ICC ODI World Cup 2023: পুরনো বোর্ডের হাতেই থাকছে দায়িত্ব, বরখাস্তের ২৪ ঘন্টার মধ্যেই ফিরল শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড

বিশ্বকাপের ময়দানে ভারতের কাছে ৩০২ রানে পরাজিত হয়ে ঘরে ফেরার পরে শ্রীলঙ্কার গোটা ক্রিকেট বোর্ডকে বরখাস্ত করে দিয়েছিল সেদেশের সরকার।

Ishanee Dhar | Published : Nov 7, 2023 3:29 PM IST

শ্রীলঙ্কা ক্রিকেটে ফের নাটকীয় মোর। দায়িত্ব ফিরিয়ে দেওয়া হল বরখাস্ত হওয়া ক্রিকেট বোর্ডের হাতে। বিশ্বকাপের ময়দানে ভারতের কাছে ৩০২ রানে পরাজিত হয়ে ঘরে ফেরার পরে শ্রীলঙ্কার গোটা ক্রিকেট বোর্ডকে বরখাস্ত করে দিয়েছিল সেদেশের সরকার। এমনকী অন্তর্বর্তী বোর্ডের সদস্যদের নামও ঘোষণা করা হয়েছিল। তবে এই ঘটনার মাত্র ২৪ ঘন্টার মধ্যেই ফের পুরনো বোর্ডের হাতেই দায়িত্ব ফিরল।

ভারতের কাছে হারের পরে ক্রীড়ামন্ত্রী রোশন রনসিংহে বরখাস্ত করেছিলেন শ্রীলঙ্কার গোটা ক্রিকেট বোর্ডকে। এই ঘটনার পরই আদলতের কাছে আবেদন করেন বোর্ডের প্রধান শাম্মি সিলভা। সিলভার অভিযোগ নিয়মের বাইরে গিয়ে সিদ্ধান্ত নিয়েছেন ক্রিড়ামন্ত্রী। তাঁদের বিরুদ্ধে ওঠা অভিযোগও অস্বীকার করেছেন সিলভা। সেই আবেদনের শুনানিতেই এই সিদ্ধান্ত নেওয়া হয়। শুনানি চলাকালীন আপাতত দু’সপ্তাহ পুরনো বোর্ডকেই দায়িত্বে থাকার নির্দেশ দিয়েছে আদালত। এই সিদ্ধান্তের ফলেই অর্জুন রনতুঙ্গের নেতৃত্বাধীন অন্তর্বর্তী কমিটি এক্ষুণি দায়িত্ব নিতে পারবে না। আদালতের নির্দেশ আসার পরই বোর্ডের বাকি কর্তারা নিজেদের দায়িত্ব বুঝে নিয়েছেন। আগামী দু'সপ্তাহ শ্রীলঙ্কা ক্রিকেটের দায়িত্বে থাকবে তাঁরাই। তবে আদালতের শুনানির অপেক্ষায় গোটা ক্রিকেট বিশ্ব।

ক্রিকেট বোর্ডকে তোপ শ্রীলঙ্কার ক্রীড়ামন্ত্রীর

শুক্রবার এক বিবৃতিতে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের কড়া সমালোচনা করে ক্রীড়ামন্ত্রী রোশন রণসিংঘে বলেন, 'ক্রিকেট বোর্ডের কর্তারা দুর্নীতিগ্রস্ত। তাঁদের দায়বদ্ধতা নেই। বোর্ডের সদস্যদের অবিলম্বে পদত্যাগ করা উচিত।' শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের সদর দফতরের বাইরে বিক্ষোভ দেখান ক্রিকেটপ্রেমীরা। এরপরেই পদত্যাগ করেন শ্রীলঙ্কা ক্রিকেটের সচিব মোহন ডি সিলভা। তিনি শ্রীলঙ্কা ক্রিকেটের দ্বিতীয় সর্বোচ্চ পদাধিকারী ছিলেন। সচিবের পদত্যাগের পর বোর্ডের সব সদস্যকেই বরখাস্ত করা হয়েছে।

Share this article
click me!