India Vs Afghanistan: আফগানিস্তানকে হোয়াইটওয়াশ করার লক্ষ্যে তৃতীয় টি-২০ ম্যাচে প্রথমে ব্যাটিং ভারতের

টি-২০ বিশ্বকাপের আগে এই ফর্ম্যাটে বুধবারই শেষ ম্যাচ খেলছে ভারতীয় দল। এরপর শুধু আইপিএল-এই টি-২০ ম্যাচ খেলার সুযোগ পাবেন ভারতীয় ক্রিকেটাররা। ফলে বুধবারের ম্যাচ অত্যন্ত গুরুত্বপূর্ণ।

Soumya Gangully | Published : Jan 17, 2024 12:50 PM IST / Updated: Jan 17 2024, 07:29 PM IST

আফগানিস্তানের বিরুদ্ধে তৃতীয় টি-২০ ম্যাচে টসে জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নিলেন ভারতের অধিনায়ক রোহিত শর্মা। এই ম্যাচে ভারতীয় দলে একাধিক পরিবর্তন হয়েছে। খেলার সুযোগ পেলেন সঞ্জু স্যামসন, আবেশ খান ও কুলদীপ যাদব। বিশ্রাম দেওয়া হয়েছে অক্ষর প্যাটেল, জিতেশ শর্মা ও আর্শদীপ সিংকে। এই সিরিজে ভালো পারফরম্যান্স দেখিয়েছেন অক্ষর, জিতেশ ও আর্শদীপ। তবে সবাইকে ঘুরিয়ে-ফিরিয়ে খেলার সুযোগ দিতে চাইছে টিম ম্যানেজমেন্ট। সেই কারণেই এই ম্যাচে দলে বদল করা হল। বেঙ্গালুরুর এম চিন্নাস্বামী স্টেডিয়ামে ভারতীয় দলের হয়ে খেলছেন- যশস্বী জয়সোয়াল, রোহিত শর্মা (অধিনায়ক), বিরাট কোহলি, শিবম দুবে, সঞ্জু স্যামসন (উইকেটকিপার), রিঙ্কু সিং, ওয়াশিংটন সুন্দর, রবি বিষ্ণোই, মুকেশ কুমার, কুলদীপ যাদব ও আবেশ খান।

পরীক্ষা-নিরীক্ষার পথে ভারতীয় দল

টসে জিতে রোহিত বলেন, ‘আমরা প্রথমে ব্যাটিং করব। আমরা এই সিরিজের প্রথম ২ ম্যাচে টসে জিতে প্রথমে ফিল্ডিং করেছি। সেই কারণে আজ প্রথমে ব্যাটিং করব। উইকেট দেখে আমরা প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নিইনি। আমরা শুধু কিছু কম্বিনেশন দেখে নিতে চাই। কিছু বদল করাই আমাদের লক্ষ্য। আমরা কয়েকটি বিষয় ঠিকমতো করতে পেরেছি। তবে আরও উন্নতি করতে চাই। এই ম্যাচে কয়েকজন নতুন মুখকে সুযোগ দিচ্ছি আমরা।’

বেঙ্গালুরুতে বড় স্কোরের লক্ষ্যে ভারত

পিচ রিপোর্টে ইংল্যান্ডের প্রাক্তন ক্রিকেটার নিক নাইট বলেন, ‘স্কোয়্যার বাউন্ডারির মাপ যথাক্রমে ৬০ মিটার ও ৬৬ মিটার। স্টাম্পের সোজাসুজি বাউন্ডারির মাপ ৭০ মিটারের। পিচ দেখে মনে হচ্ছে ব্যাটাররা সুবিধা পেতে পারে। তবে উইকেটে কিছু ফাটল আছে এবং ঘাসও আছে। এই পিচে অসমান পেসও থাকতে পারে। যদিও এই পিচ ভালো বলেই মনে হচ্ছে। যে দল টসে জিতবে, তারা আগে ব্যাটিং করতে পারে।’ রেহিত ঠিক সেটাই করলেন।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

Virat Kohli Fan: পুলিশের হেফাজত থেকে মুক্তি, বিরাট কোহলিকে আলিঙ্গন করা যুবককে সংবর্ধনা

New Zealand Vs Pakistan: ২ ম্যাচ বাকি থাকতেই টি-২০ সিরিজ জয় নিউজিল্যান্ডের, পাকিস্তানের দুর্দশা অব্যাহত

Read more Articles on
Share this article
click me!