ICC Men's T20 World Cup 2024: অস্ট্রেলিয়াকে হারিয়ে সেমি-ফাইনালের লড়াই জমিয়ে দিল আফগানিস্তান, ভারতের আশঙ্কার কারণ আছে?

চলতি টি-২০ বিশ্বকাপে সেমি-ফাইনালের লড়াই অত্যন্ত আকর্ষণীয় হয়ে উঠেছে। এখনও পর্যন্ত সেমি-ফাইনালে কোনও দলই নিশ্চিত নয়। বাংলাদেশ ও মার্কিন যুক্তরাষ্ট্র ছিটকে গিয়েছে। বাকি ৬ দলের মধ্যে লড়াই চলছে।

Soumya Gangully | Published : Jun 23, 2024 7:26 AM IST / Updated: Jun 23 2024, 01:56 PM IST

ছিল সুপার এইট, এখন কার্যত সুপার সিক্স। রবিবার আফগানিস্তানের কাছে অস্ট্রেলিয়ার হারের পর চলতি টি-২০ বিশ্বকাপে সেমি-ফাইনালের লড়াই আরও তীব্র হয়ে গেল। গ্রুপ ১ থেকে বাংলাদেশ এবং গ্রুপ ২ থেকে মার্কিন যুক্তরাষ্ট্র ছিটকে গিয়েছে। বাকি ৬ দলের মধ্যে থেকে ৪ দল সেমি-ফাইনালের যোগ্যতা অর্জন করবে। শেষ ম্যাচের আগে পর্যন্ত কিছুই বলা সম্ভব নয়। রবিবার অস্ট্রেলিয়া যদি আফগানিস্তানকে হারিয়ে দিত, তাহলে ভারতীয় দলের সেমি-ফাইনালে জায়গা নিশ্চিত হয়ে যেত। কিন্তু আফগানিস্তান জিতে যাওয়ায় ভারতেরও কিছুটা চিন্তা রয়ে গেল। শেষ ম্যাচে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ভারত যদি জিততে না পারে, তাহলে সুপার এইট পর্যায় থেকেই বিদায় নেওয়ার আশঙ্কা রয়েছে। তবে ভারত যদি অস্ট্রেলিয়াকে হারিয়ে দেয় এবং বাংলাদেশের বিরুদ্ধে জয় পায় আফগানিস্তান, সেক্ষেত্রে অস্ট্রেলিয়া ছিটকে যেতে পারে।

কীভাবে সেমি-ফাইনালে পৌঁছতে পারে ভারত?

Latest Videos

২ ম্যাচ খেলে ৪ পয়েন্ট নিয়ে সুপার এইট গ্রুপ ১-এর শীর্ষে ভারত। অস্ট্রেলিয়া ও আফগানিস্তান ২ পয়েন্ট করে পেয়েছে। পয়েন্টের পাশাপাশি রান রেটেও এগিয়ে ভারত। ফলে শেষ ম্যাচে অস্ট্রেলিয়াকে হারালেই সেমি-ফাইনালে পৌঁছে যাবে ভারত। অস্ট্রেলিয়ার কাছে হেরেও সেমি-ফাইনালে পৌঁছে যেতে পারেন রোহিত শর্মা, বিরাট কোহলিরা। সেক্ষেত্রে বড় ব্যবধানে হারলে চলবে না। বড় ব্যবধানে হেরে গেলে রান রেটে পিছিয়ে থেকে ছিটকে যেতে পারে ভারত। তবে ভারত যদি অস্ট্রেলিয়ার কাছে হেরে যায় এবং বাংলাদেশের কাছে হেরে যায় আফগানিস্তান, তাহলে ভারত ও অস্ট্রেলিয়া সেমি-ফাইনালে পৌঁছে যাবে।

সুপার এইট থেকেই ছিটকে যাবে অস্ট্রেলিয়া?

ভারত যদি অস্ট্রেলিয়াকে হারিয়ে দেয় এবং আফগানিস্তান বাংলাদেশকে হারিয়ে দেয়, তাহলে ভারত ও আফগানিস্তান সেমি-ফাইনালে পৌঁছে যেতে পারে। ফলে সুপার এইটের শেষ ম্যাচের আগে সবচেয়ে বেশি চাপে প্যাট কামিন্সরা।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

India Vs Bangladesh: লিটন দাস আউট হতেই নক-আউট পাঞ্চ, কী বললেন রোহিত শর্মা?

India Vs Bangladesh: 'বাঘবন্দি খেলা,' টি-২০ বিশ্বকাপে ভারতের জয়ের পর বাংলাদেশকে ট্রোল পশ্চিমবঙ্গ পুলিশের

India Vs Bangladesh: টাইগারদের 'মূষিক অবতার', বাংলাদেশকে তুড়ি মেরে উড়িয়ে দিল ভারত

Read more Articles on
Share this article
click me!

Latest Videos

সে কে? যার নাম শুনতেই ক্ষমা চাইলেন মীনাক্ষী, দেখুন | Minakshi Mukherjee Speech Today | Flood
Siliguri-র Bidhan Market-এ বিধ্বংসী আগুন! ছাইয়ে পরিণত হল একাধিক দোকান | Siliguri News Today
BJP LIVE: সাংবাদিক সম্মেলনে শমীক ভট্টাচার্য, কী অভিযোগ, দেখুন সরাসরি
নার্সদের জুতোর বাড়ি! ঝাঁঝিয়ে উঠলেন কিঞ্জল, তুলকালাম সাগর দত্ত মেডিক্যাল | Sagar Dutta Medical
'পূজা হতে দেব না,' হিন্দুদের হুমকি বাংলাদেশের মৌলবাদীদের | Bangladesh News