Pakistan Cricket Team: ওডিআই বিশ্বকাপের দল ঘোষণা পাকিস্তানের, চোটের জন্য বাদ নাসিম শাহ

ওডিআই বিশ্বকাপের জন্য চূড়ান্ত দল ঘোষণা করে দিল পাকিস্তান ক্রিকেট বোর্ড। এশিয়া কাপে নাসিম শাহের চোটে ধাক্কা খেয়েছে পাকিস্তানের বোলিং লাইনআপ।

Soumya Gangully | Published : Sep 22, 2023 8:38 AM IST / Updated: Sep 22 2023, 02:54 PM IST

এশিয়া কাপের সুপার ফোর পর্যায়ে ভারতের বিরুদ্ধে ম্যাচে চোট পেয়েছিলেন। সেই চোটই ওডিআই বিশ্বকাপ থেকে ছিটকে দিল পাকিস্তানের পেসার নাসিম শাহকে। শুক্রবার বিশ্বকাপের জন্য ১৫ জনের চূড়ান্ত দল ঘোষণা করল পাকিস্তান ক্রিকেট বোর্ড। দলে রাখা হয়নি নাসিমকে। তাঁর পরিবর্ত হিসেবে নেওয়া হয়েছে হাসান আলিকে। বিশ্বকাপের জন্য ঘোষিত পাকিস্তান দলে আছেন- বাবর আজম (অধিনায়ক), শাদাব খান, ফকর জামান, ইমাম-উল-হক, আবদুল্লা শফিক, মহম্মদ রিজওয়ান, সৌদ শাকিল, ইফতিকার আহমেদ, সলমন আলি আগা, মহম্মদ নওয়াজ, উসামান মীর, হ্যারিস রউফ, হাসান আলি, শাহিন শাহ আফ্রিদি ও মহম্মদ ওয়াসিম।

এশিয়া কাপে ভারতের বিরুদ্ধে ম্যাচ চলাকালীন কাঁধে চোট পাওয়ার পর ব্যাটিং করতে পারেননি নাসিম। তিনি সুপার ফোর পর্যায়ের শেষ ম্যাচে শ্রীলঙ্কার বিরুদ্ধে খেলতে পারেননি। তখনই আশঙ্কা করা হয়েছিল, বিশ্বকাপে হয়তো খেলতে পারবেন না এই পেসার। সেই আশঙ্কাই সত্যি হল। পাকিস্তানের পেসারদের মধ্যে সবচেয়ে ভালো ফর্মে ছিলেন নাসিম। যে ম্যাচে ভারতীয় দল ৩৫৬ রান করে, সেই ম্যাচেও ভালো পারফরম্যান্স দেখান এই তরুণ পেসার। ফলে বিশ্বকাপে নাসিমের অভাব অনুভব করবে পাকিস্তান দল। এখনও পর্যন্ত ১৩টি ওডিআই ম্যাচ খেলেছেন নাসিম। এরই মধ্যে তিনি নজর কেড়ে নিয়েছেন। ওডিআই ফর্ম্যাটে এই তরুণ পেসার ৩২টি উইকেট নিয়েছেন। তাঁর বোলিংয়ের গড় ১৬.৯৬। ফলে এরকম একজন পেসার না থাকায় সমস্যায় পড়বে পাকিস্তান দল।

 

 

ওডিআই বিশ্বকাপে পাকিস্তানের ভরসা অধিনায়ক বাবর, ফকর, ইমাম, রিজওয়ান, ইফতিকার, সলমন, আফ্রিদির উপর। ইমার্জিং এশিয়া কাপে ভালো পারফরম্যান্স দেখান মহম্মদ হ্যারিস। সাফল্যের জন্য তাঁর উপরেও ভরসা করছে দল। শাকিলও ভালো পারফরম্যান্স দেখাবেন বলে আশা করা হচ্ছে।

নাসিম না থাকায় ওডিআই বিশ্বকাপে পাকিস্তানের পেস বোলিং আক্রমণের প্রধান ভরসা হতে চলেছেন আফ্রিদি। তাঁকে বাড়তি দায়িত্ব নিতে হবে। আফ্রিদির সঙ্গে পেস বোলিং বিভাগে থাকছেন রউফ, ওয়াসিম, হাসান। স্পিন বোলিং বিভাগে আছেন শাদাব, নওয়াজ, সলমন, ইফতিকার, উসামা। ৬ অক্টোবর হায়দরাবাদে নেদারল্যান্ডসের বিরুদ্ধে ম্যাচ দিয়ে ওডিআই বিশ্বকাপ অভিযান শুরু করবে পাকিস্তান। তার আগে নিউজিল্যান্ড ও অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রস্তুতি ম্যাচ খেলবেন বাবররা।

সদ্যসমাপ্ত এশিয়া কাপে খুব একটা ভালো পারফরম্যান্স দেখাতে পারেনি পাকিস্তান। তবে ভারতের মাটিতে ওডিআই বিশ্বকাপে ভালো পারফরম্যান্স দেখানোর ব্যাপারে আশাবাদী পিসিবি।

আরও পড়ুন-

ODI World Cup: ফুড ডেলিভারি এগজিকিউটিভ থেকে বিশ্বকাপে নেট বোলার! চমকপ্রদ উত্থান লোকেশ কুমারের

Mohammed Siraj: এশিয়া কাপে অসামান্য পারফরম্যান্স, আইসিসি র‍্যাঙ্কিংয়ের শীর্ষে সিরাজ

পাকিস্তানের বিপক্ষে দুর্দান্ত জয়ের উদযাপন, সুইমিং পুলে নাচ বিরাট-রোহিতের

Read more Articles on
Share this article
click me!