ICC Men's T20 World Cup 2024: সেরা ক্রিকেটাররাই নেই, কীসের ভিত্তিতে টি-২০ বিশ্বকাপের সেরা একাদশ বাছাই ক্রিকেট অস্ট্রেলিয়ার?

এবারের টি-২০ বিশ্বকাপের সেমি-ফাইনালেও পৌঁছতে পারেনি অস্ট্রেলিয়া। তবে টি-২০ বিশ্বকাপের সেরা একাদশ বাছাই করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া। এই দল বাছাই নিয়ে প্রশ্ন উঠেছে।

Soumya Gangully | Published : Jun 29, 2024 1:19 PM IST / Updated: Jun 29 2024, 07:16 PM IST

শনিবার টি-২০ বিশ্বকাপ ফাইনাল খেলছে ভারত ও দক্ষিণ আফ্রিকা। অথচ ক্রিকেট অস্ট্রেলিয়া টি-২০ বিশ্বকাপের যে সেরা একাদশ বাছাই করেছে, সেই দলের অধিনায়ক আফগানিস্তানের রশিদ খান। এবারের টি-২০ বিশ্বকাপে চমক দিয়েছে আফগানিস্তান। কিন্তু যে দুই দল ফাইনালের আগে পর্যন্ত অপরাজিত, তাদের চেয়ে আফগানিস্তানের কৃতিত্ব কখনও বেশি হতে পারে না। ক্রিকেট অস্ট্রেলিয়ার বাছাই করা সেরা দলে আছেন বাংলাদেশের রিশাদ হোসেন। অথচ অসাধারণ পারফরম্যান্স দেখিয়েও এই দলে জায়গা পেলেন না কুলদীপ যাদব, অক্ষর প্যাটেল, আর্শদীপ সিং, ঋষভ পন্থ। মার্কিন যুক্তরাষ্ট্রের হয়ে সাড়া ফেলে দেওয়া পেসার সৌরভ নেত্রভলকরও ক্রিকেট অস্ট্রেলিয়ার বাছাই করা সেরা দলে জায়গা পাননি। ফলে এই দল বাছাই নিয়ে প্রশ্ন উঠছে।

কারা আছেন ক্রিকেট অস্ট্রেলিয়ার দলে?

ক্রিকেট অস্ট্রেলিয়ার বেছে নেওয়া টি-২০ বিশ্বকাপের সেরা দলে আছেন ভারতের অধিনায়ক রোহিত শর্মা। তিনি অবশ্য এই দলের অধিনায়ক নন। ওপেনার হিসেবে রাখা হয়েছে রোহিতকে। অপর ওপেনার হিসেবে জায়গা পেয়েছেন অস্ট্রেলিয়ার ট্রেভিস হেড। তিন নম্বরে ওয়েস্ট ইন্ডিজের নিকোলাস পুরাণ। অনেকেই মনে করছেন, এই জায়গায় অনায়াসে ঋষভকে রাখা যেত। ৪ নম্বরে আছেন মার্কিন যুক্তরাষ্ট্রের অ্যারন জোন্স। ৫ নম্বরে অস্ট্রেলিয়ার মার্কাস স্টোইনিস। ৬ নম্বরে ভারতের সহ-অধিনায়ক হার্দিক পান্ডিয়া। ৭ নম্বরে রশিদ। তিনি এই দলের অধিনায়ক। ৮ নম্বরে রিশাদ। তিনিই দলের একমাত্র স্পিনার। ৯ নম্বরে দক্ষিণ আফ্রিকার অ্যানরিক নর্খিয়ে। এছাড়া দক্ষিণ আফ্রিকার অন্য কোনও ক্রিকেটার এই দলে জায়গা পাননি। ১০ নম্বরে ভারতের সেরা পেসার জসপ্রীত বুমরা এবং ১১ নম্বরে আফগানিস্তানের ফজলহক ফারুকি।

কেন সেরা দলে নেই ঋষভ?

ক্রিকেট অস্ট্রেলিয়ার বাছাই করা দলে উইকেটকিপার হিসেবে আছেন পুরাণ। ভালো পারফরম্যান্স দেখিয়েও জায়গা পেলেন না ঋষভ। ফলে ক্রিকেট অস্ট্রেলিয়ার দল বাছাই নিয়ে বিতর্ক তৈরি হয়েছে।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

T20 World Cup Final: 'টি-২০ বিশ্বকাপ জিতবে দক্ষিণ আফ্রিকা,' ৩ মাস আগেই দাবি আইসল্যান্ডের

ভারতের কাছে হেরেই কি এত জ্বালা? ভুলভাল অভিযোগের ঝুলি নিয়ে ফের আসরে ইনজামাম

T20 World Cup Final: অনুশীলন না করেই টি-২০ বিশ্বকাপ ফাইনালে খেলতে নামছে ভারত, কারণ কী?

Read more Articles on
Share this article

Latest Videos

click me!

Latest Videos

Suvendu Adhikari : 'বিজেপি লিড পেলেই তৃণমূলের অত্যাচার শুরু' গুরুতর অভিযোগ শুভেন্দুর
Suvendu Adhikari : 'সুজিত চোর আর আপনি সাধু এটা হতে পারে না' মমতাকে তীব্র কটাক্ষ শুভেন্দুর
Daily Horoscope Live: ২৯ জুন শনিবার মেষ থেকে মীন রাশির কেমন কাটবে আজকের দিন, দেখুন জ্যোতিষ কথা
Bankura : তুলকালাম! মিডডে মিলের খাবারে আস্ত বিছে! জানাজানি হতেই পালাল শিক্ষক, তারপর...
Gold Robbery : ফের দুষ্কৃতীদের টার্গেট সোনার দোকান,আবার দুঃসাহসিক ডাকাতির খবর সামনে এলো