কানাডার বিরুদ্ধে নামার আগে দলে পরিবর্তনের সম্ভাবনা, একঝলকে ভারতের সম্ভাব্য প্রথম একাদশ

ইতিমধ্যেই সুপার এইট (Super Eight) নিশ্চিত হয়ে গেছে। এবার সামনে কানাডা (Canada)। শনিবার, টি-২০ বিশ্বকাপ ক্রিকেটের (T-20 Cricket World Cup 2024) মঞ্চে মুখোমুখি ভারত বনাম কানাডা (India vs Canada)। আর এই ম্যাচে কেমন হতে পারে ভারতের প্রথম একাদশ?

Subhankar Das | Published : Jun 15, 2024 11:58 AM IST / Updated: Jun 15 2024, 08:05 PM IST

ইতিমধ্যেই সুপার এইট (Super Eight) নিশ্চিত হয়ে গেছে। এবার সামনে কানাডা (Canada)। শনিবার, টি-২০ বিশ্বকাপ ক্রিকেটের (T-20 Cricket World Cup 2024) মঞ্চে মুখোমুখি ভারত বনাম কানাডা (India vs Canada)। আর এই ম্যাচে কেমন হতে পারে ভারতের (Indian Cricket Team) প্রথম একাদশ (Probable First XI)?

ফ্লোরিডার (Florida) ব্রোওয়ার্ড কাউন্টি স্টেডিয়ামে, ভারতীয় সময় রাত ৮টায় মুখোমুখি ভারত বনাম কানাডা। প্রথমে আয়ারল্যান্ড (Ireland), তারপর পাকিস্তান (Pakistan) এবং গত ম্যাচে আমেরিকাকে (USA) হারানোর পর ভারতীয় ক্রিকেট দল ইতিমধ্যেই সুপার এইট পর্বে জায়গা পাকা করে নিয়েছে। ফলে, এই ম্যাচে টিম ম্যানেজমেন্ট কোনও পরীক্ষা-নিরীক্ষার পথে হাঁটে নাকি সেটাই দেখার বিষয়।

Latest Videos

কারণ, ডাগ আউটে এইমুহূর্তে রয়েছেন কুলদীপ যাদব (Kuldeep Yadav) এবং সঞ্জু স্যামসনের মতো ক্রিকেটার (Sanju Samson)। ক্রিকেট বিশেষজ্ঞদের মতে, এই দুজনের দলে অন্তর্ভুক্তির একটা প্রবল সম্ভাবনা দেখা যাচ্ছে। আসলে সুপার এইটে নামার আগে, দলের রিজার্ভ বেঞ্চে থাকা ক্রিকেটারদের শক্তি পরীক্ষা করার একটা সুযোগ থাকছে রাহুল দ্রাবিড়ের (Rahul Dravid) সামনে।

অন্যদিকে, সঞ্জু স্যামসন বাংলাদেশের (Bangladesh) বিরুদ্ধে প্রস্তুতি ম্যাচে মাঠে নামলেও তারপর থেকে আর প্রথম একাদশে সুযোগ পাননি। এদিকে আবার শিবম দুবে (Shivam Dube) গত ম্যাচে আমেরিকার বিরুদ্ধে ৩১ রানের গুরুত্বপূর্ণ ইনিংস খেলেন। ফলে, অনেকগুলি সমীকরণ এইমুহূর্তে কাজ করছে।

সেইসঙ্গে, রবীন্দ্র জাদেজার (Ravindra Jadeja) ফর্ম নিয়ে যথেষ্ট চিন্তায় ভারতীয় দল। আয়ারল্যান্ড এবং আমেরিকার বিরুদ্ধে ব্যাট করার সুযোগ পাননি তিনি। কিন্তু পাকিস্তানের বিরুদ্ধে সুযোগ কাজে লাগাতে পারেননি, ফিরে গেছেন শূন্য রানে। এমনকি, বল হাতেও ভরসা জোগাতে পারছেন না জাদেজা। আয়ারল্যান্ডের বিরুদ্ধে ১ ওভারে দেন ৭ রান।

সবথেকে বড় বিষয়, গুরুত্বপূর্ণ ওভারে অক্ষর প্যাটেল (Axar Patel) দলকে ভালো সার্ভিস দিচ্ছেন। ফলে, এখনও দলে কুলদীপ জায়গা পাননি। আজকে যদি ভারত পরীক্ষা-নিরীক্ষার পথে হাঁটে, তাহলে দলে জায়গা পেতে পারেন কুলদীপ যাদব।

ভারতীয় ক্রিকেট দলের সম্ভাব্য প্রথম একাদশঃ

রোহিত শর্মা (অধিনায়ক), বিরাট কোহলি, ঋষভ পন্থ (উইকেটরক্ষক), সূর্যকুমার যাদব, সঞ্জু স্যামসন, হার্দিক পান্ডিয়া, কুলদীপ যাদব, অক্ষর প্যাটেল, যশপ্রীত বুমরা, মহম্মদ সিরাজ, আর্শদীপ সিং।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Read more Articles on
Share this article
click me!

Latest Videos

'নাম নিলেই পরিবারের উপর হামলা করবে তৃণমূল, তাই অসুস্থ হয়ে পড়ছেন টালা থানার ওসি'- মন্তব্য সুকান্তর
'এস পি দাস কেন আর জি করের ঘটনার দিন অভীককে ফোন করেছিল?' প্রশ্ন তুলে তোপ দাগলেন Sujan Chakraborty
Suvendu Adhikari : অভিষেককে কার্বাইটে পাকানো কাঁঠালের সঙ্গে তুলনা শুভেন্দুর, দেখুন কী বললেন তিনি
ট্রাম না চালানোর সিদ্ধান্ত রাজ্য় সরকারের, প্রতিবাদে জমায়েত শ্যামবাজার ট্রাম ডিপোতে | Kolkata Tram
পিছু ছাড়ছে না বৃষ্টি! রেইন কোট পড়ে পুজোয় ঘুরতে হবে! বড় আপডেট আলিপুরের | West Bengal Weather Update |