New Zealand Vs South Africa: ফের শতরান ডি ককের, যোগ্য সঙ্গত ভ্যান ডার ডুসেনের, বিশাল স্কোর দক্ষিণ আফ্রিকার

'চোকার্স' তকমা ঘুচিয়ে এবারের ওডিআই বিশ্বকাপে দুর্দান্ত পারফরম্যান্স দেখাচ্ছে দক্ষিণ আফ্রিকা। গতবারের রানার্স নিউজিল্যান্ডও দারুণ লড়াই করছে।

Soumya Gangully | Published : Nov 1, 2023 12:18 PM IST / Updated: Nov 01 2023, 09:09 PM IST

টসে জিতে প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেওয়ার জন্য আফশোস করতে পারেন নিউজিল্যান্ডের কার্যনির্বাহী অধিনায়ক টম ল্যাথাম। কারণ, তাঁর এই সিদ্ধান্তে লাভবান হল দক্ষিণ আফ্রিকা। কুইন্টন ডি কক ও র‍্যাসি ভ্যান ডার ডুসেনের অসাধারণ শতরানের সুবাদে বিশাল স্কোর করল প্রোটিয়ারা। পুণের মহারাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে টসে হেরে প্রথমে ব্যাটিং করতে নেমে ৪ উইকেটে ৩৫৭ রান করল দক্ষিণ আফ্রিকা। ওপেনার ডি কক ১১৪ রান করলেন। এই উইকেটকিপার-ব্যাটারের ইনিংসে ছিল ১০টি বাউন্ডারি ও ৩টি ওভার-বাউন্ডারি। ১১৮ বলে ১৩৩ রান করেন ভ্যান ডার ডুসেন। তাঁর ইনিংসে ছিল ৯টি বাউন্ডারি ও ৫টি ওভার-বাউন্ডারি। ৩০ বলে ৫৩ রানের বিস্ফোরক ইনিংস খেলেন ডেভিড মিলার। তিনি ২টি বাউন্ডারি ও ৪টি ওভার-বাউন্ডারি মারেন।

নিউজিল্যান্ডের বোলিং ব্যর্থতা

দক্ষিণ আফ্রিকার ব্যাটারদের মধ্যে ডি কক, ভ্যান ডার ডুসেন ও মিলার ছাড়া আর কেউ বড় স্কোর করতে পারেননি। অধিনায়ক টেম্বা বাভুমা করেন ২৪ রান। ১৫ রান করে অপরাজিত থাকেন হেইনরিখ ক্লাসেন। প্রথম বলেই ওভার-বাউন্ডারি মারেন এইডেন মার্করাম (অপরাজিত ৬)। নিউজিল্যান্ডের কোনও বোলারই খুব একটা ভালো পারফরম্যান্স দেখাতে পারেননি। ৭৭ রান দিয়ে ২ উইকেট নেন টিম সাউদি। ৬৯ রান দিয়ে ১ উইকেট নেন জেমস নিশম। ৪৯ রান দিয়ে ১ উইকেট নেন ট্রেন্ট বোল্ট

ডি ককের চতুর্থ শতরান

চলতি ওডিআই বিশ্বকাপে ৪ ম্যাচে শতরান হয়ে গেল ডি ককের। অসাধারণ ফর্মে দক্ষিণ আফ্রিকার উইকেটকিপার-ব্যাটার। নিউজিল্যান্ডের বিরুদ্ধে ১০৩ বলে শতরান পূর্ণ করেন ডি কক। ৩৬ ওভারের মধ্যেই তিনি শতরান পূর্ণ করেন। শতরান করার পথে তিনি ৮টি বাউন্ডারি ও ৩টি ওভার-বাউন্ডারি মারেন। তৃতীয় ব্যাটার হিসেবে কোনও একটি ওডিআই বিশ্বকাপে ৪টি শতরানের নজির গড়লেন ডি কক। প্রথম ব্যাটার হিসেবে ২০১৫ সালের ওডিআই বিশ্বকাপে এই নজির গড়েন শ্রীলঙ্কার প্রাক্তন উইকেটকিপার-ব্যাটার কুমার সাঙ্গাকারা। ২০১৯ সালের ওডিআই বিশ্বকাপে ৪টি শতরান করেন ভারতের অধিনায়ক রোহিত শর্মা। এবার ভারতের মাটিতে বিশ্বকাপে অসাধারণ পারফরম্যান্স দেখাচ্ছেন ডি কক।

আরও খবরের জন্য আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

Shubman Gill-Sara Tendulkar: প্রকাশ্যে সারার সঙ্গে, মুখ লুকিয়ে পালালেন শুবমান, ভাইরাল ভিডিও

ICC Cricket World Cup 2023: বিশ্বকাপের সেমি-ফাইনালে যেতে পারবে পাকিস্তান? কী বলছে অঙ্ক?

Read more Articles on
Share this article
click me!