T20 World Cup Final: টি-২০ বিশ্বকাপ ফাইনালে টসে জিতে প্রথমে ব্যাটিং ভারতের

এবারের টি-২০ বিশ্বকাপে ফাইনালের আগে পর্যন্ত অপরাজিত ভারত ও দক্ষিণ আফ্রিকা। ফলে বার্বাডোজে ফাইনালে অসাধারণ লড়াই দেখার অপেক্ষায় ক্রিকেটপ্রেমীরা।

Soumya Gangully | Published : Jun 29, 2024 1:54 PM IST / Updated: Jun 29 2024, 08:13 PM IST

টি-২০ বিশ্বকাপ ফাইনালে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টসে জিতে প্রথমে ব্যাটিং করছে ভারত। এই গুরুত্বপূর্ণ ম্যাচে ভারতের হয়ে খেলছেন- রোহিত শর্মা (অধিনায়ক), বিরাট কোহলি, ঋষভ পন্থ (উইকেটকিপার), সূর্যকুমার যাদব, হার্দিক পান্ডিয়া, রবীন্দ্র জাডেজা, শিবম দুবে, অক্ষর প্যাটেল, আর্শদীপ সিং, কুলদীপ যাদব ও জসপ্রীত বুমরা। শিবমকে এই ম্যাচে বাদ দেওয়া হতে পারে বলে শোনা যাচ্ছিল। কিন্তু উইনিং কম্বিনেশন ভাঙতে রাজি হয়নি টিম ম্যানেজমেন্ট। ফাইনালের আগে পর্যন্ত যাঁরা খেলে এসেছেন, তাঁদেরই সুযোগ দেওয়া হল। ফাইনালে কোনও পরীক্ষা-নিরীক্ষার পথে হাঁটল না ভারতীয় দল। দক্ষিণ আফ্রিকা দলে আছেন- কুইন্টন ডি কক (উইকেটকিপার), রিজা হেনড্রিকস, এইডেন মার্করাম (অধিনায়ক), ট্রিস্টান স্টাবস, হেইনরিক ক্লাসেন, ডেভিড মিলার, মার্কো জ্যানসেন, কেশব মহারাজ, কাগিসো রাবাডা, অ্যানরিক নর্খিয়ে ও তাবরেজ শামসি।

টসে জিতে এগিয়ে গেল ভারত?

টি-২০ বিশ্বকাপ ফাইনালের ইতিহাস বলছে, গত ৮ বারের মধ্যে ৭ বারই যে দল টসে জিতেছে তারাই চ্যাম্পিয়ন হয়েছে। গত ৬ বারই টি-২০ বিশ্বকাপে টি-২০ বিশ্বকাপ ফাইনালে টসে জেতা দলই কাপ পেয়েছে। ২০১০ সালের পর এবারই প্রথম দিনের আলোয় টি-২০ বিশ্বকাপ হচ্ছে। ফলে টসে জিতে চ্যাম্পিয়ন হওয়ার দিকে অনেকটা এগিয়ে গেল ভারত। তবে কাজ এখনও শেষ হয়নি। চ্যাম্পিয়ন হতে গেলে ভালো ব্যাটিং ও বোলিং করতে হবে।

ফাইনালের আগে আত্মবিশ্বাসী রোহিত

টসে জিতে ভারতের অধিনায়ক বলেছেন, 'দক্ষিণ আফ্রিকা ভালো ক্রিকেট খেলেছে। কিন্তু আমরাও ভালো খেলেছি। দু'টি ভালো দলের মধ্যে দারুণ ম্যাচ হতে চলেছে। বিভিন্ন সময়ে দলের আলাদা ক্রিকেটাররা দায়িত্ব পালন করেছে। আজও আমরা সেই আশাই করছি। বড় মঞ্চ হলেও, আমাদের শান্ত থাকতে হবে। ভালো দলের বিরুদ্ধে অন্য যে কোনও আন্তর্জাতিক ম্যাচের মতোই খেলতে হবে।'

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

ICC Men's T20 World Cup 2024: সেরা ক্রিকেটাররাই নেই, কীসের ভিত্তিতে টি-২০ বিশ্বকাপের সেরা একাদশ বাছাই ক্রিকেট অস্ট্রেলিয়ার?

T20 World Cup Final: 'টি-২০ বিশ্বকাপ জিতবে দক্ষিণ আফ্রিকা,' ৩ মাস আগেই দাবি আইসল্যান্ডের

ভারতের কাছে হেরেই কি এত জ্বালা? ভুলভাল অভিযোগের ঝুলি নিয়ে ফের আসরে ইনজামাম

Read more Articles on
Share this article

Latest Videos

click me!

Latest Videos

Viral Polao Kaku : চাকরি হারিয়ে পোলাও-মাংস বিক্রি, জানেন মধ্যমগ্রামের সন্দীপের জীবন যুদ্ধের কাহিনী?
Murshidabad news: আগ্নেয়াস্ত্র সহ গ্রেপ্তার বিজেপি প্রধান,চাঞ্চল্য এলাকায়
Samik Bhattacharya : 'বিজেপি করার অপরাধে মুসলিম মহিলাকে বর্বরোচিত আক্রমণ', কী বললেন শমীক ভট্টাচার্য?
Gold Robbery : ফের দুষ্কৃতীদের টার্গেট সোনার দোকান,আবার দুঃসাহসিক ডাকাতির খবর সামনে এলো
NEET Scam: ডাক্তারি প্রবেশিকা পরীক্ষার প্রশ্নফাঁসকাণ্ডে মহরাষ্ট্র থেকে প্রথম গ্রেফতার