ICC T20I Rankings: প্রথমবার টি-২০ র‍্যাঙ্কিংয়ে সেরা ১০-এ অক্ষর, যশস্বী

আফগানিস্তানের বিরুদ্ধে টি-২০ সিরিজে ১ ম্যাচ বাকি থাকতেই জয় পেয়েছে ভারতীয় দল। এই সিরিজে ভালো পারফরম্যান্স দেখাচ্ছেন শিবম দুবে, অক্ষর প্যাটেল, যশস্বী জয়সোায়ালরা।

Soumya Gangully | Published : Jan 17, 2024 12:32 PM IST / Updated: Jan 18 2024, 12:27 AM IST

আফগানিস্তানের বিরুদ্ধে টি-২০ সিরিজের প্রথম ২ ম্যাচেই ভালো পারফররম্যান্সের স্বীকৃতি পেলেন অক্ষর প্যাটেল। আইসিসি টি-২০ র‍্যাঙ্কিংয়ে প্রথমবার সেরা ১০ জন বোলারের তালিকায় জায়গা পেলেন এই অলরাউন্ডার। ১২ ধাপ উন্নতি করে এখন ৫ নম্বরে অক্ষর। চোট সারিয়ে দলে ফিরে আফগানিস্তানের বিরুদ্ধে টি-২০ সিরিজে ভালো পারফরম্যান্সের সুবাদেই র‍্যাঙ্কিংয়ে উন্নতি হল অক্ষরের। মোহালিতে আফগানিস্তানের বিরুদ্ধে প্রথম টি-২০ ম্যাচে ২৩ রান দিয়ে ২ উইকেট নেন এই স্পিনার। ইন্দোরে দ্বিতীয় ম্যাচে ১৬ রান দিয়ে ২ উইকেট নেন তিনি। অলরাউন্ডারের তালিকাতেও তাঁর উন্নতি হয়েছে। ২ ধাপ উন্নতি করে অলরাউন্ডারদের তালিকায় ১৬ নম্বরে উঠে এসেছেন অক্ষর।

টি-২০ র‍্যাঙ্কিংয়ে উন্নতি যশস্বী জয়সোয়ালের

অক্ষরের মতোই টি-২০ র‍্যাঙ্কিংয়ে উন্নতি করলেন ভারতীয় দলের তরুণ ওপেনার যশস্বী জয়সোয়াল। চোটের জন্য মোহালিতে খেলতে না পারলেও, ইন্দোরে শুবমান গিলের পরিবর্তে খেলার সুযোগ পান যশস্বী। ৩৪ বলে ৬৮ রানের অসাধারণ ইনিংস খেলেন এই তরুণ ব্যাটার। এই ইনিংসের পরেই তিনি ৭ ধাপ উন্নতি করে এখন ৬ নম্বরে। এটাই তাঁর কেরিয়ারের সেরা র‍্যাঙ্কিং। এই সিরিজের প্রথম দুই ম্যাচে ব্যাটিং-বোলিংয়ে অসাধারণ পারফরম্যান্স দেখানো শিবম দুবে ব্যাটারদের তালিকায় ২৬৫ নম্বর থেকে একলাফে ৫৮ নম্বরে উঠে এসেছেন।

উল্লেখযোগ্য উন্নতি ফিন অ্যালেনের

পাকিস্তানের বিরুদ্ধে চলতি টি-২০ সিরিজে দুর্দান্ত পারফরম্যান্স দেখিয়ে র‍্যাঙ্কিংয়ে উন্নতি করেছেন নিউজিল্যান্ডের ব্যাটার ফিন অ্যালেন। এই সিরিজের প্রথম ম্যাচে ১৫ বলে ৩৪ রান করার পর দ্বিতীয় ম্যাচে ৪১ বলে ৭৪ রান করেন তিনি। এই পারফরম্যান্সের ফলে তিনি ১১ ধাপ উন্নতি করে এখন ১৬ নম্বরে। অ্যালেনের সতীর্থ টিম সাউদি পাকিস্তানের বিরুদ্ধে প্রথম ২ ম্যাচে ৬ উইকেট নেওয়ার সুবাদে ৮ ধাপ উঠে এখন ১৮ নম্বরে।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

India Vs Afghanistan: ২ বার সুপার ওভার! চিন্নাস্বামীতে নাটকীয় ম্যাচে জয় ভারতের

Rohit Sharma: প্রথম ব্যাটার হিসেবে আন্তর্জাতিক টি-২০ ম্যাচে ৫টি শতরান রোহিতের

Share this article
click me!