USA Vs Pakistan: সুপার ওভারে পাকিস্তানকে হারানোর নায়ক সূর্যকুমার যাদবের বন্ধু

এবারের টি-২০ বিশ্বকাপে সবচেয়ে বড় চমক মার্কিন যুক্তরাষ্ট্র দল। বেশ কয়েকজন ভারতীয় ক্রিকেটার দলে আছেন। তাঁরাই মার্কিন যুক্তরাষ্ট্রকে ক্রিকেটে সাফল্য এনে দিচ্ছেন।

Soumya Gangully | Published : Jun 7, 2024 12:16 PM IST

জন্ম মুম্বইয়ে। প্রথম শ্রেণির ক্রিকেট খেলেছেন। এমনকী, ২০১০ সালে ভারতীয় দলের হয়ে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপেও খেলেছেন। সূর্যকুমার যাদবের ঘনিষ্ঠ বন্ধু। সেই সৌরভ নেত্রভলকরই এখন মার্কিন যুক্তরাষ্ট্রের ক্রিকেট দলের অন্যতম ভরসা। এই বাঁ হাতি পেসার টি-২০ বিশ্বকাপে পাকিস্তানের বিরুদ্ধে মার্কিন যুক্তরাষ্ট্রকে জয় পেতে সাহায্য করেছেন। দেশে থাকলে হয়তো অনূর্ধ্ব-১৯ দলের সতীর্থ কে এল রাহুল, জয়দেব উনাদকাট, ময়ঙ্ক আগরওয়ালদের মতোই আইপিএল, রঞ্জি ট্রফি এবং সিনিয়র পর্যায়ে জাতীয় দলের হয়ে খেলতেন। কিন্তু অন্য পথে বেছে নেন সৌরভ। তিনি এখ মার্কিন যুক্তরাষ্ট্রের নাগরিক। সে দেশের জাতীয় দলের হয়েই দাপট দেখাচ্ছেন এই বাঁ হাতি পেসার।

সফটঅ্যয়ার ইঞ্জিনিয়ার থেকে পেশাদার ক্রিকেটার

Latest Videos

৩২ বছর বয়সি বাঁ হাতি পেসার সৌরভের পেশাদার ক্রিকেটার হয়ে ওঠার স্বপ্ন ছিল। ১৯৯১ সালের ১৬ অক্টোবর মুম্বইয়ে তাঁর জন্ম। সচিন তেন্ডুলকর, সৌরভ গঙ্গোপাধ্যায়, রাহুল দ্রাবিড়দের খেলা দেখে বড় হয়েছেন তিনি। কিন্তু অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ খেলার পর সেভাবে আর সুযোগ পাচ্ছিলেন না। এই কারণে হতাশ হয়ে উচ্চশিক্ষার জন্য মার্কিন যুক্তরাষ্ট্রে পাড়ি জমান তিনি। কর্নেল বিশ্ববিদ্যালয়ে কম্পিউটার সায়েন্সে মাস্টার্স ডিগ্রি কোর্সে পড়াশোনা শুরু করেন এই ক্রিকেটার। পড়াশোনা শেষ করার পর তিনি বিখ্যাত প্রযুক্তি সংস্থা ওরাকলে মোটা অঙ্কের বেতনের চাকরিও পেয়ে যান। কিন্তু তাঁর জীবনের মোড় আবার ঘুরে যায়।

মার্কিন যুক্তরাষ্ট্রের জাতীয় দলে সুযোগ পেতেই বদলে যায় জীবন

২০১৯ সালে মার্কিন যুক্তরাষ্ট্রের জাতীয় দলের হয়ে প্রথমবার খেলার সুযোগ পান সৌরভ। এরপর আর তাঁকে পিছনে ফিরে তাকাতে হয়নি। এই পেসার এখন মার্কিন যুক্তরাষ্ট্রের হয়ে বোলিং আক্রমণ শুরু করেন। নতুন বলের পাশাপাশি পুরনো বলেও স্যুইং আদায় করে নিতে পারেন এই পেসার। মেজর লিগ ক্রিকেটের প্রথম মরসুমে ওয়াশিংটন ফ্রিডম দলের হয়ে ভালো পারফরম্যান্স দেখিয়েছেন সৌরভ। পাকিস্তানের বিরুদ্ধে সুপার ওভারে দুর্দান্ত বোলিং করে তিনি সারা বিশ্বের নজর কেড়ে নিয়েছেন।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

ICC Men's T20 World Cup: সুপার ওভারে বাজিমাত, পাকিস্তানকে হারিয়ে দিল মার্কিন যুক্তরাষ্ট্র

India Vs Pakistan: পিচ নিয়ে আপত্তি বিসিসিআই-এর, নিউ ইয়র্ক থেকে সরছে ভারত-পাক ম্যাচ?

Babar Azam: 'রোহিত-বিরাটকে দেখে চাপ নিয়ে খেলা শেখা উচিত বাবরের,' বার্তা রশিদ লতিফের

Read more Articles on
Share this article
click me!

Latest Videos

হুগলির বন্যা মোকাবিলায় এসডিও স্মিতা সান্যাল শুক্লা, নিলেন সাধারণ মানুষকে রক্ষা করার দায়িত্ব
'যদি সত্যিই ডিভিসির উপরে অভিযোগ তাহলে মুখ্যমন্ত্রী সুপ্রিম কোর্টে যাচ্ছেন না কেন?' প্রশ্ন নওশাদের
'জুনিয়র ডাক্তারদের আন্দোলন থেকে নজর ঘোরাতেই কী বন্যার ছক মমতার?' নথি দেখিয়ে প্রশ্ন জগন্নাথের | Flood
Amta-য় বন্যা কবলিত মানুষদের পাশে সুকান্ত! মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে বিস্ফোরক মন্তব্য | Howrah | Amta
Sukanta Majumdar Live: হাওড়ার আমতায় বন্যায় কবলিত মানুষদের পাশে সুকান্ত মজুমদার, দেখুন সরাসরি