবর আজম অবশ্য বলেই দিলেন, টসে জিতলে তিনিও ফিল্ডিং করতেন। কারণ গত ম্যাচে শ্রীলঙ্কার বিরুদ্ধে প্রায় ৩৫০ রান চেজ করে দল জিতেছে। ব্যাটিংয়ে আব্দুল্লা শফিক এবং মহম্মদ রিজওয়ান। যদিও বোলিং নিয়ে চিন্তায় রয়েছেন বাবর। বোলিং অ্যাটাকের প্রধান ভরসা পেসার শাহিন আফ্রিদি একেবারেই ফর্মে নেই। গত দুই ম্যাচে দেদার মার খেয়েছেন। পেয়েছেন মাত্র ২ উইকেট। ভারতে অল্প রানে আটকে রাখতে শাহিনকে ফর্মে ফিরতেই হবে। একই সঙ্গে হাসান আলি, হ্যারিস রউফ উইকেট পেলেও রান আটকাতে পারছেন না। ভারতের ব্যাটিং লাইন আপে ৮ নম্বর পর্যন্ত ব্যাট করতে পারে। ফলে পাকিস্তানি বোলারদের কাজ খুব একটা সহজ হবে না।

ম্যাচের সবচেয়ে বড় খবর, শুবমান গিল প্রথম একাদশে রয়েছেন। রোহিতের সঙ্গে তিনিই ওপেন করছেন। ঈশান কিষানকে বাইরে বসতে হচ্ছে আজ। শুবমানের বিশ্বকাপ অভিষেক আমদাবাদের মাঠে হওয়া ভারতের পক্ষে সুখকর হতে পারে। কারণ এই মাঠ এবং পিচকে হাতের তালুর মতো চেনেন তিনি। আইপিএলে গুজরাত টাইটান্স-র হয়ে এই মাঠে চুটিয়ে ক্রিকেট খেলেছেন। পাকিস্তান অবশ্য গত ম্যাচের দলই অপরিবর্তিত রেখেছে।

 

এক নজরে দেখে নিন দুই দলের প্রথম একাদশ

ভারত: রোহিত শর্মা, শুবমান গিল, বিরাট কোহলি, শ্রেয়স আইয়ার, কে এল রাহুল, হার্দিক পান্ডিয়া, রবীন্দ্র জাডেজা, শার্দুল ঠাকুর, কুলদীপ যাদব, জসপ্রীত বুমরা, মহম্মদ সিরাজ

পাকিস্তান: আব্দু্ল্লা শফিক, ইমাম উল হক, বাবর আজম, মহম্মদ রিজওয়ান, সাউদ শাকিল, ইফতিখার আহমেদ, শাদাব খান, মহম্মদ নওয়াজ, হাসান আলি, শাহিন আফ্রিদি, হ্যারিস রউফ

Read more Articles on
Share this article
click me!