T-20 World Cup 2024: রবিবার নিউ ইয়র্কে বৃষ্টির ভ্রুকুটি, ভেস্তে যাবে ভারত-পাকিস্তান ম্যাচ?

আসছে ২২ গজের মহারণ। আগামী ৯ জুন রবিবার, টি-টোয়েন্টি বিশ্বকাপের গুরুত্বপূর্ণ ম্যাচে মুখোমুখি ভারত বনাম পাকিস্তান। কিন্তু বৃষ্টির জন্য কি ভেস্তে যাবে এই ম্যাচ? চিন্তার ভাঁজ ক্রিকেটপ্রেমীদের কপালে।

Subhankar Das | Published : Jun 7, 2024 11:02 AM IST

আসছে ২২ গজের মহারণ। আগামী ৯ জুন রবিবার, টি-টোয়েন্টি বিশ্বকাপের গুরুত্বপূর্ণ ম্যাচে মুখোমুখি ভারত বনাম পাকিস্তান। কিন্তু বৃষ্টির জন্য কি ভেস্তে যাবে এই ম্যাচ? চিন্তার ভাঁজ ক্রিকেটপ্রেমীদের কপালে।

ইতিমধ্যেই, ভারত-পাক ম্যাচ ঘিরে চড়ছে উত্তেজনার পারদ। নিউ ইয়র্কে এই ম্যাচের টিকিটের দাম আকাশছোঁয়া। ভারতীয় সময় রাত ৮টায় শুরু হবে খেলা। কিন্তু আবহাওয়ার পূর্বাভাস মোটেও সুখকর নয়।

জানা যাচ্ছে, রবিবার সারাদিনই নিউ ইয়র্কে বৃষ্টি হতে পারে। সেই সম্ভাবনাই নাকি প্রবল। একটি সূত্র জানাচ্ছে, সকাল ১১টায় প্রায় ৫১% বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এমনকি, বিকেল ৪টে পর্যন্ত ৪৫-৫০% পর্যন্ত বৃষ্টি হওয়ার সম্ভাবনা দেখা যাচ্ছে। তারপর তা নেমে আসতে পারে ৩০ শতাংশে।

অন্যদিকে, ভারত বনাম পাকিস্তান ম্যাচ শুরু স্থানীয় সময় সকাল ১০.৩০ মিনিট থেকে। অর্থাৎ, তার আধ ঘণ্টা পরই জোরালো বৃষ্টির সম্ভাবনা দেখা যাচ্ছে। সে ক্ষেত্রে খেলা বন্ধ থাকাটাই স্বাভাবিক। কিন্তু যদি একটানা বৃষ্টি হয়, তাহলে ম্যাচ কি পুরোপুরি ভেস্তে যাবে? তা নিয়েই শুরু হয়েছে জল্পনা।

সাধারণত, টি-২০ ম্যাচগুলি সাড়ে তিন ঘণ্টার হয়। ফলে, অতিরিক্ত এক ঘণ্টা অপেক্ষা করা হতে পারে। সেক্ষেত্রে, কোনও ওভারই নষ্ট হবে না। তবে খেলা শুরু করতে যদি আরও দেরি হয়, তাহলে ওভার কমানো শুরু করবেন আম্পায়াররা। এমনকি যদি ম্যাচের মাঝে হটাৎ করে বৃষ্টি নামে, তাহলেও খেলা বন্ধ রাখতে হবে। তাই সেক্ষেত্রেও, ওভার কমানো শুরুর আগে আগে প্রায় এক ঘণ্টাই অপেক্ষা করা হবে।

কিন্তু আবহাওয়ার পূর্বাভাস অনুযায়ী যদি সারা দিন বৃষ্টি হয়, তাহলে খেলা শুরু করাই কার্যত চ্যালেঞ্জ হয়ে দাঁড়াবে আম্পায়ারদের কাছে। যদি একান্তই ম্যাচ শুরু করা না যায়, তাহলে নির্দিষ্ট সময়ের পর আম্পায়াররা ম্যাচ বাতিলের সিদ্ধান্ত নিতে পারেন। আর সেক্ষেত্রে আদতে সমস্যায় পড়বে পাকিস্তান ক্রিকেট দলই। কারণ, প্রথম ম্যাচেই আমেরিকার কাছে পরাজিত হয়েছে তারা।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Read more Articles on
Share this article

Latest Videos

click me!

Latest Videos

Suvendu Adhikari : নিলেন বড় পদক্ষেপ! মৃত BJP কর্মীর ছেলের চোখে জল দেখে ফুঁসে উঠলেন শুভেন্দু!
Salt Lake : সকালে ঘুম ভাঙল প্রতিবেশীদের চিৎকারে! আর একটু দেরি হলেই সব শেষ হয়ে যেত!
BJP News : 'তৃণমূলে যোগ দেব, আমার কি মাথা খারাপ হয়ে গেছে!' মমতা যেতেই জবাব দিলেন অনন্ত মহারাজ
Rekha Patra : ফের পুরানো ছন্দে সন্দেশখালির 'বাঘিনী' রেখা পাত্র, করলেন পদযাত্রা, ছুটলেন থানায়!
Mamata Meets Anant : 'আমাকে মানেই না ওরা' অন্তরদ্বন্দ্ব! অনন্ত মহারাজের এই কথায় শোরগোল!