ICC Under-19 Cricket World Cup Final: রাজ লিম্বানির দুর্দান্ত বোলিং, অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ ফাইনালে ভারতের টার্গেট ২৫৪

যে কোনও পর্যায়েই ভারত-অস্ট্রেলিয়া ম্যাচ অত্যন্ত আকর্ষণীয়। অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ ফাইনালে ভারত-অস্ট্রেলিয়া ম্যাচ ঘিরেও ক্রিকেটপ্রেমীদের মধ্যে উত্তেজনা তুঙ্গে।

Soumya Gangully | Published : Feb 11, 2024 11:06 AM IST / Updated: Feb 11 2024, 05:43 PM IST

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ ফাইনালে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে অসাধারণ বোলিং করলেন ভারতের পেসার রাজ লিম্বানি। ১০ ওভার বোলিং করে ৩৮ রান দিয়ে ৩ উইকেট নেন এই তরুণ। মূলত তাঁর জন্যই বড় স্কোর করতে পারল না অস্ট্রেলিয়া। ৭ উইকেটে ২৫৩ রান করল অস্ট্রেলিয়া। সর্বাধিক ৫৫ রান করেন ভারতীয় বংশোদ্ভূত হর্জস সিং। ওপেনার হ্যারি ডিক্সন করেন ৪২ রান। ৪৬ রান করে অপরাজিত থাকেন অলিভার পিকে। অধিনায়ক হিউ উইবগেন করেন ৪৮ রান। অস্ট্রেলিয়ার অন্য কোনও ব্যাটার বড় স্কোর করতে পারেননি। ওপেনার স্যাম কনস্টাস ৮ বল খেলে রান করার আগেই আউট হয়ে যান। ৩ নম্বরে ব্যাটিং করতে নেমে ডিক্সনের সঙ্গে ভালো পার্টনারশিপ গড়ে তোলেন উইগবেন। এরপর দলের রান বাড়ান হর্জস। উইকেটকিপার-ব্যাটার রায়ান হিকস ২০ রান করেন। ২ রান করেই আউট হয়ে যান র‍্যাফ ম্যাকমিলান। চার্লি অ্যান্ডারসন করেন ১৩ রান। ৮ রান করে অপরাজিত থাকেন টম স্ট্রেকার।

ভারতের নিয়ন্ত্রিত বোলিংয়ে চাপে অস্ট্রেলিয়া

এই ম্যাচে টসে জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন উইগবেন। তবে ভারতের বেশিরভাগ বোলারই ভালো পারফরম্যান্স দেখানোয় বড় স্কোর করতে পারল না অস্ট্রেলিয়া। ১০ ওভার বোলিং করে ৪১ রান দিয়ে ১ উইকেট নেন সৌমী পাণ্ডে। ৯ ওভার বোলিং করে ৪৬ রান দিয়ে ১ উইকেট নেন মুশির খান। ১০ ওভার বোলিং করে ৩৭ রান দেন মুরুগান অভিষেক। একটু বেশি রান দেন নমন তিওয়ারি। ৯ ওভার বোলিং করে ৬৩ রান দিয়ে ২ উইকেট নেন নমন। ২ ওভার বোলিং করে ১৭ রান দেন প্রিয়াংশু মলিয়া।

ষষ্ঠ খেতাবের লক্ষ্যে ভারতীয় দল

এবারের অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে ভালো ব্যাটিং করছেন ভারতের অধিনায়ক উদয় সাহারান, সচিন ধাস, মুশির, আদর্শ সিং, আর্শিন কুলকার্নিরা। ফাইনালেও যদি তাঁরা ভালো ব্যাটিং করতে পারেন, তাহলে ভারতীয় দল জয় পাবে।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

Sourav Ganguly: সৌরভ গঙ্গোপাধ্যায়ের বাড়িতে চুরি, খোয়া গেল মোবাইল ফোন

AB de Villiers: 'ভুল করেছি, কোহলি পরিবারের কাছে ক্ষমা চাইছি,' বার্তা এবি ডিভিলিয়ার্সের

Read more Articles on
Share this article
click me!