Afghanistan Vs Australia: খোশমেজাজে খোস্ত, রাস্তায় নেমে আফগানিস্তানের জয় উদযাপন, ভাইরাল ভিডিও

এবারের টি-২০ বিশ্বকাপে অসাধারণ পারফরম্যান্স দেখাচ্ছে আফগানিস্তান। দুর্দান্ত লড়াই করছেন রশিদ খানরা। রবিবার অস্ট্রেলিয়ার বিরুদ্ধেও দারুণ লড়াই করল আফগানিস্তান।

Soumya Gangully | Published : Jun 23, 2024 9:42 AM IST / Updated: Jun 23 2024, 04:33 PM IST

২০২৩ সালের ওডিআই বিশ্বকাপে অল্পের জন্য অস্ট্রেলিয়ার বিরুদ্ধে জয় পায়নি আফগানিস্তান। রবিবার সেই আফশোস মিটিয়ে নিলেন রশিদ খানরা। সেন্ট ভিনসেন্টের কিংসটাউনের আর্নস ভেল গ্রাউন্ডে টি-২০ বিশ্বকাপে সুপার এইট পর্যায়ের গুরুত্বপূর্ণ ম্যাচে অস্ট্রেলিয়াকে ২১ রানে হারিয়ে দিল আফগানিস্তান। এই জয়ে উচ্ছ্বসিত হয়ে উঠেছেন আফগানিস্তানের ক্রিকেটপ্রেমীরা। খোস্ত প্রদেশে সবচেয়ে বেশি উৎসব দেখা যাচ্ছে। ক্রিকেটপ্রেমীরা রাস্তায় নেমে উৎসব পালন করছেন। রাস্তায় রীতিমতো ভিড় জমে গিয়েছে। বহু মানুষ একসঙ্গে আনন্দ করছেন। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে এই জয়কে আফগানিস্তানের ক্রিকেটের ইতিহাসে সবচেয়ে গুরুত্বপূর্ণ মুহূর্ত হিসেবে চিহ্নিত করা হচ্ছে।

যোগ্য দল হিসেবে জয়ী আফগানিস্তান

Latest Videos

আফগানিস্তানের বিরুদ্ধে ৬টি স্বীকৃত আন্তর্জাতিক ম্যাচ খেলে প্রথমবার হারের মুখ দেখল অস্ট্রেলিয়া। এই ঐতিহাসিক জয়ের পর আফগানিস্তানের অধিনায়ক রশিদ বলেছেন, ‘আমাদের দল ও দেশের জন্য এই জয় বিরাট ব্যাপার। অসাধারণ অনুভূতি হচ্ছে। গত ২ বছর ধরে এরকম জয়ের অভাব অনুভব করছিলাম আমরা। এই জয় পেয়ে আমরা সত্যিই খুশি। দলের সবার জন্য আমি গর্বিত। আমাদের দেশের জন্য এই জয় অত্যন্ত গুরুত্বপূর্ণ। আমি নিশ্চিত, দেশের মানুষ অত্যন্ত গর্বিত। তাঁরা নিশ্চয়ই খেলা উপভোগ করেছেন।’

 

 

দুর্দান্ত লড়াই করে জয় আফগানিস্তানের

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে এই ম্যাচে টসে হেরে প্রথমে ব্যাটিং করতে নেমে ৬ উইকেটে ১৪৮ রান করে আফগানিস্তান। ওপেনার রহমানউল্লাহ গুরবাজ করেন ৬০ রান। অপর ওপেনার ইব্রাহিম জার্দান করেন ৫১ রান। জবাবে ১৯.২ ওভারে ১২৭ রানে অলআউট হয়ে যায় অস্ট্রেলিয়া। গ্লেন ম্যাক্সওয়েল (৫৯) ছাড়়া অস্ট্রেলিয়ার অন্য কোনও ব্যাটার ভালো পারফরম্যান্স দেখাতে পারেননি। ২০ রান দিয়ে ৪ উইকেট নেন গুলাবদিন নায়েব। ২০ রান দিয়ে ৩ উইকেট নেন নবীন-উল-হক।

 

 

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

ICC Men's T20 World Cup 2024: অস্ট্রেলিয়াকে হারিয়ে সেমি-ফাইনালের লড়াই জমিয়ে দিল আফগানিস্তান, ভারতের আশঙ্কার কারণ আছে?

India Vs Bangladesh: লিটন দাস আউট হতেই নক-আউট পাঞ্চ, কী বললেন রোহিত শর্মা?

India Vs Bangladesh: 'বাঘবন্দি খেলা,' টি-২০ বিশ্বকাপে ভারতের জয়ের পর বাংলাদেশকে ট্রোল পশ্চিমবঙ্গ পুলিশের

Read more Articles on
Share this article
click me!

Latest Videos

সে কে? যার নাম শুনতেই ক্ষমা চাইলেন মীনাক্ষী, দেখুন | Minakshi Mukherjee Speech Today | Flood
'ও তো নেতা, মন্ত্রী নয়, ১৬ মাস জেল খাটিয়েছে, আমি পাপের শাস্তি পেয়েছি' | Anubrata Mondal
Siliguri-র Bidhan Market-এ বিধ্বংসী আগুন! ছাইয়ে পরিণত হল একাধিক দোকান | Siliguri News Today
BJP LIVE: সাংবাদিক সম্মেলনে শমীক ভট্টাচার্য, কী অভিযোগ, দেখুন সরাসরি
নার্সদের জুতোর বাড়ি! ঝাঁঝিয়ে উঠলেন কিঞ্জল, তুলকালাম সাগর দত্ত মেডিক্যাল | Sagar Dutta Medical