IND vs AUS: টসে জিতে আগে বল করবে ভারত, দেখুন দুই দলের প্রথম একাদশ

মোহালিতে শুক্রবার ভারত বনাম অস্ট্রেলিয়ার প্রথম এক দিনের ম্যাচে টসে জিতে প্রথমে বল করার সিদ্ধান্ত নিলেন অধিনায়ক কে এল রাহুল। তবে দ্বিতীয় ইনিংসে বল গ্রিপ করা নিয়ে স্পিনাররা খানিক সমস্যায় পড়তে পারেন। তাই আগে বল করে নিতে চেয়েছেন রাহুল।

Rajat Karmakar | Published : Sep 22, 2023 7:45 AM IST

মোহালিতে শুক্রবার ভারত বনাম অস্ট্রেলিয়ার প্রথম এক দিনের ম্যাচে টসে জিতে প্রথমে বল করার সিদ্ধান্ত নিলেন অধিনায়ক কে এল রাহুল। রাতের দিকে শিশিরের কারণে পিচ স্লো হয়ে যাওয়ার সম্ভাবনা রয়েছে। তবে দ্বিতীয় ইনিংসে বল গ্রিপ করা নিয়ে স্পিনাররা খানিক সমস্যায় পড়তে পারেন। তাই আগে বল করে নিতে চেয়েছেন রাহুল।

মোহালির উইকেট ব্যাটিং সহায়ক হলেও পোসাররা বরাবরই এই উইকেটে সুবিধা পেয়ে আসছে। অস্ট্রেলিয়াও তিন পেসার নিয়ে খেলছে। একই সঙ্গে ভারতও তিন পেসার হিসাবে বুমরা, শামি এবং শার্দুলকে খেলাচ্ছে। উইকেট সামান্য ভাঙলে তা থেকে অতিরিক্ত স্পিন এবং বাউন্সও পান স্পিনাররা। বিশ্বকাপে আইসিসি-র নির্দেশিকার অনুযায়ী যেমন উইকেট হওয়ার কথা, তেমন উইকেটেই তৈরি হয়েছে মোহালিতে। সে দিক থেকে দেখলে অনুশীলনও সেরে রাখতে পারবে ভারত।

আবহাওয়ার রিপোর্ট বলছে মোহালিতে শুক্রবার বৃষ্টির সম্ভাবনা নেই বললেই চলে। বেশিরভাগ সময় আকাশ পরিষ্কার থাকবে। রাতের দিকে শিশির পড়তে পারে। ফলে সে দিক থেকে ম্যাচ পণ্ড হওয়ার সম্ভাবনা থাকছে না।

 

এক নজরে দেখে নিন দুই দলের প্রথম একাদশ

ভারত: ঋতুরাজ গায়কোয়াড়, শুবমান গিল, কে এল রাহুল, শ্রেয়স আইয়ার, ঈশান কিষান, সূর্যকুমার যাদব, রবীন্দ্র জাদেজা, রবিচন্দ্রন অশ্বিন, শার্দুল ঠাকুর, মহম্মদ সামি, জসপ্রীত বুমরাহ

অস্ট্রেলিয়া: ডেভিড ওয়ার্নার, মিচেল মার্শ, স্টিভ স্মিথ, মার্নাস লাবুশেন, ক্যামেরন গ্রিন, জশ ইংলিস, মার্কাস স্টোইনিস, ম্যাট শর্ট, প্যাট কামিন্স, শট অ্যাবট, অ্যাডাম জাম্পা

Share this article
click me!